বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আদালতের ঘাড়ে বন্দুক রেখে গঙ্গাসাগর মেলা বন্ধের তোড়জোড় শুরু
(ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

আদালতের ঘাড়ে বন্দুক রেখে গঙ্গাসাগর মেলা বন্ধের তোড়জোড় শুরু

  • বিশেষজ্ঞদের মতে, মকরসংক্রান্তিকে গঙ্গাসাগরে স্নানের জেরে সংক্রমণ বিপুল হারে ছড়াতে পারে। তাই স্নান বন্ধের ওপরেও জোর দেবেন মামলাকারীর আইনজীবী।

রাজ্যে করোনার উদ্বেগজনক পরিস্থিতির মধ্যে গঙ্গাসাগর মেলা বন্ধের আবেদন নিয়ে আদালতের দ্বারস্থ হলেন এক চিকিৎসক। সোমবার এই মর্মে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছেন চিকিৎসক অভিনন্দ মণ্ডল।

আবেদনকারী আদালতে জানিয়েছেন, করোনা সংক্রমণের হার যে ভাবে বাড়ছে তাতে গঙ্গাসাগর মেলা হলে ভয়ানক পরিস্থিতি হতে পারে। সাগর মেলায় দেশের বিভিন্ন প্রান্তের ৩০ লক্ষ মানুষের সমাগম হয়। যার ফলে মারাত্মক হারে ছড়াতে পারে সংক্রমণ। করোনার দ্বিতীয় ঢেউয়ে রাজ্যের যে পরিণতি হয়েছিল তৃতীয় ঢেউয়ে সেই পরিণতি চিকিৎসক হিসাবে চাই না। আদালত সূত্রের খবর, ৫ জানুয়ারি প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তবের ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি হতে পারে।

বিশেষজ্ঞদের মতে, মকরসংক্রান্তিকে গঙ্গাসাগরে স্নানের জেরে সংক্রমণ বিপুল হারে ছড়াতে পারে। তাই স্নান বন্ধের ওপরেও জোর দেবেন মামলাকারীর আইনজীবী।

সোমবার থেকে রাজ্যে নতুন করে জারি হয়েছে বিধিনিষেধ। তবে গঙ্গাসাগর মেলা বন্ধে কোনও নির্দেশিকা জারি করেনি প্রশাসন। রাজনীতির কারবারিদের মতে, রাজ্য মেলা বন্ধ করলে বিজেপি আক্রমণ শানাতে পারে, তাই আদালতের ঘাড়ে বন্দুক রেখে মেলা বন্ধ করাতে চাইছে তৃণমূল।

 

বন্ধ করুন