বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > 'ব্যাহত হচ্ছে পরিষেবা', SSKM-এ নার্সদের বিক্ষোভ নিয়ে হাইকোর্টে দায়ের মামলা
বিক্ষোভ নার্সদের। (ছবি সৌজন্য এএনআই)
বিক্ষোভ নার্সদের। (ছবি সৌজন্য এএনআই)

'ব্যাহত হচ্ছে পরিষেবা', SSKM-এ নার্সদের বিক্ষোভ নিয়ে হাইকোর্টে দায়ের মামলা

ইউনিটের সম্পাদক ভাস্বতী মুখোপাধ্যায় জানান, ‘‌রোগীদের যাতে কোনও অসুবিধা না হয়, সেদিকে আমরা খেয়াল রাখছি।

‌বেতন কাঠামো পুনর্বিন্যাসের দাবিতে রাস্তায় নেমে আন্দোলনে সামিল হয়েছেন এসএসকেএম হাসপাতালের নার্সরা। তা নিয়ে মামলা দায়ের হল কলকাতা হাইকোর্টে।

মামলাকারীর তরফে আদালতকে জানানো হয়, হাসপাতাল চত্বরে এভাবে বিক্ষোভ চলতে পারে না। এতে স্বাস্থ্য ব্যবস্থা বিঘ্নিত হচ্ছে। সোমবার একটি সংগঠনের তরফে মামলা দায়ের করা হয়েছে।

এর আগে আরজি কর হাসপাতালে ডাক্তারি পড়ুয়ারা অধ্যক্ষের অপসারণের দাবিতে আন্দোলনে সামিল হয়েছিলেন। আন্দোলন চালানোর পাশাপাশি তাঁরা অনশনও শুরু করেছিলেন। শেষপর্যন্ত পড়ুয়াদের আন্দোলন থেকে নিরস্ত করতে হাইকোর্টকে হস্তক্ষেপ করতে হয়। ডাক্তারি পড়ুয়াদের কাছে রাজ্যের স্বাস্থ্য সচিবকে পাঠায় হাইকোর্ট। হাইকোর্টের পর্যবেক্ষণে জানিয়েছিল, ডাক্তারি পড়ুয়াদের এমন কোনও কাজ করা উচিত নয়, যাতে হাসপাতালের স্বাস্থ্য পরিষেবা বিঘ্নিত হয়।

এদিকে তাঁদের এই আন্দোলন নিয়ে এসএসকেএমের নার্সদের আন্দোলনের সঙ্গে যুক্ত ইউনিটের সম্পাদক ভাস্বতী মুখোপাধ্যায় জানান, ‘‌রোগীদের যাতে কোনও অসুবিধা না হয়, সেদিকে আমরা খেয়াল রাখছি। আমরা এমারজেন্সি বিভাগের দিক থেকে ঢোকা বা বেরোনো করছি না। আমাদের ধারণা, খুব একটা অসুবিধা হয়নি। হলে আমরা দুঃখিত।’‌ একইসঙ্গে তিনি জানান, 'রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য জানিয়েছিলেন, মুখ্যমন্ত্রী আমাদের পজিটিভ ভাবতে বলেছেন। আমাদের দেওয়া প্রতিশ্রুতি পূরণ করলে তো আর কোনও সমস্যাই হত না।'

বন্ধ করুন