বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > সারদাকাণ্ডে শুভেন্দুর বিরুদ্ধে CBI-কে সক্রিয় করতে দায়ের হল জনস্বার্থ মামলা

সারদাকাণ্ডে শুভেন্দুর বিরুদ্ধে CBI-কে সক্রিয় করতে দায়ের হল জনস্বার্থ মামলা

কলকাতা হাইকোর্ট। ফাইল ছবি (HT_PRINT)

সম্প্রতি শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ তুলে সরব হয়েছেন সারদাকর্তা সুদীপ্ত সেন। এই মর্মে আদালতকে চিঠি দিয়েছেন তিনি। আদালতে পেশের সময় সুদীপ্ত সেন সংবাদমাধ্যমকে জানান, অবৈধ নির্মাণের অনুমতি দেওয়ার বিনিময়ে তার কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নিয়েছেন শুভেন্দু।

সারদা মামলায় শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে সিবিআইকে সক্রিয় করতে দায়ের হল জনস্বার্থ মামলা। রমাপ্রসাদ সরকার নামে এক আইনজীবী মামলাটি করেছেন। মামলার শুনানি হতে পারে আগামী সোমবার।

মামলাকারীর দাবি, সারদাকাণ্ডে যুক্ত শুভেন্দু অধিকারীও। একাধিকবার তাঁর নাম করেছেন সারদাকর্তা সুদীপ্ত সেন। তার পরও তাঁর বিরুদ্ধে তদন্ত শুরু করছে না সিবিআই। অবিলম্বে শুভেন্দুর বিরুদ্ধে CBIকে তদন্ত শুরুর নির্দেশ দেওয়ার আবেদন জানিয়ে দায়ের হয়েছে মামলা।

সম্প্রতি শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে টাকা নেওয়ার অভিযোগ তুলে সরব হয়েছেন সারদাকর্তা সুদীপ্ত সেন। এই মর্মে আদালতকে চিঠি দিয়েছেন তিনি। আদালতে পেশের সময় সুদীপ্ত সেন সংবাদমাধ্যমকে জানান, অবৈধ নির্মাণের অনুমতি দেওয়ার বিনিময়ে তার কাছ থেকে লক্ষ লক্ষ টাকা নিয়েছেন শুভেন্দু। এর পর থেকেই শুভেন্দুর বিরুদ্ধে তদন্ত শুরুর আবেদন জানিয়ে সিবিআইয়ের ওপর তাপ তৈরি করছিল তৃণমূল। কিন্তু কাজের কাজ হয়নি।

সুদীপ্ত সেনের দাবি ঘিরে পালটা প্রশ্ন তুলছেন অনেকে। তাদের দাবি, সুদীপ্ত সেনকে দিয়ে এসব বলাচ্ছে তৃণমূল। নইলে ৯ বছরে শুভেন্দুর টাকা নেওয়ার কথা মনে পড়ল না সারদাকর্তার। শুভেন্দু বিজেপিতে যোগ দিতেই সেকথা মনে পড়ল কেন?

 

বন্ধ করুন