বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee: অসুস্থ পার্থ চট্টোপাধ্যায়, নিয়ে যাওয়া হল SSKM-এ

Partha Chatterjee: অসুস্থ পার্থ চট্টোপাধ্যায়, নিয়ে যাওয়া হল SSKM-এ

হাসপাতালে পার্থ চট্টোপাধ্যায়। ফাইল ছবি

বিকেল ৪টে নাগাদ তাঁকে নিয়ে SSKM হাসপাতালের উদ্দেশে রওনা দেন জেলের আধিকারিকরা। হাসপাতালে প্রবেশের সময় পার্থবাবু বলেন, শরীর ভালো নেই। সূত্রের খবর, তাঁর একাধিক শারীরিক পরীক্ষা করা হবে।

শারীরিক অসুস্থতা বোধ করায় শিক্ষক নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে SSKM হাসপাতালে নিয়ে গেল জেল কর্তৃপক্ষ। শুক্রবারই পার্থ চট্টোপাধ্যায়কে ফের ১৪ দিনের জন্য জেল হেফাজতের নির্দেশ দিয়েছে আদালত। তার পরই শনিবার অসুস্থতা বোধ করেন তিনি। এর পর বিকেল ৪টে নাগাদ তাঁকে নিয়ে SSKM হাসপাতালের উদ্দেশে রওনা দেন জেলের আধিকারিকরা। হাসপাতালে প্রবেশের সময় পার্থবাবু বলেন, শরীর ভালো নেই। সূত্রের খবর, তাঁর একাধিক শারীরিক পরীক্ষা করা হবে।

জেল সূত্রে খবর, শনিবার দুপুরে শারীরিক অসুস্থতার কথা জেল কর্তৃপক্ষকে জানান পার্থবাবু। এর পর ঝুঁকি না নিয়ে তাঁকে SSKM হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। বেলা সাড়ে তিনটে নাগাদ পার্থবাবুকে নিয়ে প্রেসিডেন্সি জেল থেকে রওনা হয় ৩টি গাড়ির কনভয়। চারটে নাগাদ কনভয় পৌঁছয় SSKMহাসপাতালে। হাসপাতালের জরুরি বিভাগের পিছনে সেন্ট্রাল ল্যাবরেটরির সামনে গাড়ি থেকে নামানো হয় তাঁকে।

পিছিয়ে গেল বঙ্গ–বিজেপির নবান্ন অভিযান, ব্যাকফুটে কেন গেলেন গেরুয়া নেতারা?

গাড়ি থেকে নামতেই পার্থবাবুকে ঘিরে ধরেন সাংবাদিকরা। জানতে চান শরীর গতিক কেমন? জবাবে তিনি বলেন, ‘শরীর ভালো নেই।’ এর পর হুইল চেয়ারে করে হাসপাতালের ভিতরে ঢুকে যান তিনি।

সূত্রের খবর, পার্থবাবুর হিমোগ্লোবিন ক্রমে হ্রাস পাচ্ছে। সঙ্গে বাড়ছে ক্রিয়েটিনিনের মাত্রা। তাই SSKM-এ তাঁর বেশ কয়েকটি পরীক্ষা করানো হতে পারে। তবে তাঁকে হাসপাতালে ভর্তি করার পরিকল্পনা রয়েছে কি না সেব্যাপারে জানা যায়নি।

বলে রাখি, এর আগে গ্রেফতারির পর SSKM হাসপাতালে ভর্তি হয়ে ED-র আধিকারিকদের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছিল পার্থবাবুর বিরুদ্ধে। তার পরই তাঁর স্বাস্থ্যপরীক্ষা করাতে ভুবনেশ্বরে নিয়ে যাওয়ার নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট।

বন্ধ করুন