বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > কাশীপুর যুবনেতার দেহ ময়নাতদন্তে স্থগিতের আর্জি, মামলা কলকাতা হাইকোর্টে
কলকাতা হাইকোর্ট (ছবি, সৌজন্য পিটিআই)

কাশীপুর যুবনেতার দেহ ময়নাতদন্তে স্থগিতের আর্জি, মামলা কলকাতা হাইকোর্টে

  • এই ঘটনার পর কাশীপুর আসার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপি এখন এই নিয়ে হাওয়া গরম করেছে। পাল্টা তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ টুইটারে লেখেন, ‘‌তান্ত্রিকদের নরবলির মতো।’‌ আর নিহত অর্জুন চৌরাসিয়ার মায়ের হয়ে আদালতে মামলা করার আবেদন জানালেন আইনজীবী সুবীর সান্যাল। 

কাশীপুরে যুবক অর্জুন চৌরাসিয়ার ঝুলন্ত দেহ উদ্ধার হয়েছে। শুক্রবার এই ঘটনা নিয়ে রাজনৈতিক তরজা অব্যাহত। বিজেপির দাবি এই যুবক তাদের কর্মী। আর তৃণমূল কংগ্রেসের দাবি, অর্জুন শাসকদলের হয়ে কাজ করত। পুলিশ দেহ নিয়ে গিয়েছে ময়নাতদন্তের জন্য। আর তারপরই এই যুবকের দেহের ময়নাতদন্ত স্থগিত রাখার আর্জি জানানো হল কলকাতা হাইকোর্টে।

ঠিক কী ঘটেছে কলকাতা হাইকোর্টে? আদালত সূত্রে খবর,‌ এই ঘটনার পর ময়নাতদন্ত আপাতত বন্ধ রাখার আর্জি জানিয়েছেন নিহত যুবকের মা। এমনকী আর্জি জানিয়ে প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের দৃষ্টি আকর্ষণ করেন তিনি। এই ঘটনায় মামলা দায়ের করার অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। বিষয়টি নিয়ে শোরগোল পড়ে গিয়েছে রাজ্য–রাজনীতিতে।

কেন ময়নাতদন্তে স্থগিতাদেশ চাইল পরিবার?‌ পরিবার সূত্রে খবর, অর্জুন চৌরাসিয়া আত্মহত্যা করেছে বলে মনে করেন না পরিবারের সদস্যরা। এটা রাজনৈতিক খুন বলে তাঁদের দাবি। তাই ময়নাতদন্ত এখনই না করে স্থগিতাদেশের দাবি করা হয়েছে। বিচারপতির তৈরি করা কমিটির সামনে ময়নাতদন্ত করতে হবে বলে দাবি করা হচ্ছে।

উল্লেখ্য, এই ঘটনার পর কাশীপুর আসার কথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বিজেপি এখন এই নিয়ে হাওয়া গরম করেছে। পাল্টা তৃণমূল কংগ্রেসের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ টুইটারে লেখেন, ‘‌তান্ত্রিকদের নরবলির মতো।’‌ আর নিহত অর্জুন চৌরাসিয়ার মায়ের হয়ে আদালতে মামলা করার আবেদন জানালেন আইনজীবী সুবীর সান্যাল। ময়নাতদন্তের জন্য দেহ রয়েছে আরজি কর হাসপাতালে। সেখানে ভিডিয়োগ্রাফি করা হবে।

বন্ধ করুন