বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Private cabin in RG Kar Hospital: আরজি করে মিলবে শীততাপ নিয়ন্ত্রিত প্রাইভেট কেবিন, উদ্বোধনে বিধায়ক

Private cabin in RG Kar Hospital: আরজি করে মিলবে শীততাপ নিয়ন্ত্রিত প্রাইভেট কেবিন, উদ্বোধনে বিধায়ক

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল

শীততাপ নিয়ন্ত্রিত ব্যক্তিগত এই কেবিনটি রাখা হয়েছে জরুরি বিভাগের চতুর্থ তলায়। কেবিনগুলিতে আলাদা আলাদা শৌচাগারের ব্যবস্থা রয়েছে। মোট ৬টি কেবিন রয়েছে। কেবিনের পাশাপাশি আর্থ্রোস্কোপিক সিমুলেটর মেশিনেরও উদ্বোধন করেন বিধায়ক। 

রাজ্যের সরকারি হাসপাতালগুলিকে আরও আধুনিক করে তোলা হচ্ছে। সেই দৌড়ে আরও কিছুটা এগিয়ে গেল আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। সরকারি হাসপাতালে ব্যক্তিগত কেবিন পেতে চান অনেকেই। এবার সেই সুযোগ এনে দিল আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল। রোগীরা চাইলেই এই হাসপাতালে ব্যক্তিগত কেবিনে ভর্তি হতে পারেন। তাও আবার শীততাপ নিয়ন্ত্রিত কেবিন। মঙ্গলবার এই কেবিনের উদ্বোধন করা হয়েছে। রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান এবং তৃণমূল কংগ্রেস বিধায়ক সুদীপ্ত রায় আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালে এই কেবিনের উদ্বোধন করেছেন।

শীততাপ নিয়ন্ত্রিত ব্যক্তিগত এই কেবিনটি রাখা হয়েছে জরুরি বিভাগের চতুর্থ তলায়। কেবিনগুলিতে আলাদা আলাদা শৌচাগারের ব্যবস্থা রয়েছে। মোট ৬টি কেবিন রয়েছে। কেবিনের পাশাপাশি আর্থ্রোস্কোপিক সিমুলেটর মেশিনেরও উদ্বোধন করেন বিধায়ক। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, এই কেবিনগুলিতে স্বাস্থ্য দফতরের নির্দিষ্ট করে দেওয়া হারে রোগীদের কাছ থেকে চার্জ নেওয়া হবে। আপাতত এই কেবিনগুলি পায়ের অস্ত্রোপচার এবং হাঁটু প্রতিস্থাপন সার্জারি করা রোগীরা পেতে পারেন।

আর্থ্রোস্কোপিক সিমুলেটর মেশিনের দাম প্রায় ২ কোটি টাকা। হাড়ের অস্ত্রপোচারের স্নাতকোত্তর শিক্ষার্থীদের প্রশিক্ষণে এই যন্ত্র ব্যবহার করা হবে। হাসপাতাল সূত্রে খবর, আরজি করই হল রাজ্যের একমাত্র মেডিক্যাল কলেজ যেখানে এই মেশিন বসানো হয়েছে। হাসপাতালের তরফে জানানো হয়েছে, অনেক রোগী সরকারি হাসপাতালে ব্যক্তিগত কেবিন চান। এর ফলে রোগীরা আরও উপকৃত হবেন।

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

বন্ধ করুন