বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভালোবেসে নয়, এজেন্ট নিয়োগ করে টাকার বিনিময়ে চাকরি দিয়েছে পার্থ, আদালতে জানাল CBI

ভালোবেসে নয়, এজেন্ট নিয়োগ করে টাকার বিনিময়ে চাকরি দিয়েছে পার্থ, আদালতে জানাল CBI

বৃহস্পতিবার আলিপুর আদালতে পার্থকে পেশ করছে পুলিশ। 

এদিন আদালতে পার্থর জামিনের আবেদনের বিরোধিতা করে সিবিআই বলেন, এজেন্ট নিয়োগ করে টাকার বিনিময়ে নিয়োগ করেছেন পার্থ চট্টোপাধ্যায়। সেই এজেন্টরা অযোগ্যদের ফোন করে চাকরির প্রস্তাব দিতেন।

এজেন্ট নিয়োগ করে টাকার বিনিময়ে শিক্ষক নিয়োগ করেছেন পার্থ চট্টোপাধ্যায়। প্রাক্তন শিক্ষামন্ত্রীর জামিনের আবেদনের বিরোধিতা করে আদালতে এমনই দাবি করল সিবিআই। এদিন সিবিআই নথি পেশ করে আদালতে এই বিস্ফোরক দাবি করে। পালটা পার্থর গ্রেফতারিকে ষড়যন্ত্র বলে দাবি করেন তার আইনজীবী। দুপক্ষের বক্তব্য শুনে ১৯ জানুয়ারি পর্যন্ত পার্থকে জেলে পাঠান বিচারক।

এদিনের শুনানিতে উঠে আসে বন্দে ভারতের প্রসঙ্গ। আলিপুর আদালতের বিচারক সিবিআইয়ের আইনজীবীকে বলেন, এই তদন্তের গতি দুন এক্সপ্রেসের মতো। সেই গতি বন্দে ভারতের মতো না হোক অন্তত শতাব্দীর মতো তো হতে পারে।

এদিন আদালতে পার্থর জামিনের আবেদনের বিরোধিতা করে সিবিআই বলেন, এজেন্ট নিয়োগ করে টাকার বিনিময়ে নিয়োগ করেছেন পার্থ চট্টোপাধ্যায়। সেই এজেন্টরা অযোগ্যদের ফোন করে চাকরির প্রস্তাব দিতেন। দাবি মতো টাকা দিতে পারলে সেই প্রার্থীদের নিয়োগের ব্যবস্থা করতেন পার্থ।

বলে রাখি, বুধবারই কল্যাণময় গঙ্গোপাধ্যায়ের জামিনের আবেদনের শুনানিতে বিচারপতি জয়মাল্য বাগচী সিবিআইয়ের আইনজীবীকে প্রশ্ন করেছিলেন, ‘অযোগ্যদের তো আর ভালোবেসে চাকরি দেওয়া হয়নি। তাহলে কীসের বিনিময়ে চাকরি দেওয়া হল তা খুঁজে বার করতে হবে সিবিআইকে।’ পরদিনই নিম্ন আদালতে সিবিআই জানিয়ে দিল, ভালোবেসে নয়, এজেন্ট নিয়োগ করে টাকার বিনিময়ে নিয়োগ দিয়েছেন পার্থ চট্টোপাধ্যায়।

এদিন পার্থর আইনজীবী আদালতে দাবি করেন, পার্থবাবুর গ্রেফতারি অবৈধ। তাঁকে ফাঁসানো হচ্ছে। কিন্তু সেসবে কান দেননি আলিপুর আদালতের বিচারক। ফের পার্থকে ১৪ দিনের জেল হেফাজতে পাঠিয়েছেন তিনি।

 

 

বন্ধ করুন