বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করোনার টিকা আবিষ্কার না হলে শিশুদের স্কুল-হাজিরায় ছাড়ের আবেদন হাইকোর্টে

করোনার টিকা আবিষ্কার না হলে শিশুদের স্কুল-হাজিরায় ছাড়ের আবেদন হাইকোর্টে

অতিমারীর টিকা আবিষ্কার না হওয়া পর্যন্ত শিশুদের স্কুলে হাজিরা না দেওয়ার জন্য হাইকোর্টে আবেদন জানালে অভিভাবকরা।

যে হেতু ১২ বছর বয়স পর্যন্ত শিশুদের বিবিধ টিকার কোর্স সম্পূর্ণ করতে হয়, তাদের দেহে স্বাভাবিক প্রতিরোধ ক্ষমতা গড়ে ওঠে না।

বারো বছরের কমবয়েসি শিশুরা করোনা সংক্রমণের শিকার হতে পারে। সেই কারণে অতিমারীর টিকা আবিষ্কার না হওয়া পর্যন্ত তাদের স্কুলে হাজিরা না দেওয়ার জন্য হাইকোর্টে আবেদন জানালে অভিভাবকরা।

বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি বি এন রাধাকৃষ্ণন ও বিচারপতি অরিজিৎ বন্দ্যোপাধ্যায়ের বেঞ্চের কাছে আইনজীবী প্রিয়াঙ্কা তিবরেওয়াল জানান, যে হেতু ১২ বছর বয়স পর্যন্ত শিশুদের বিবিধ টিকার কোর্স সম্পূর্ণ করতে হয়, তাদের দেহে স্বাভাবিক প্রতিরোধ ক্ষমতা গড়ে ওঠে না।

আদালতের কাছে তিনি আবেদন জানান, বারো বছরের কমবয়েসি শিশুদের স্কুলে উপস্থিতির ক্ষেত্রে ছাড় দেওয়া হোক। যত দিন পর্যন্ত করোনা সংক্রমণের প্রতিষেধক টিকা আবিষ্কার হচ্ছে, তত দিন পর্যন্ত এই ছাড় দেওয়ার জন্য আদালতকে তিনি অনুরোধ করেন। 

মামলার পরবর্তী শুনানির দিন আগামী ১৯ জুন নির্ধারিত করার পরে ওই দিন রাজ্য ও কেন্দ্রীয় সরকারকে আইনজীবী মারফৎ শুনানিতে হাজিরা দেওয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। 

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

বিজয়া একাদশীতে শ্রীহরিকে কী বিশেষ ভোগ নিবেদনে দূর হবে কুণ্ডলির গুরুদোষ জেনে নিন ব্যাটের পরে বলেও কামাল শার্দুলের,তামিলনাড়ুকে বিধ্বস্ত করে রঞ্জির ফাইনালে মুম্বই বাংলায় লোকসভা নির্বাচন একদিনে হোক, ফুলবেঞ্চের কাছে দাবি জানাল তৃণমূল কংগ্রেস 'জন্মভূমির পিসিমা' মিতার বয়স জেনে মাথায় হাত রচনার! ‘বয়স্ক’ তকমায় রাগ শকুন্তলার মায়ের শ্রাদ্ধের আগেই আত্মহত্যা চিকিৎসকের, করেছিলেন অবসাদ ভরা ফেসবুক পোস্ট সিআইডির তলবে সাড়া দিলেন না ইডি কর্তা, আগামীকাল ফের হাজিরার নোটিশ সোশ্যাল মিডিয়ার 'বায়ো' বদলালেন শাহ,পরিবার না থাকা নিয়ে লালুর খোঁচার পালটা মোদী ভিডিয়ো: ফের মন জিতলেন সঞ্জু স্যামসন, এবার কী করলেন রয়্য়ালস অধিনায়ক 'কল্লু কা বিয়াহ'! প্রথমবার ভোজপুরী ছবিতে, কাজ করতে গিয়ে কোন সমস্যায় পড়েন খরাজ? বেঙ্গালুরু বিস্ফোরণের তদন্ত করবে NIA, কারা ছিল এর পেছনে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.