বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > স্বপ্নপূরণ বাংলার, হাওড়া-NJP বন্দে ভারতের উদ্বোধন মোদীর, জোকা মেট্রোরও সূচনা
জোকা-তারাতলা মেট্রো এবং বন্দে ভারত এক্সপ্রেস। (ছবি সৌজন্যে পিটিআই)

স্বপ্নপূরণ বাংলার, হাওড়া-NJP বন্দে ভারতের উদ্বোধন মোদীর, জোকা মেট্রোরও সূচনা

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস, জোকা-তারাতলা মেট্রোর মতো মোট ৭,৮০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন বা শিলান্যাস করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মা'কে হারিয়েও কর্তব্যে অবিচল থাকলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সশরীরে উপস্থিত না থাকলেও ভার্চুয়ালি হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস, জোকা-তারাতলা মেট্রোর উদ্বোধন করলেন। সবমিলিয়ে ৭,৮০০ কোটি টাকা প্রকল্পের উদ্বোধন বা শিলান্যাস করেন প্রধানমন্ত্রী। সেই অনুষ্ঠানে মোদী বলেন, ‘আজ আপনাদের মধ্যে সশরীরে আমার আসার কথা ছিল। কিন্তু ব্যক্তিগত কারণে আমি পারলাম না। সেজন্য আপনাদের সকলের কাছে এবং বাংলার কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি।’ ওই অনুষ্ঠানের যাবতীয় আপডেট দেখুন হিন্দুস্তান টাইমস বাংলার ব্লগে।

30 Dec 2022, 11:49:33 AM IST

জোকা-তারাতলা মেট্রোর সূচনা মোদীর

জোকা-তারাতলা মেট্রোর সূচনা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

30 Dec 2022, 11:44:55 AM IST

কোনও কথা বললেন না, সবুজ পতাকা নেড়ে বন্দে ভারতের সূচনা মোদীর

কোনও কথা বললেন না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। চোখে-মুখে কষ্টের ছাপটা স্পষ্ট। তারইমধ্যে সবুজ পতাকা নেড়ে হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা করলেন মোদী।

30 Dec 2022, 11:43:58 AM IST

মঞ্চের নীচে দাঁড়িয়ে বক্তৃতা মমতার

মঞ্চের নীচেই দাঁড়িয়ে বক্তব্য রাখলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মায়ের প্রয়াণে সমবেদনা প্রকাশ করলেন। অনুষ্ঠান ছোটো করে নরেন্দ্র মোদীকে বিশ্রাম নেওয়ার পরামর্শ দিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

30 Dec 2022, 11:33:45 AM IST

ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে মোদী

ভার্চুয়ালি উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিছুক্ষণ আগেই মায়ের শেষকৃত্য সম্পন্ন করেছেন।

30 Dec 2022, 11:30:19 AM IST

হাওড়ায় মমতা আসতেই ‘জয় শ্রীরাম’, শোকের আবহের মধ্যে স্লোগান BJP কর্মীদের

হাওড়া স্টেশনে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সামনে 'জয় শ্রীরাম' স্লোগান বিজেপি কর্মীদের। মঞ্চে উঠলেন না মুখ্যমন্ত্রী। বিজেপি কর্মীদের থামানোর চেষ্টা করেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের। আবেদন বিজেপি সাংসদ সুভাষ সরকারের।

30 Dec 2022, 11:11:56 AM IST

হাওড়া স্টেশনে পৌঁছালেন মমতা

হাওড়া স্টেশনে এসে গেলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

30 Dec 2022, 11:08:10 AM IST

হাওড়া স্টেশনে এলেন রেলমন্ত্রী

হাওড়া স্টেশনে এসে গিয়েছেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। এখনও আসেননি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

30 Dec 2022, 10:53:26 AM IST

হাওড়া স্টেশনে বন্দে ভারত এক্সপ্রেস, জোকায় মেট্রোয় - অপেক্ষা উদ্বোধনের

হাওড়া স্টেশনে এসে গিয়েছে বন্দে ভারত এক্সপ্রেস। একেবারে সাজিয়ে-গুছিয়ে ট্রেন আনা হয়েছে। সেইসঙ্গে জোকায় মেট্রোও আনা হয়েছে। ফুল দিয়ে সাজানো হয়েছে মেট্রো।

30 Dec 2022, 09:35:28 AM IST

পঞ্চভূতে বিলীন মোদীর মা, মুখাগ্নি করলেন প্রধানমন্ত্রী

পঞ্চভূতে বিলীন হয়ে গেলেন নরেন্দ্র মোদীর মা হীরাবেন মোদী। মুখাগ্নি করলেন প্রধানমন্ত্রী।

30 Dec 2022, 08:51:37 AM IST

আর কী উদ্বোধন করবেন মোদী?

আজ ‘ডক্টর শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায় ন্যাশনাল ইনস্টিটিউট অফ ওয়াটার অ্যান্ড স্যানিটেশন’-র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যা জোকায় ১০০ কোটি টাকায় তৈরি করা হয়েছে। যা দেশে জল, নিকাশি ও পরিচ্ছন্নতার হাব হতে চলেছে। 

30 Dec 2022, 08:18:41 AM IST

কলকাতায় আসছেন না মোদী, ভার্চুয়ালি উদ্বোধন বন্দে ভারত, জোকা মেট্রোর

প্রধানমন্ত্রীর দফতর: আজ পশ্চিমবঙ্গে যে অনুষ্ঠান আছে, তাতে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে যোগ দেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ একাধিক গুরুত্বপূর্ণ প্রকল্পের (হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস, জোকা-তারাতলা মেট্রো) উদ্বোধন করবেন। জাতীয় গঙ্গা পরিষদের বৈঠকে যোগ দেবেন।

