বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্পিকটি নট জ্যোতিপ্রিয়, দিল্লি থেকে ফিরে সৌগত বললেন ‘ষড়যন্ত্র আবার কী’?
পার্থ চট্টোপাধ্যায়  (Utpal Sarkar)

স্পিকটি নট জ্যোতিপ্রিয়, দিল্লি থেকে ফিরে সৌগত বললেন ‘ষড়যন্ত্র আবার কী’?

  • ওদিকে সন্ধ্যায় দিল্লি থেকে ফিরে দমদম বিমানবন্দরে দলের মুখপাত্র তথা সাংসদ সৌগত রায় বলেন, ‘পার্থ চট্টোপাধ্যায় ইডির দ্বারা গ্রেফতার হয়েছে। ওর ঘনিষ্ঠ মহিলার থেকে অনেক টাকা উদ্ধার হয়েছে।

বৃহস্পতিবারই তাঁকে বহিষ্কার করেছে দল। বাদ দেওয়া হয়েছে মন্ত্রিসভা থেকেও। তার পর থেকে একের পর এক তৃণমূল নেতার মন্তব্যে স্পষ্ট, পার্থর পাপের দায় নেবে না দল। শুক্রবার এই নিয়ে প্রশ্নের মুখে মন্তব্য করতে অস্বীকার করেন মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। আর সৌগত রায় তো সপাটে বলে দেন, যা হয়েছে তার দায় পার্থরই।

এদিন আলিপুরদুয়ারে প্রশাসনিক ভবন ডুয়ার্সকন্যায় বনদফতরের বৈঠকে যান মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। পার্থ চট্টোপাধ্যায়কে নিয়ে প্রশ্নের মুখে তিনি বলেন, ‘এই নিয়ে আর কোনও তর্ক বিতর্ক নয়। দলের সঙ্গে তার আর কোনও সম্পর্ক নেই। দল তাকে বহিষ্কার করেছে। তার মন্ত্রিত্ব কেড়ে নেওয়া হয়েছে। এই নিয়ে আর কোনও আলোচনা হবে না।’

ওদিকে সন্ধ্যায় দিল্লি থেকে ফিরে দমদম বিমানবন্দরে দলের মুখপাত্র তথা সাংসদ সৌগত রায় বলেন, ‘পার্থ চট্টোপাধ্যায় ইডির দ্বারা গ্রেফতার হয়েছে। ওর ঘনিষ্ঠ মহিলার থেকে অনেক টাকা উদ্ধার হয়েছে। ওকে মন্ত্রিসভা থেকে বাদ দেওয়া হয়েছে। দল থেকে বাদ দেওয়া হয়েছে। যা হয়েছে সেজন্য উনি নিজেই দায়ী। ষড়যন্ত্র আবার কী?’

ওদিকে শুক্রবারই পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারি নিয়ে অস্বস্তি এড়াতে তৃণমূল কর্মীদের উদ্দেশে এক নির্দেশিকা জারি করেছে দলের নেতৃত্ব। তাতে কোথাও এই দুর্নীতি বা গ্রেফতারি নিয়ে মুখ খুলতে বারণ করা হয়েছে। এমনকী মাইক বেঁধে মিটিং মিছিল করতেও বারণ করা হয়েছে দলের কর্মীদের।

 

বন্ধ করুন