বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee sent to ED Custody: ‘শরীর খারাপ হচ্ছে, মাঝেমধ্যে ভেঙে পড়লেন’, বললেন SSC মামলায় ধৃত পার্থের আইনজীবী
আদালতে পেশ করা হচ্ছে পার্থ চট্টোপাধ্যায়কে। (ছবি সৌজন্যে পিটিআই)

Partha Chatterjee sent to ED Custody: ‘শরীর খারাপ হচ্ছে, মাঝেমধ্যে ভেঙে পড়লেন’, বললেন SSC মামলায় ধৃত পার্থের আইনজীবী

  • Partha Chatterjee sent to ED Custody: পার্থ চট্টোপাধ্যায়ের আইনজীবী জানিয়েছেন, রাজ্যের শিল্পমন্ত্রীর শরীর খারাপ হচ্ছে। মাঝেমধ্যেই ভেঙে পড়ছেন। তারইমধ্যে প্রাক্তন শিক্ষামন্ত্রীকে দু'দিনের ইডির হেফাজতে পাঠানো হয়েছে।

পার্থ চট্টোপাধ্যায়কে দু'দিনের ইডি হেফাজতের নির্দেশ দিল আদালত। আগামী সোমবার সকাল ১০ টা ৩০ মিনিটে তাঁকে বিশেষ আদালতে পেশ করা হবে। তারইমধ্যে পার্থের আইনজীবী জানিয়েছেন, রাজ্যের শিল্পমন্ত্রীর শরীর খারাপ হচ্ছে। এসএসসি দুর্নীতি মামলায় গ্রেফতারির পর মাঝেমধ্যেই ভেঙে পড়ছেন।

স্কুল সার্ভিস কমিশন (এসএসসি) দুর্নীতিতে পার্থের বিরুদ্ধে আর্থিক তছরুপ বিরোধী আইনের আওতায় মামলা রুজু করেছে ইডি। শনিবার তাঁকে ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হলে ইডির তরফে জানানো হয়, রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর ‘ঘনিষ্ঠ সহযোগী’ অর্পিতা মুখোপাধ্যায়ের থেকে ২১ কোটি টাকা উদ্ধার করা হয়েছে। পার্থের কাছে অর্পিতার যোগ থাকা সম্পত্তির কয়েকটি ফোটোকপি পাওয়া গিয়েছে। দু'জনের কল রেকর্ডও হাতে এসেছে। জিজ্ঞাসাবাদের সময়ও লেনদেন সংক্রান্ত তথ্য দেননি পার্থ। সেইসঙ্গে ইডির আইনজীবী বলেন, ‘পার্থ নিরীহ নন।’

(Partha Chatterjee Arrested Live Updates: পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতারির পর দিনভর কী হচ্ছে, লাইভ আপডেটের জন্য চোখ দেখুন এখানে)

পালটা পার্থের আইনজীবীরা দাবি করেন, রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীর থেকে কিছু পাওয়া যায়নি। সেইসঙ্গে পার্থের শারীরিক অবস্থার কথা উল্লেখ করে জামিনের আর্জি জানানো হয়। শারীরিক অবস্থার জন্য পার্থকে হাসপাতালে ভরতিরও আবেদন জানান আইনজীবীরা। যদিও সেই আর্জি গৃহীত হয়নি। পার্থকে দু'দিনের ইডি হেফাজতে পাঠানো হয়েছে। সোমবার বিশেষত আদালতে সেই মামলা উঠবে বলে সূত্রের খবর।

আরও পড়ুন: BJP attacks Mamata Banerjee on SSC Scam: 'চোর মাচায়ে শোর', অর্পিতার বাড়ি থেকে ২১ কোটি টাকা উদ্ধারের পর মমতাকে তোপ BJP-র

উল্লেখ্য, দুর্নীতি মামলায় ২৭ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর আজ সকালে পার্থকে গ্রেফতার করেছে। প্রাথমিকভাবে জানানো হয়েছিল, শনিবার সকাল ১০ টা নাগাদ তাঁকে গ্রেফতার করা হয়। তবে ইডি সূত্রে খবর, শুক্রবার (ইংরেজি মতে) রাত ১ টা ৫৫ মিনিট নাগাদ পার্থকে গ্রেফতার করা হয়। তারপর ফের জিজ্ঞাসাবাদ করা হয় বলে ইডি সূত্রে খবর।

বন্ধ করুন