বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চারদিন NRS-র লিফটে 'আটকে' রোগী, 'এরকম ঘটনা জানা নেই', জানাল হাসপাতাল
NRS হাসপাতাল। ফাইল ছবি।
NRS হাসপাতাল। ফাইল ছবি।

চারদিন NRS-র লিফটে 'আটকে' রোগী, 'এরকম ঘটনা জানা নেই', জানাল হাসপাতাল

  • এমনই চাঞ্চল্যকর দাবি করেছেন উত্তর ২৪ পরগনার বাদুড়িয়ার বাসিন্দা ওই মহিলা আনোয়ারা বিবি।

একদিন নয়, দু'দিন নয়, টানা চারদিন - ডাক্তার দেখাতে এসে টানা চারদিন লিফটের মধ্যে আটকে ছিলেন উত্তর ২৪ পরগনার বাদুড়িয়ার বাসিন্দা ওই মহিলা আনোয়ারা বিবি। এমনই দাবি করলেন তাঁর ছেলে। যদিও হাসপাতালের সুপার জানিয়েছেন, এরকম কোনও ঘটনা ঘটেছিল কিনা, তা খতিয়ে দেখা যাচ্ছে।

মহিলার পরিবারের সদস্যদের দাবি, দীর্ঘদিন ধরেই স্নায়ুরোগের সমস্যায় ভুগছিলেন আনোয়ারা বিবি। সেই কারণে চিকিৎসার জন্য তিনি সোমবার সকালে বাদুড়িয়া থেকে ট্রেনে করে এনআরএস হাসপাতালে গিয়েছিলেন। আউটডোর টিকিট কেটে ডাক্তার দেখানোর জন্য লিফটে উঠেছিলেন আনোয়ারা বিবি। লিফট মাঝপথে যেতেই ঘটে বিপত্তি। বিকল হয়ে গিয়ে মাঝপথে আটকে যায় লিফটটি। মহিলার কাছে কোনও ফোন ছিল না যোগাযোগের জন্য।

পরিবারের দাবি, মায়ের খোঁজে হাসপাতাল চত্বর তন্নতন্ন করে খোঁজেন ছেলে আবু হোসেন। তিনি দাবি করেন, আনোয়ারার সঙ্গে ছিল একটি জলের বোতল এবং একটি চিঁড়ের প্যাকেট। চারদিন ধরে বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও সন্ধান পাননি তিনি। পরে শুক্রবার দুপুরে এনআরএস হাসপাতালের ফাঁড়ি থেকে তিনি জানতে পারেন আনোয়ারা লিফটে আটকে ছিলেন। তিনি বলেন, 'ফাঁড়ি থেকে আমায় একজন ফোন করে জানান, আমার মা চারদিন ধরে লিফটে আটকে ছিল। ওইটুকু চিঁড়ে আর জল খেয়ে চারদিন ধরে সেখানে ছিল মা। লিফটেই প্রস্রাব করেছেন।'

যদিও হাসপাতাল কর্তৃপক্ষের একাংশের বক্তব্য, এনআরএসের হাসপাতালে একজন মহিলা আটকে ছিলেন। তা কারও নজরে পড়বে না? হাসপাতালের সুপারের বক্তব্য, এরকম কোনও ঘটনা ঘটেছিল কিনা, তা খতিয়ে দেখা যাচ্ছে।

বন্ধ করুন