বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আট তলার কার্নিশে দাঁড়িয়ে হাত নাড়ছেন রোগী, নিউরো সায়েন্সে হুলস্থুল কাণ্ড

আট তলার কার্নিশে দাঁড়িয়ে হাত নাড়ছেন রোগী, নিউরো সায়েন্সে হুলস্থুল কাণ্ড

মল্লিকবাজারের ইনস্টিটিউট অফ নিউরো সায়েন্সের কার্নিশে এক রোগী

হাসপাতাল থেকে খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন দমকল কর্মীরা। হাইড্রলিক ল্যাডারের সাহায্যে ওই রোগীকে নামিয়ে আনার চেষ্টা চলছে। নানা ভাল কথা তাকে বলা হচ্ছে। কিন্তু এই কাজে বিস্তর ঝুঁকি পোহাতে হচ্ছে দংকল কর্মীদের। কীভাবে হাসপাতালের জানালা দিয়ে রোগী কার্নিশে বেরিয়ে এলেন?‌ তা খতিয়ে দেখা হচ্ছে।

আজ, শনিবার সকালে মল্লিকবাজারের ইনস্টিটিউট অফ নিউরো সায়েন্সের কার্নিশে এক রোগী উঠে পড়েন। এই দৃশ্য দেখে হাসপাতালের নীচে ভিড় জমে যায়। জানলা দিয়ে বেরিয়ে ৮ তলার কার্নিশে চলে যান ওই রোগী। এমনকী নীচের দিকে তাকিয়ে তাঁকে হাত নাড়তেও দেখা যায়। তবে এই খবর চাউর হতে বেশি সময় লাগেনি। ঘটনাস্থলে যান দমকল কর্মীরা। ওই রোগীকে উদ্ধারের চেষ্টা চলছে। হাইড্রলিক ল্যাডারের সাহায্যে ওই রোগীকে নামিয়ে আনার চেষ্টা চলছে।

ঠিক কী ঘটেছে মল্লিকবাজারে? হাসপাতাল সূত্রে খবর,‌ মল্লিকবাজারে ইনস্টিটিউট অফ নিউরো সায়েন্সের কার্নিশে জানালা দিয়ে চলে যান এক রোগী। হাসপাতালের আট তলা থেকে নীচে পথচারীদের হাত নাড়তে থাকেন ওই রোগী। এই দৃশ্য দেখে সকলের চোখ কপালে উঠে যায়। হাসপাতাল থেকে খবর দেওয়া হয় দমকল এবং পুলিশে। উদ্ধার করার চেষ্টা করা হচ্ছে। উদ্ধার করা যাবে বলে মনে করা হচ্ছে।

কেন এমন কাণ্ড ঘটালেন রোগী?‌ সূত্রের খবর, স্নায়ুরোগে আক্রান্ত ওই ব্যক্তি আত্মহত্যা করবেন বলে হুমকি দিচ্ছিলেন কয়েকদিন ধরে। বিষয়টি কেউ তেমন পাত্তা দেননি। এবার সে ঘুরে দেখেন জানালা দিয়ে কার্নিশে যাওয়া যায়। আর তার পর এটাই হবে আত্মহত্যার সুবিধাজনক জায়গা। সেটা বুঝে ফেলার পর জানালা দিয়ে ওই রোগী আত্মহত্যা করতে কার্নিশে চলে আসে। তবে হাসপাতালের তৎপরতায় তা যে সম্ভব হবে না সেটা বুঝতে পারেননি।

তারপর ঠিক কী হল?‌ হাসপাতাল থেকে খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন দমকল কর্মীরা। হাইড্রলিক ল্যাডারের সাহায্যে ওই রোগীকে নামিয়ে আনার চেষ্টা চলছে। নানা ভাল কথা তাকে বলা হচ্ছে। কিন্তু এই কাজে বিস্তর ঝুঁকি পোহাতে হচ্ছে দংকল কর্মীদের। কীভাবে হাসপাতালের জানালা দিয়ে রোগী কার্নিশে বেরিয়ে এলেন?‌ তা খতিয়ে দেখা হচ্ছে।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ঠুকঠুক করে খেলে শতরান! রুটকে সেরা ক্রিকেটারের তকমা ব্যাজবলের ঢাক পেটানো ইংরেজের ব্যাজবল জমানায় সব থেকে কম রান-রেটে লম্বা পার্টনারশিপ গড়ার নজির রুট-ফোকসের ‘‌সন্দেশখালির সমাধান হল আফস্পা’‌, এক্স হ্যান্ডেলে বিজেপিকে বড় পরামর্শ তথাগতর ছাবার সেটে গুরুতর আহত হন, এখন কেমন আছে ভিকির হাতের চোট? স্ত্রী সন্তানদের সঙ্গে লন্ডনে সময় কাটানোই উদ্দেশ্য, এখনই দেশে ফিরছেন না বিরাট মেট্রোর কাজ- ট্রায়ালের পরে চিংড়িঘাটায় ৭৫ দিনের ‘ব্লক’, এখন কোন পথে যাবে গাড়ি? ‘‌দিল্লির নির্দেশ, সন্দেশখালি ইস্যু জিইয়ে রাখতে হবে’‌, বিজেপিকে তুলোধনা কুণালের একের পর এক রাজ্যে আসন সমঝোতা চূড়ান্ত, এবার প্রচণ্ড গতি পেল ইন্ডিয়া জোট মার্চ মাসে পালিত হবে হোলি, জেনে নিন কেন গুরুত্বপূর্ণ এই উৎসব ৮২ বছরে একটাই অপূর্ণ ইচ্ছে মাধবী মুখোপাধ্যায়ের! শেষ ছবিটি কার সঙ্গে করতে চান?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.