বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার কলকাতাতেও সেঞ্চুরি ডিজেলের, জ্বালানির ঝোড়ো ব্যাটিংয়ে সাধারণের মাথায় হাত
পেট্রল পাম্প ছবিটি প্রতীকী, সৌজন্য কেশব সিং/হিন্দুস্তান টাইমস)
পেট্রল পাম্প ছবিটি প্রতীকী, সৌজন্য কেশব সিং/হিন্দুস্তান টাইমস)

এবার কলকাতাতেও সেঞ্চুরি ডিজেলের, জ্বালানির ঝোড়ো ব্যাটিংয়ে সাধারণের মাথায় হাত

  • শুধুমাত্র অক্টোবরেই প্রায় ৫ টাকার বেশি দাম বেড়েছে পেট্রল-ডিজেলের।

গত কয়েক দিন ধরেই গোটা দেশে বাড়ছে জ্বালানি তেলের দাম। সেই ধারা বজায় থাকল আজও। কয়েকদিন আগেই রাজ্যের বিভিন্ন জেলায় সেঞ্চুরি পার করেছিল ডিজেল। আর এবার কলকাতাতেও ১০০-র গণ্ডি পা রকরল ডিজেল। পাঁচদিন আগে আলিপুরদুয়ার, পুরুলিয়া সহ রাজ্যের একাধিক জেলায় ডিজেলের দাম ১০০-র ঘর ছুঁয়েছিল। আর আজ রাজ্যের রাজধানী কলকাতাতে ডিজেলের দাম বেড়ে হয়েছে লিটারপ্রতি ১০০ টাকা ১৪ পয়সা। আজকের মূল্যবৃদ্ধির জেরে শুধুমাত্র অক্টোবরেই প্রায় ৫ টাকার বেশি বাড়ল জ্বালানির দাম।

ডিজেলের পাশাপাশি পেট্রলেরও দাম বেড়েছে আদ। কলকাতায় পেট্রলের বর্ধিত মূল্য হয়েছে ১০৮ টাকা ৭৮ পয়সা প্রতি লিটার। উল্লেখ্য, রাজ্যে পেট্রলের দাম একশো পেরিয়ে গিয়েছে বহুদিন। আর এবার ডিজেলও সাধারণের কপালে চিন্তার ভাঁজ ফেলে সেঞ্চুরি পার করে ব্যাট উঁচিয়ে ধরল। সব মিলিয়ে করোনা পরিস্থিতির মধ্যে যখন সাধারণ মানুষ আর্থিক সঙ্কটের মধ্যে পড়েছে ঠিক তখনই জ্বালানির মূল্যবৃদ্ধির জ্বালা সইতে হচ্ছে সাধারণ মানুষকে।

এদিকে দিল্লিতে পেট্রল ও ডিজেলের দাম আজ যথাক্রমে লিটার প্রতি ১০৭ টাকা ৯৪ পয়সা এবং ৯৭ টাকা ৬৭ পয়সা। মুম্বইতে প্রতি লিটার পেট্রল ও ডিজেলের দাম বেড়ে হয়েছে ১১৩ টাকা ৮০ পয়সা এবং ১০৪ টাকা ৭৫ পয়সা। চেন্নাইয়ে যথাক্রমে লিটার প্রতি পেট্রল ও ডিজেলের দাম বেড়ে হয়েছে ১০৪ টাকা ৮৩ পয়সা এবং ১০০ টাকা ৯২ পয়সা।

 

বন্ধ করুন