বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Suvendu accepts Mamata's popularity: 'মমতাকে মেনে নিয়েছেন মানুষ….', লোকসভা ভোটে হেরে হাল ছেড়ে দিলেন শুভেন্দু?

Suvendu accepts Mamata's popularity: 'মমতাকে মেনে নিয়েছেন মানুষ….', লোকসভা ভোটে হেরে হাল ছেড়ে দিলেন শুভেন্দু?

'মমতাকে মেনে নিয়েছেন মানুষ….', মমতা বন্দ্যোপাধ্যায়কে নিয়ে বললেন শুভেন্দু অধিকারী। (ছবি সৌজন্যে, সমীর জানা/হিন্দুস্তান টাইমস)

'মমতাকে মেনে নিয়েছেন মানুষ….', পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিষয়ে এমনই মন্তব্য করলেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

মমতা বন্দ্যোপাধ্যায় যা করেছেন, সেটা মেনে নিয়েছেন রাজ্যের মানুষ। আর তাই ৪৫ শতাংশ ভোট পাচ্ছে তৃণমূল কংগ্রেস। সেখানেই বিজেপির ভোটের হার ৩৯ শতাংশেই আটকে আছে। এমনই মন্তব্য করলেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। নবান্নেই মানিকতলা বিধানসভা কেন্দ্রের উপ-নির্বাচনের জন্য তৃণমূল কংগ্রেসের প্রার্থী বাছাই নিয়ে আলোচনা করার প্রেক্ষিতে সেই কথা বলেছেন তিনি। শুভেন্দু দাবি করেছেন যে মমতারা বরাবরই সেই কাজটাই করে আসেন মমতা। এটা একেবারেই নতুন কোনও বিষয় নয়। কিন্তু সেটা মেনে নিয়েছেন রাজ্যের অসংখ্য মানুষ। তাই তো ৪৫ শতাংশ ভোট পেয়ে যায় তৃণমূল।

২০২৪ সালের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের ভোটের শেয়ার 

নির্বাচন কমিশনের তথ্য অনুযায়ী, এবার লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গে ৪৫.৭৬ শতাংশ ভোট পেয়েছে তৃণমূল। সংখ্যার বিচারে ২৭,৫৬৪,৫৬১টি ভোট পেয়েছে মমতার দল। আর বিজেপি ৩৮.৭৩ শতাংশ ভোট পেয়েছে। সংখ্যার নিরিখে বিচারে ২৩,৩২৭,৩৪৯টি ভোট পেয়েছে বিজেপি। আর সেই সাত শতাংশ ভোটপার্থক্যের কারণে বিজেপির থেকে ১৭টি লোকসভা আসন বেশি পেয়েছে তৃণমূল। ঘাসফুল শিবিরের ঝুলিতে গিয়েছে ২৯টি আসন। বিজেপি ১২টি আসনে জিতেছে।

আরও পড়ুন: Rain Forecast in WB amid Heatwave: তাপপ্রবাহ চললেও বৃষ্টি নামবে জেলায়-জেলায়, ৫০ কিমিতে ঝড়, কোথায় দাপট বেশি থাকবে?

মমতাকে হুঙ্কার শুভেন্দুর

যদিও তাতে হাল ছেড়ে দিতে রাজি নন শুভেন্দু। বরং শুভেন্দু দাবি করেছেন যে তাঁকে ভোটে হারাতে পারছেন না মমতা। তাই তাঁর নামে উলটো-পালটা কথা বলছেন। কিন্তু তাতে কোনও লাভ হবে না। বরং তাঁকে যত আক্রমণ শানাবেন মমতা, তত তাঁর লাভ হবে। তত বেশি ভোট বাড়বে তাঁর। তত বেশি ভোট বিজেপির ঝুলিতে পড়বে বলে দাবি করেছেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা। 

শুভেন্দুর জেলায় লোকসভা নির্বাচনে বিজেপির ফলাফল

শুভেন্দুর জেলা পূর্ব মেদিনীপুরে দুটি লোকসভা কেন্দ্র আছে - কাঁথি এবং তমলুক। কাঁথিতে ৪৭,৭৬৪ ভোটে জিতেছেন শুভেন্দুর ভাই সৌম্যেন্দু। আর তমলুক থেকে ৭৭,৭৭৩ ভোটে জিতেছেন বিজেপি প্রার্থী অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 

আরও পড়ুন: Ajit Doval reappointed as India's NSA: ডোভালকেই NSA রাখলেন মোদী, কাশ্মীর হামলার মধ্যেই ঘোষণা, পদে বহাল আরও এক আস্থাভাজন

যদিও গতবারের থেকে দুটি কেন্দ্রেই জয়ের মার্জিন কমেছে। ২০১৯ সালে তমলুক থেকে ১৯০,১৬৫ ভোটে জিতেছিলেন তৎকালীন তৃণমূলের প্রার্থী দিব্যেন্দু। আর কাঁথি থেকে শুভেন্দুর বাবা তথা তৎকালীন তৃণমূল প্রার্থী শিশিরের জয়ের ব্যবধান ছিল ১১১,৬৬৮। সেইসময় শুভেন্দুও তৃণমূলে ছিলেন। কিন্তু এবার বিজেপিতে এসে আগেরবারের মতো ব্যবধানে নিজের দলের প্রার্থীদের জেতাতে পারেননি শুভেন্দু।

আরও পড়ুন: Yediyurappa in POCSO case: কিশোরীর ‘যৌন হেনস্থা’, প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জারি হল গ্রেফতারি পরোয়ানা

বাংলার মুখ খবর

Latest News

মা গৌরীর পুরনো শাড়ি পরেই অনন্ত-রাধিকার বিয়েতে সুহানা! কী পরে এলেন আরিয়ান মোদী সরকার নড়বড়ে, 'খেলা শুরু হয়ে গিয়েছে', উদ্ধবের হয়ে ভোট চাইবেন, জানালেন মমতা দুম করে শ্যুটিং শেষ জনপ্রিয় মেগার! বন্ধ হল একসময়ের চ্যানেল টপার সিরিয়াল IND vs AUS, WCL 2024 Semi-Final Live: অজি কাঁটা উপড়াতে মরিয়া যুবরাজের ভারত জন সিনা থেকে অনন্যা-দিশারা, আম্বানিদের বিয়েতে যেন খসে পড়ল আকাশের তারা 'কল গার্ল' বলে মহিলার নম্বর ফাঁস ইন্টারনেটে! অভিযুক্ত PG মালিক গ্রেফতার ক্রিকেটের কোন বিষয়টা সবথেকে বেশি মিস করবেন? অবসর নিয়ে কী বললেন অ্যান্ডারসন? পার্লামেন্টে আস্থা ভোটে পরাজিত নেপালের প্রধানমন্ত্রী, এবার কী হবে? অনন্ত ব্রিগেড লেখা ব্লাউজ জ্যাকেট পরে আম্বানিদের বিয়েতে হাজির অনন্যা-সারা এবার রাজ্যপালের বিরুদ্ধে সুপ্রিম কোর্টে গেল মমতার সরকার, কারণটা কী?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.