30 Dec 2022, 08:14:14 AM IST

গান্ধীনগরে পৌঁছালেন প্রধানমন্ত্রী, শেষকৃত্য হবে মোদীর মায়ের

ইতিমধ্যে গান্ধীনগরে পৌঁছে গিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দিল্লি থেকে আমদাবাদ বিমানবন্দরে নামেন। সেখান থেকে গান্ধীনগরে চলে আসেন। সেখানেই মোদীর মা হীরাবেন মোদীর শেষকৃত্য সম্পন্ন হবে।

30 Dec 2022, 08:01:43 AM IST

রেলের একগুচ্ছ প্রকল্পের উদ্বোধনে মোদী

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস ও জোকা-তারাতলা মেট্রোর পাশাপাশি রেলের চারটি প্রকল্প চালু করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। উদ্বোধন করবেন বৈঁচি-শক্তিগড় তৃতীয় লাইনের। যা ৪০৫ কোটি টাকা তৈরি করা হয়েছে। ডানকুনি-চন্দনপুর চতুর্থ লাইন (৫৬৫ কোটি টাকায় তৈরি), নিমতিতা-নিউ ফরাক্কা ডবল লাইন (২৫৪ কোটি টাকা খরচ) এবং আমবাড়ি ফালাকাটা-নিউ ময়নাগুড়ি-গুমানিহাট ডাবলিং প্রকল্পের (১,০৮০ কোটি টাকায় তৈরি) উদ্বোধন করবেন। সেইসঙ্গে নিউ জলপাইগুড়ি স্টেশনের সংস্কারের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন মোদী। খরচ ধরা হয়েছে ৩৩৫ কোটি টাকার বেশি।

30 Dec 2022, 07:48:04 AM IST

জোকা-তারাতলা মেট্রোর উদ্বোধনে মোদী

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটছে বেহালাবাসীর। জোকা-এসপ্ল্যানেড মেট্রো প্রকল্পের (পার্পল লাইন) জোকা-তারাতলা অংশের মেট্রোকে সবুজ পতাকা দেখাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ওই ৬.৫ কিলোমিটারের অংশে মোট ছ'টি স্টেশন আছে - জোকা, ঠাকুরপুকুর, সখেরবাজার, বেহালা চৌরাস্তা, বেহালা বাজার এবং তারাতলা। খরচ পড়েছে ২,৪৭৫ কোটি টাকা।

30 Dec 2022, 07:17:42 AM IST

হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের সূচনায় মোদী

শুক্রবার (৩০ ডিসেম্বর) হাওড়া স্টেশন থেকে হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেসের সূচনা করার কথা ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। যা দেশের সপ্তম বন্দে ভারত এক্সপ্রেস হতে চলেছে। সূচি অনুযায়ী, সপ্তাহে ছ'দিন হাওড়া এবং নিউ জলপাইগুড়ির মধ্যে চলবে। বুধবার ছাড়া রোজ বন্দে ভারত এক্সপ্রেস চালানো হবে। তিনটি স্টেশনে স্টপেজ দেবে - বোলপুর শান্তিনিকেতন, মালদা টাউন এবং বারসোই জংশন। তবে মা প্রয়াত হওয়ায় সম্ভবত ভার্চুয়ালি বন্দে ভারতের সূচনা করবেন মোদী।

30 Dec 2022, 07:17:43 AM IST

আজ হাওড়া-NJP বন্দে ভারত, জোকা-তারাতলা মেট্রোর সূচনা, ভার্চুয়ালি উদ্বোধন মোদীর?

আজ পশ্চিমবঙ্গে একগুচ্ছ প্রকল্পের উদ্বোধন করতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তবে মা হীরাবেনের মৃত্যুর জেরে সম্ভবত কলকাতায় আসবেন না তিনি। পরিবর্তে ভার্চুয়ালি হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দে ভারত এক্সপ্রেস, জোকা-তারাতলা মেট্রোর মতো মোট ৭,৮০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন বা শিলান্যাস করবেন।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট উইকেটের সেঞ্চুরি অশ্বিনের, এই নজির ভারতের আর কারও নেই রঞ্জি ম্যাচ না খেলার জন্য ইশান,শ্রেয়সের কেন্দ্রীয় চুক্তি বাতিল হতে পারে- রিপোর্ট আটকে ৭ লাখ খোরপোশের মামলা! শ্রাবন্তী বলছেন, ‘ভালো চরিত্র পেতে পরিচালকের সঙ্গে…’ বাংলায় ফেল! কেরলের উপনির্বাচনে বড় জয় পেল সিপিএম, ধাক্কা খেল কংগ্রেস উদ্দালকের গোপন স্ত্রী হয়ে এন্ট্রি মালবিকার, কোন দিকে মোড় নেবে জল থই থইয়ের গল্প বিতকর্কে থোড়াই কেয়ার, ঘরোয়া ক্রিকেট ছেড়ে IPL-র জন্য প্রস্তুতি শুরু ইশানের 'যে সব জায়গায় জনবিন্যাস বদলে গিয়েছে সেখানে নিয়মিত ধর্ষণ করা হয় হিন্দু মেয়েদের' বিপাকে রবীন্দ্রন, বাইজুস থেকে বাইজুকে ছেঁটে ফেলতে NCLT-তে আবেদন ৪ বিনিয়োগকারীর প্রথা ভাঙল উচ্চমাধ্যমিকের দর্শনে, কোন প্রশ্নটা কঠিন? বাকিটা কেমন? জানালেন শিক্ষক 'আমি লজ্জিত', শ্রীদেবীর মেয়ে হয়েও তেলুগু ভাষা জানেন না! অনুশোচনা জাহ্নবীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.