বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee: আদালতে পার্থকে ফের ‘চোর চোর’ স্লোগান, সঙ্গে প্রশ্ন, কালীঘাটে কত টাকা পাঠালি?

Partha Chatterjee: আদালতে পার্থকে ফের ‘চোর চোর’ স্লোগান, সঙ্গে প্রশ্ন, কালীঘাটে কত টাকা পাঠালি?

পার্থর উদ্দেশে চোর চোর স্লোগান দিচ্ছেন বিক্ষোভকারীরা। 

আগে থেকে কোর্ট লক আপের বাইরে হাজির ছিলেন ২ ব্যক্তি। পার্থকে বেরোতে দেখেই ‘চোর চোর পার্থ চোর’ বলে স্লোগান দিতে থাকেন তাঁরা। গাড়ির সামনে দাঁড়িয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। এদের মধ্যে এক ব্যক্তি প্রশ্ন করেন, কালীঘাটে কত টাকা পাঠালি?

নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার মমতা বন্দ্যোপাধ্যায়ের একদা ঘনিষ্ঠ শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে ঘিরে আদালত চত্বরে উঠল চোর চোর স্লোগান। সোমবার পার্থকে আদালত থেকে প্রেসিডেন্সি জেলে নিয়ে যাওয়ার সময় ২ ব্যক্তি তাঁর গাড়ির সামনে দাঁড়িয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। সঙ্গে স্লোগান দিতে থাকেন, ‘চোর চোর, পার্থ চোর।’

এদিন আলিপুর আদালতে ঢোকার সময় বেশ খোসমেজাজে ছিলেন পার্থ। সাংবাদিকদের রবীন্দ্রনাথের কবিতার পংতি শুনিয়ে আদালতে ঢোকেন তিনি। কিন্তু বিপত্তি বাঁধে বেরনোর সময়। আগে থেকে কোর্ট লক আপের বাইরে হাজির ছিলেন ২ ব্যক্তি। পার্থকে বেরোতে দেখেই ‘চোর চোর পার্থ চোর’ বলে স্লোগান দিতে থাকেন তাঁরা। গাড়ির সামনে দাঁড়িয়ে বিক্ষোভ দেখাতে থাকেন। এদের মধ্যে এক ব্যক্তি প্রশ্ন করেন, ‘পার্থ তুই কত খেলি? কালীঘাটে কত পাঠালি?’ তার মধ্যেই পার্থ চট্টোপাধ্যায়কে গাড়িতে তুলে দেন পুলিশকর্মীরা। গাড়ি এগোতে শুরু করলে যদিও সামনে থেকে সরে যান ওই ২ ব্যক্তি।

পরে বিক্ষোভকারীরা সাংবাদিকদের বলেন, শিক্ষামন্ত্রী যদি এরকম চোর হয় তাহলে দেশের উন্নতি হবে কী করে। পার্থকে এখানে নিয়ে আসুন। ওকে চুলের মুঠি ধরে বেঁধে রেখে দেব। যদিও বিক্ষোভকারীদের নাম পরিচয় এখনো জানা যায়নি। এই ঘটনাকে কেন্দ্র করে সোমবার আদালত চত্বরে সাময়িক বিশৃঙ্খলা তৈরি হয়।

 

বন্ধ করুন