বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সর্বদল বৈঠকে নির্ভুল ভোটার তালিকা তৈরির দাবি বাম - কং - তৃণমূলের
ফাইল ছবি
ফাইল ছবি

সর্বদল বৈঠকে নির্ভুল ভোটার তালিকা তৈরির দাবি বাম - কং - তৃণমূলের

  • বৈঠক শেষে পার্থবাবু বলেন, নির্ভুল ভোটার তালিকা তৈরির জন্য কমিশনের কাছে আবেদন জানিয়েছি। প্রত্যেক ভোটার যেন তাঁর ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তা নিশ্চিত করতে অনুরোধ করেছি।

ভোটার তালিকা সংশোধনের প্রক্রিয়া নিয়ে রাজ্য নির্বাচন কমিশনারের দফতরে সর্বদল বৈঠক হল সোমবার। বৈঠকে হাজির ছিল রাজ্যের সমস্ত রাজনৈতিক দলের প্রতিনিধিরা। বৈঠকে একযোগে নির্ভুল ভোটার তালিকা তৈরির জন্য নির্বাচন কমিশনারের কাছে আবেদন জানিয়েছে সবপক্ষ। সঙ্গে বিজেপির প্রশ্ন, নবান্নের চাপের মুখে কী করে নিরপেক্ষ হয়ে কাজ করবেন সরকারি কর্মচারীরা। 

নির্ঘণ্ট অনুসারে ১৮ নভেম্বর প্রকাশিত হবে রাজ্যের খসড়া ভোটার তালিকা। তার আগে রাজনৈতিক দলগুলির সঙ্গে বৈঠকে তাদের দাবিদাওয়া জানল কমিশন। সোমবার কমিশনের দফতরে প্রায় ১ ঘণ্টা বৈঠক চলে। তাতে তৃণমূলের পক্ষে হাজির ছিলেন মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, বিজেপির জয়প্রকাশ মজুমদার ও সিপিএমের রবীন দেব। 

বৈঠক শেষে পার্থবাবু বলেন, নির্ভুল ভোটার তালিকা তৈরির জন্য কমিশনের কাছে আবেদন জানিয়েছি। প্রত্যেক ভোটার যেন তাঁর ভোটাধিকার প্রয়োগ করতে পারেন তা নিশ্চিত করতে অনুরোধ করেছি। সঙ্গে গঙ্গা সহ অন্যান্য নদী ভাঙনে ঘরছাড়াদের তালিকায় নাম তোলার বিষয়টি মানবিকতার চোখে দেখতে অনুরোধ করেছি আমরা। 

সিপিএম নেতা রবীন দেব কেবলমাত্র স্থায়ী সরকারি কর্মীদেরই বুথ লেভেল অফিসার করার দাবি জানিয়েছেন। তিনি বলেন, স্থায়ী সরকারি কর্মীদের ছাড়া অন্যদের ক্ষেত্রে দায়বদ্ধতার অভাব দেখা যায়। তাই বুথ লেভেল অফিসার ও তাঁদের পরিবর্তদের ক্ষেত্রে স্থায়ী সরকারি কর্মী হওয়া বাধ্যতামূলক করা হোক বলে দাবি জানিয়েছি। 

বিজেপির তরফে জয়প্রকাশ মজুমদার প্রশ্ন তোলেন, ‘রাজ্যের সরকারি কর্মীদের সরকার যে ভাবে গ্রাস করা হয়েছে তাতে তাঁরা নিরপেক্ষ হয়ে নির্বাচনে কাজ করতে পারবেন তো? যে ভাবে জেলাশাসক বদল হচ্ছে তাতে আমাদের আশঙ্কা হচ্ছে।’

 

বন্ধ করুন