বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ভিড় বাড়ছে স্টাফ স্পেশাল ট্রেনে, করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে পূর্ব রেল

ভিড় বাড়ছে স্টাফ স্পেশাল ট্রেনে, করোনাভাইরাসের আতঙ্কে কাঁপছে পূর্ব রেল

হাওড়া–শিয়ালদহ দুই শাখাতেই ব্যাপক ভিড় হচ্ছে। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

স্টাফ স্পেশালে ভিড়ের পরিমাণ এতটাই বেড়েছে যার জেরে নিজেদের কর্মীদের সুরক্ষিত রাখা নিয়ে দুশ্চিন্তা শুরু হয়েছে।

কয়েকদিন ধরে দেখা যাচ্ছে লোকাল ট্রেন চালুর দাবিতে বিভিন্ন স্টেশনে বিক্ষোভ দেখাচ্ছেন সাধারণ মানুষ। স্টাফ স্পেশাল ট্রেন চালু থাকায় হাওড়া–শিয়ালদহ দুই শাখাতেই ব্যাপক ভিড় হচ্ছে নিত্যযাত্রীদের সংখ্যা। আর তাতেই সিঁদুরে মেঘ দেখছেন পূর্ব রেল কর্তৃপক্ষ। কারণ স্টাফ স্পেশালে ভিড়ের পরিমাণ এতটাই বেড়েছে যার জেরে নিজেদের কর্মীদের সুরক্ষিত রাখা নিয়ে দুশ্চিন্তা শুরু হয়েছে। ইতিমধ্যেই রেলের পক্ষ থেকে রাজ্যকে লোকাল ট্রেন চালুর আবেদন জানানো হয়েছে।

এখন লোকাল ট্রেন না চললেও স্টাফ স্পেশাল চলছে দুই শাখায়। সেখানে সাধারণ যাত্রীরাও টিকিট কেটে অবলীলায় উঠতে পারছেন। কিন্তু সরকারিভাবে ‘লোকাল ট্রেন চলছে না’। এই পরিস্থিতিতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার সম্ভাবনা তৈরি হয়েছে। কারণ স্টাফ স্পেশালের উপর যাত্রীদের চাপ বাড়ছে। এখন প্রশ্ন উঠছে, তাহলে লোকাল ট্রেন না চালিয়ে আর কী হবে?‌ কারণ এখনই সম্ভব হচ্ছে না সামাজিক দূরত্ববিধি মানা। তাই তৃতীয় ঢেউয়ে নিয়ে চিন্তিত রেল আধিকারিকরা।

পরিস্থিতি বিচার করে স্পেশাল ট্রেন বাড়ানোর সিদ্ধান্ত নিচ্ছে পূর্ব রেল কর্তৃপক্ষ। তবে যাত্রীসংখ্যার সম পরিমাণ ট্রেন চালানো সম্ভব হচ্ছে না। কারণ রাজ্য সরকারের অনুমতি নেই। সকালে বা সন্ধ্যার দিকে বাড়তি ট্রেন চালিয়ে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছে পূর্ব রেল কর্তৃপক্ষ। পূর্ব রেল সূত্রে খবর, জুন মাসের তুলনায় জুলাই মাসে হাওড়া এবং শিয়ালদহ শাখায় যাত্রী সংখ্যা প্রায় দ্বিগুণ হয়েছে। যাত্রীরা বিক্ষোভ দেখাচ্ছেন ট্রেন বাড়ানোর দাবিতে।

স্টাফ স্পেশাল চালুই করা হয়েছিল রেল কর্মীদের যাতায়াতের জন্য। তার সঙ্গে যোগ হয় জরুরি পরিষেবায় যুক্ত মানুষজন। কিন্তু দেখা যাচ্ছে অনেক সাধারণ মানুষ এই স্টাফ স্পেশাল ট্রেনে উঠে পড়েছেন। তাতে ভিড় বাড়ছে। এমনকী নতুন করে ভাইরাস ছড়িয়ে প‌ড়ার আশঙ্কা করছে পূর্ব রেল। সেক্ষেত্রে লোকাল ট্রেন না চালানোর সিদ্ধান্তেই অনড় থাকতে পারে রাজ্য সরকার।

বাংলার মুখ খবর

Latest News

মস্তিষ্কের ক্ষমতা হবে প্রকট! স্মৃতিশক্তিও বাড়বে চারগুণ, কীভাবে? জেনে নিন ‘‌এদের দিয়ে শৌচালয়টাও পরিষ্কার করাবেন’‌, সুভাষকে কড়া ভাষায় নিশানা করলেন অভিষেক নতুন হেয়ারস্টাইলে ফ্রেশ লুকে নতুন মা অনুষ্কা, ভাইরাল ছবি অধিকাংশ সিরিয়ালই বন্ধ হয় জলদি, ৭০০ পার করা অনুরাগের ছোঁয়া নিয়ে কী বললেন ‘সূর্য’? Video: ছিলেন নিখোঁজ! বাংলাদেশের MP আনোয়ারুল আজিমের মৃতদেহ উদ্ধার নিউটাউনে! Video: OBC রিজার্ভেশন থেকে মুসলিমদের বাদ দিতে হবে এমন রায় মানবো না- মমতা রামকৃষ্ণ মিশনে হামলায় গ্রেফতার ৫, অধরা মূল অভিযুক্ত প্রদীপ রায়, পুলিশ কী বলছে? আগামিকাল কেমন কাটবে আপনার? কারা পাবেন ভাগ্যের সাহায্য? জেনে নিন ২৩ মে’র রাশিফল IPL-এ ইতিহাস কোহলির, বিশ্বের প্রথম ক্রিকেটার হিসেবে ছুঁলেন ৮ হাজারের এভারেস্ট রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো

Latest IPL News

রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট রিঙ্কু সিং কোথায় গেলেন! KKR-এর তারকা ব্যাটরকে নিয়ে বড় মন্তব্য করলেন মাইকেল ভন মিলে গেল KKR-কে নিয়ে গম্ভীরের ভবিষদ্বাণী! ফাইনালের জন্য দিলেন বিশেষ বার্তা আমদাবাদে জঙ্গি গতিবিধি! কোহলির নিরাপত্তা নিয়ে সংশয়ে অনুশীলন বাতিল RCB-র! আইপিএল গ্রুপ পর্যায়ে প্রথম দুইয়ে থাকা KKR,SRH-এর ক'জন যাচ্ছেন T20 বিশ্বকাপে? হঠাৎই IPL-র লাইভ শোতে ঢুকে পড়লেন SRK, চাইলেন ক্ষমা, এরপর কী হল? দেখুন ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.