বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দমদম বিমানবন্দরে জরুরি অবতণ স্পাইসজেটের বিমানের, সওয়ার ছিলেন ডিজি বীরেন্দ্র
সোমবার এই বিমানেই সওয়ার হয়েছিলেন রাজ্য পুলিশের ডিজি। ফাইল ছবি
সোমবার এই বিমানেই সওয়ার হয়েছিলেন রাজ্য পুলিশের ডিজি। ফাইল ছবি

দমদম বিমানবন্দরে জরুরি অবতণ স্পাইসজেটের বিমানের, সওয়ার ছিলেন ডিজি বীরেন্দ্র

  • বিকেল ৩.১৫ মিনিটে ওড়ে বিমানটি। সঙ্গে সঙ্গে ককপিটে বাজতে শুরু করে ফায়ার অ্যালার্ম। দেরি না করে বিমানটি জরুরি অবতরণ করানোর সিদ্ধান্ত নেন পাইলট ও ফার্স্ট অফিসার। বিমানবন্দরের ATC-কে জরুরি বার্তা পাঠান তাঁরা।

দমদম বিমানবন্দরে স্পাইসজেটের বিমানের জরুরি অবতরণ। সোমবার বিকেলে বাগডোগরাগামী ওই বিমানে সওয়ার ছিলেন রাজ্যপুলিশের ডিজি বীরেন্দ্র ও রাজ্যের নিরাপত্তা উপদেষ্টা সুরজিৎ কর পুরকায়স্থ। উড়ানের পরই বিমানটিতে ফায়ার অ্যালার্ম বাজতে শুরু করে। সঙ্গে সঙ্গে সেটিকে জরুরি অবতরণ করানোর সিদ্ধান্ত নেন পাইলটরা। বিমানটিতে ১৬৪ জন যাত্রী সওয়ার ছিলেন বলে জানা গিয়েছে। 

সোমবার দুপুরে উত্তরবঙ্গে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিকেলে সেখানে পৌঁছনোর কথা ছিল ডিজি ও নিরাপত্তা উপদেষ্টার। সেই মতো স্পাইসজেটের উড়ান SG275-তে চড়েন তিনি। বিকেল ৩.১৫ মিনিটে ওড়ে বিমানটি। সঙ্গে সঙ্গে ককপিটে বাজতে শুরু করে ফায়ার অ্যালার্ম। দেরি না করে বিমানটি জরুরি অবতরণ করানোর সিদ্ধান্ত নেন পাইলট ও ফার্স্ট অফিসার। বিমানবন্দরের ATC-কে জরুরি বার্তা পাঠান তাঁরা। উড়ানের ১৩ মিনিট পর দমদম বিমানবন্দরে অবতরণ করে বিমানটি। বিমানের সমস্ত যাত্রী ও বিমানকর্মী অক্ষত রয়েছেন বলে জানানো হয়েছে বিমানসংস্থার তরফে। জানা গিয়েছে, বোয়িং ৭৩৭ বিমানটির বয়স ৮ বছর। 

এর পর বিমানসংস্থার তরফে যাত্রীদের বিকল্প বিমানে বাগডোগরা পাঠানোর চেষ্টা শুরু হয়। তবে রাতে বাগডোগরা বিমানবন্দরে অবতরণে কিছু সীমাবদ্ধতা থাকায় তা এখনো সম্ভব হয়নি বলে খবর।  

 

বন্ধ করুন