বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Partha Chatterjee-Arpita Mukherjee: পার্থ–অর্পিতাকে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে গেল ইডি, কড়া নিরাপত্তায় জোকা ইএসআই
পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়।

Partha Chatterjee-Arpita Mukherjee: পার্থ–অর্পিতাকে স্বাস্থ্য পরীক্ষার জন্য নিয়ে গেল ইডি, কড়া নিরাপত্তায় জোকা ইএসআই

  • আগামী ৩ অগস্ট পর্যন্ত পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ইডি হেফাজতের নির্দেশ দেয় আদালত৷ মেডিক্যাল টেস্ট করিয়ে ফেরার পর পার্থ চট্টোপাধ্যায়ের মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে মানিক ভট্টাচার্যকে। কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা দিয়েই দু’‌জনকে নিয়ে যাওয়া হচ্ছে।

কলকাতা হাইকোর্টের নির্দেশ অনুযায়ী, ইডি হেফাজতে থাকাকালীন ৪৮ ঘণ্টা অন্তর স্বাস্থ্য পরীক্ষা করতে হবে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের। তাই আজ, বুধবার সকালে তাঁদের নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই হাসপাতালে। সেখানে চিকিৎসকেরা পরীক্ষা করবেন। নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার করা হয়েছে রাজ্যের শিল্পমন্ত্রী তথা প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়–অর্পিতা মুখোপাধ্যায়কে। আদালতের পক্ষ থেকে তাঁদের ১০ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে।

সেখানে কেমন সতর্কতা নেওয়া হয়েছে?‌ এদিন একসঙ্গে তাঁদের স্বাস্থ্য পরীক্ষার জন্য বাইরে আনা হলেও দু’‌জনেই রয়েছেন আলাদা গাড়িতে। কড়া সতর্কতায় নিয়ে যাওয়া হয় জোকা ইএসআই হাসপাতালে। কনভয়ের আগে পিছনে রয়েছে পর্যাপ্ত কেন্দ্রীয় বাহিনী। কনভয়কেও কড়া সুরক্ষার মধ্যে রাখা হযেছে। কারণ দু’‌দিন আগেই অর্পিতার গাড়ি ধাক্কা মেরেছিল অন্য একটি গাড়ি।

আর কী জানা যাচ্ছে?‌ পার্থ চট্টোপাধ্যায়ের অনেকগুলি শারীরিক সমস্যা রয়েছে। মঙ্গলবার রাতেই তাঁর শ্বাসকষ্টের সমস্যার জন্য নেবুলাইজার চেয়ে পাঠানো হয় আইনজীবীর কাছে। একটু আগেই জোকা ইএসআই হাসপাতালে পার্থ এবং অর্পিতার স্বাস্থ্যপরীক্ষা শুরু হল। নির্দেশ মতো সমস্ত শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করা হবে এখানে।

উল্লেখ্য, আগামী ৩ অগস্ট পর্যন্ত পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ইডি হেফাজতের নির্দেশ দেয় আদালত৷ মেডিক্যাল টেস্ট করিয়ে ফেরার পর পার্থ চট্টোপাধ্যায়ের মুখোমুখি বসিয়ে জেরা করা হতে পারে মানিক ভট্টাচার্যকে। কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা দিয়েই দু’‌জনকে নিয়ে যাওয়া হচ্ছে।

বন্ধ করুন