বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > এবার বেলুড় মঠে আসার সম্ভাবনা প্রধানমন্ত্রীর, রামকৃষ্ণ মিশনের ১২৫তম বর্ষপূর্তি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে এএনআই) (ANI)
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ছবি সৌজন্যে এএনআই) (ANI)

এবার বেলুড় মঠে আসার সম্ভাবনা প্রধানমন্ত্রীর, রামকৃষ্ণ মিশনের ১২৫তম বর্ষপূর্তি

  • বেলুড় মঠ সূত্রে খবর, রামকৃষ্ণ মিশনের ১২৫তম বর্ষ উপলক্ষ্যে ২০২২ সালের ১ মে থেকে ২০২৩ সালের ১ মে পর্যন্ত টানা এক বছর ধরে একাধিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর পশ্চিমবঙ্গ সফর নিয়ে জোর চর্চা শুরু হয়েছে। একদিকে নেতাজি সুভাষচন্দ্র বসুর জন্মদিনে তাঁকে রাজ্যে নিয়ে আসতে চাইছেন বিজেপি নেতারা। আবার আগামী বছর ১২৫ বছর পূর্ণ করবে রামকৃষ্ণ মিশন। তাই বেলুড় মঠে আসতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এমনই সম্ভাবনা দেখা দিয়েছে। কারণ তাঁকে আমন্ত্রণ জানানো হয়েছে বলে বেলুড় মঠ সূত্রে খবর।

তবে এই দুই সফরের আগে এপ্রিল মাসে বিশ্ববঙ্গ বাণিজ্য সম্মেলন রয়েছে কলকাতায়। সেখানে তাঁকে আমন্ত্রণ জানিয়েছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে প্রধানমন্ত্রী আসবেন বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী। আর নেতাজির জন্মদিনে প্রধানমন্ত্রী আসবেন কিনা তা এখনও চূড়ান্ত নয়। বেলুড় মঠ সূত্রে খবর, রামকৃষ্ণ মিশনের ১২৫তম বর্ষ উপলক্ষ্যে ২০২২ সালের ১ মে থেকে ২০২৩ সালের ১ মে পর্যন্ত টানা এক বছর ধরে একাধিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এই কর্মসূচিতে সহযোগিতা করবে ভারত সরকার। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং এই অনুষ্ঠানে উপস্থিত থাকার ইচ্ছাপ্রকাশ করেছেন।

বেলুড় মঠ সূত্রে খবর, এই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে আমন্ত্রণ জানানো হয়েছে। সেই আমন্ত্রণে তিনি সাড়া দেবেন বলে জানিয়েছেন। এমনকী রামকৃষ্ণ মিশনের সঙ্গে যৌথভাবে দেশজুড়ে নানা অনুষ্ঠান করতে তিনি আগ্রহ প্রকাশ করেছেন। আর তাতে রামকৃষ্ণ মিশন কর্তৃপক্ষও সম্মতি দিয়েছেন। উদ্বোধনী অনুষ্ঠানটি বেলুড় মঠে হবে। তাতে আমন্ত্রণ জানানো হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। সেখানে তাঁর উপস্থিত থাকার সম্ভাবনা প্রবল।

তবে এতগুলি সফরে তিনি আসবেন কিনা তা নিয়ে সন্দিহান সবপক্ষই। একুশের নির্বাচনে বিজেপির বাংলায় পরাজয়ের পর প্রধানমন্ত্রীকে খুব একটা আসতে দেখা যায়নি। এখানের সংগঠনও ভেঙে পড়তে শুরু করেছে। তাই বঙ্গ–বিজেপির নেতারা এখানে আসার জন্য আমন্ত্রণ জানিয়েছেন। উল্লেখ্য, ২০২০ সালের ১২ জানুয়ারি ‘যুব দিবস’ উপলক্ষ্যে বেলুড় মঠে এসেছিলেন প্রধানমন্ত্রী।

বন্ধ করুন