বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata Airport: কলকাতা বিমানবন্দরে মিলছে না যাত্রী পরিষেবা, জমা পড়ল বিস্তর অভিযোগ

Kolkata Airport: কলকাতা বিমানবন্দরে মিলছে না যাত্রী পরিষেবা, জমা পড়ল বিস্তর অভিযোগ

কলকাতা বিমানবন্দর।

বিমানবন্দরের বিরুদ্ধে যাত্রীদের আরও অভিযোগ, ট্রলির জন্য যাত্রীদের বিমানবন্দরে দীর্ঘসময় অপেক্ষা করতে হচ্ছে। তাই বয়স্ক মানুষদের ব্যাগপত্র নিয়ে যেতে অসুবিধা হচ্ছে। উৎসবের মরশুম চলবে ডিসেম্বর–জানুয়ারি পর্যন্ত। তখন বড়দিন, ইংরেজি নববর্ষ রয়েছে। ফলে যাত্রী সংখ্যা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে।

এবার কলকাতা বিমানবন্দরের বিরুদ্ধে উঠল বিস্তর অভিযোগ। উৎসবের মরশুমে যাত্রী সংখ্যা এক লাফে অনেকটা বেড়ে গিয়েছে কলকাতা বিমানবন্দরে। কিন্তু যাত্রীদের বিমানবন্দর কর্তৃপক্ষ যথাযথ পরিষেবা দিতে পারছে না বলে অভিযোগ জমা পড়েছে। এই নিয়ে জোর শোরগোল পড়ে গিয়েছে কলকাতা বিমানবন্দরে। এমনকী যাত্রী পরিষেবা না পেয়ে সে কথা তুলে ধরেছেন সোশ্যাল মিডিয়ায়। এমনকী একাধিক যাত্রী অভিযোগ, পরিষেবা মিলবে না কেন?

কেন যাত্রী সংখ্যা বাড়ল?‌ এবার দুর্গাপুজোর সময় থেকেই কলকাতায় পর্যটকের সংখ্যা একলাফে অনেকটা বেড়ে গিয়েছিল। দুর্গাপুজো ও রেড রোডের কার্নিভাল সামনে থেকে দেখতে বিভিন্ন দেশ থেকে পর্যটকরা এসেছিলেন। অন্যান্য রাজ্য থেকেও এসেছিলেন বহু পর্যটক। যাঁরা প্রবাসী, তাঁরা অনেকেই দুর্গাপুজোর সময় বাড়ি ফেরার জন্য কলকাতা বিমানবন্দরে এসে নেমেছেন। আবার ভ্রমণপিপাসু বাঙালি পুজোর ছুটিতে কলকাতা বিমানবন্দর হয়ে অন্যান্য পর্যটন কেন্দ্রে গিয়েছিলেন। ফলে এক লহমায় যাত্রী সংখ্যা অনেকটাই বেড়ে গিয়েছে কলকাতা বিমানবন্দরে।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ সূত্রের খবর, উৎসব মরশুমে যাত্রীর সংখ্যা দিনে ৫০ হাজার ছাপিয়ে গিয়েছে। আপ–ডাউন মিলিয়ে দিনে ৩০০’র উপর বিমান কলকাতা বিমানবন্দরকে ব্যবহার করছে। তবে যাত্রী সংখ্যা বাড়লেও সব সুযোগ–সুবিধা ও পরিষেবা মিলছে না বলে অভিযোগ করছেন যাত্রীরা। যাত্রীদের বক্তব্য, বিমানবন্দরের টয়লেটে লিকুইড সাবান, টিস্যু পেপার কিছুই থাকছে না। বিষয়টি তাঁরা বিমানবন্দর কর্তৃপক্ষের নজরেও এনেছেন। কর্তৃপক্ষ আবার এই দায় ঠেলে দিয়েছে সংশ্লিষ্ট সংস্থার উপর। যারা লিকুইড সাবান বা টিস্যু পেপার সরবরাহ করে।

আর কী অভিযোগ উঠেছে?‌ বিমানবন্দরের বিরুদ্ধে যাত্রীদের আরও অভিযোগ, ট্রলির জন্য যাত্রীদের বিমানবন্দরে দীর্ঘসময় অপেক্ষা করতে হচ্ছে। তাই বয়স্ক মানুষদের ব্যাগপত্র নিয়ে যেতে অসুবিধা হচ্ছে। উৎসবের মরশুম চলবে ডিসেম্বর–জানুয়ারি পর্যন্ত। তখন বড়দিন, ইংরেজি নববর্ষ রয়েছে। ফলে যাত্রী সংখ্যা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে। সেখানে এভাবে পরিষেবা না পেলে ক্ষোভ তৈরি হবে। তাই যাত্রীদের স্বার্থে বিমানবন্দর কর্তৃপক্ষের উচিত পরিষেবাকে আরও উন্নত করা।

বাংলার মুখ খবর

Latest News

জোড়া ঘূর্ণাবর্তে বৃষ্টি চলবে বাংলা! ৫০ কিমিতে ঝড় উঠবে একাধিক জেলায়, কোথায়? আতাপাত্তু একাই ১৯৫, সব থেকে বেশি রান তাড়া করে ODI জয়ের বিশ্বরেকর্ড শ্রীলঙ্কার সরু ফিতের ব্লাউজে উন্মুক্ত ক্লিভেজ! বিয়ের খবর পাকা,কৌশাম্বির রূপে বিভোর ফ্যানেরা IPL-এর ২০ ইনিংসে ভারতীয়দের মধ্যে সব থেকে বেশি রান সুদর্শনের, চোখ রাখুন সেরা ৫-এ আচার্যই নিয়োগ করতে পারেন উপাচার্যদের, বলছে সুপ্রিম কোর্ট, বিবৃতি জারি করল রাজভবন ‘আমার বরকে রাতে একা ছাড়া যাবে না’, মা-কে এসব কী বলে বসল স্মার্ট দিদি নন্দিনী! পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে জুতো খুলে বিমান থেকেই রামলালার ‘সূর্যাভিষেক' দেখলেন মোদী, অভিভূত নেটপাড়া মুখ্যমন্ত্রীর মুখে 'হিংসার' কথা! অভিযোগ তুলে কমিশনে BJP, কী বলেছিলেন মমতা? গুজরাটকে বিধ্বস্ত করে লিগ টেবিলের বিন্যাস নয়-ছয় করল দিল্লি, বড় লাফ ঋষভ পন্তদের

Latest IPL News

পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির ইডেনের ম্যাচে শুরু থেকে তিনিই চিয়ার লিডার, KKR হারায় কেঁদে ফেললেন শাহরুখ ইডেনে দোষ করেছে দল, বিরাট শাস্তি হল একা KKR দলনায়ক শ্রেয়সের, নিয়ম কী বলছে? চোটের জন্য ফিল্ডিং করতে পারিনি-RR-এর কাছে হারের পর KKR-এর চিন্তা বাড়ালেন রিঙ্কু গত ১২ মাস ধরে, ওর কানের কাছে মন্ত্র জপছি- T20 WC-এ নারিনকে খেলাতে মরিয়া পাওয়েল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.