বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > উপেনবাবুর প্ল্যান সফল, আদালত চত্বরে দাবি 'সৎ রঞ্জনের', কী বললেন উপেন বিশ্বাস?

উপেনবাবুর প্ল্যান সফল, আদালত চত্বরে দাবি 'সৎ রঞ্জনের', কী বললেন উপেন বিশ্বাস?

গ্রেফতার রঞ্জন ওরফে চন্দন মণ্ডল। 

ফেসবুকে সৎ রঞ্জনের কথা উল্লেখ করেছিলেন প্রাক্তন সিবিআই কর্তা তথা প্রাক্তন তৃণমূল বিধায়ক উপেন বিশ্বাস। সেই রঞ্জনই এখন সিবিআইয়ের জালে। এবার সেই রঞ্জন ঠিক কোন তথ্য সিবিআইকে দেয় সেটাই দেখার।

নিয়োগ দুর্নীতি মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন বাগদার রঞ্জন ওরফে চন্দন মণ্ডলকে। দাবি করা হচ্ছে এই চন্দন মণ্ডলের কথাই ফেসবুকে উল্লেখ করেছিলেন প্রাক্তন সিবিআই কর্তা উপেন বিশ্বাস। এবার সেই চন্দনকেই গ্রেফতার করল সিবিআই। তার কাছে একাধিক নথি চেয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কিন্তু তিনি অসহযোগিতা করেছেন বলে অভিযোগ। তার জেরেই এবার নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত বাগদার রঞ্জনকে গ্রেফতার করল সিবিআই।

তবে এদিন আদালতের বাইরে এনিয়ে প্রশ্ন করা হলে কার্যত ফুঁসে ওঠেন রঞ্জন। তিনি এদিন বলেন, আমি কিছু বলব না। উপেনবাবুর প্ল্যান সাকসেসফুল। আদালত থেকে লক আপে ঢোকার সময় এটাই ছিল রঞ্জনের কথা।

তবে রঞ্জনকে জেরা করে নিয়োগ দুর্নীতিতে আর কারা জড়িত, কাদের কাছে টাকা দেওয়া হত, কলকাতায় কাদের কাছে যেত টাকার ব্যাগ এসবই জানতে চাইবে সিবিআই। সূত্রের খবর এমনটাই।

সূত্রের খবর, ফেসবুকে সৎ রঞ্জনের কথা উল্লেখ করেছিলেন প্রাক্তন সিবিআই কর্তা তথা প্রাক্তন তৃণমূল বিধায়ক উপেন বিশ্বাস। সেই রঞ্জনই এখন সিবিআইয়ের জালে। এবার সেই রঞ্জন ঠিক কোন তথ্য সিবিআইকে দেয় সেটাই দেখার। এদিন অন্তত ৬জন এজেন্টকেও গ্রেফতার করা হয়েছে। তাদেরও জেরা করা হবে।

তবে এদিন রঞ্জনের আইনজীবী দিব্যেন্দু ভট্টাচার্য জানিয়েছেন, চন্দন বার বারই তদন্তে সহযোগিতা করেছে। যখনই ডেকেছে তখনই গিয়েছেন। কোথাও কিছু পাওয়া যায়নি। ব্য়াঙ্ক স্টেটমেন্টও দিয়েছে। তবে ওনাকে বলা হয়েছে, যে চাকরি দিত তার সঙ্গে নাকি যোগাযোগ করিয়ে দিত। কিন্তু তেমন কোনও ঘটনাই হয়নি। বাগদার একটি গ্রামে থাকেন। শুধু একজন প্রভাবশালী ব্যক্তি তার ব্য়ক্তিগত রাগের জন্য এই সৎ চন্দন নামে কোনও একটা সময়ে বলেছিলেন। তিনি অভিযুক্ত করেছিলেন। কিন্তু আমরা জানতাম না একজন প্রভাবশালী ব্য়ক্তি এভাবে তিনি যদি মনে করেন তবে তার বিরুদ্ধে এভাবে পদক্ষেপ নিতে পারেন।

২১ ফেব্রুয়ারি পর্যন্ত তাকে সিবিআই হেফাজতে নেওয়া হচ্ছে। এদিকে রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে তার অ্যাকাউন্টে টাকা আসত বলে দাবি করা হচ্ছে। তিনি এই নিয়োগ দুর্নীতি চক্রের মাস্টার মাইন্ড বলেও দাবি করা হচ্ছে। এদিন নিজাম প্যালেসে ডেকে তাকে জেরা করা হচ্ছিল। কিন্তু তিনি বার বার অসহযোগিতা করছিলেন বলে অভিযোগ। তদন্তকারীদের বিভ্রান্ত করার চেষ্টা করছিলেন। এরপরই তাকে গ্রেফতার করা হয়।

চন্দনের গ্রেফতারি নিয়ে উপেন বিশ্বাস বলেন, এই অপরাধটি একেবারে কর্পোরেট চরিত্রের। সাধারণ মানুষের কাছ থেকে টাকা নিয়েছে আবার ফিল্মেও টাকা ঢেলেছে। আমাকে যখন পার্টি করা হয় তখন সেই লোকটি বলছে আমায় সে দেখেনি। আমিও লোকটিকে দেখিনি। আমায় অন্য একজন তার কথা বলেছিল। একজন এক্স সার্ভিসম্যান আমায় বলেছিলেন ওই রঞ্জনের কথা। পরে শুনেছিলাম সে নাকি চাকরি দেয়। চাকরির দিতে না পারলে নেওয়া টাকার সুদও দেয়।

 

Get Latest Updates on Bengal News, Elections Result, Lok Sabha Election 2024 Live, West Bengal Lok Sabha Elections Results 2024, along with Latest News and Top Headlines from Bengal and around the world.

বাংলার মুখ খবর

Latest News

ছোট্ট একটা পুতুল বসে চেয়ারে! প্রথমবার মেয়ের মুখ দেখালেন অভিনেত্রী স্বরা ভাস্কর নুন খাওয়া কমালে কি যৌনজীবন দারুণ হবে? বিছানায় অ্যাকটিভ থাকার টিপস দিলেন চিকিৎসক বিয়ের ভরা মরশুমে কলকাতায় সোনার দাম আরও সস্তা! পড়ল রুপোর দরও চালু হল কলেজের ভরতির অভিন্ন পোর্টাল! কবে থেকে আবেদন শুরু? কীভাবে করতে হবে? আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? অভব্য যাত্রীকে প্লেন থেকে নামাতে যেতেই বিমানকর্মীকে সজোরে কামড় মহিলার আজ এই মাসের শেষ প্রদোষ উপবাস, মনস্কামনা পূরণের জন্য কী করবেন জেনে নিন ইদ উদযাপনকে ঘিরে বালেশ্বরে ২ সম্প্রদায়ের সংঘর্ষ, জারি ১৪৪ ধারা, বন্ধ করা হল নেট ৭২ ঘণ্টায় দিল্লি ও নয়ডায় হিটস্ট্রোকে মৃত ১৫ জন, তাপপ্রবাহের সতর্কতা জারি EVM এ কারচুপির অভিযোগ নেই বাংলার কোনও দলেরই, বলছে EC, মেশিন পরীক্ষার খরচ কত?

T20 WC 2024

আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল T20 বিশ্বকাপের গ্রুপ লিগে ভারতের থেকেও বেশি টাকা কামিয়েছে তিনটি দল- দেখুন হিসাব এখানে অনেক খেলেছি, জানি কীভাবে জিততে হয়- Super 8 শুরুর আগে আত্মবিশ্বাসী রোহিত

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.