বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘কোটটি খুবই মানিয়েছে সুদীপবাবুকে’, প্রধানমন্ত্রী ফাঁস করলেন ‘‌জহর কোট’‌ রহস্য
তৃণমূল কংগ্রেসের সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় (PTI)

‘কোটটি খুবই মানিয়েছে সুদীপবাবুকে’, প্রধানমন্ত্রী ফাঁস করলেন ‘‌জহর কোট’‌ রহস্য

  • দুই যুযুধান প্রতিপক্ষকে কাছাকাছি নিয়ে এল এই ‘‌জহর কোট’‌।

সংসদে এক অন্যরকম দৃশ্য দেখা গেল। আর এই দৃশ্য দেখা গেল তৃণমূল কংগ্রেসের সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মধ্যে। তার ফলে প্রকাশ্যে এল ‘‌জহর কোট’‌ রহস্য। সুদীপের পরনের জহর কোটের প্রশংসা করলেন স্বয়ং প্রধানমন্ত্রী। দুই যুযুধান প্রতিপক্ষকে কাছাকাছি নিয়ে এল এই ‘‌জহর কোট’‌।

সংসদে সুদীপ–মোদীর চেহারার সাদৃশ্য নিয়ে নানা কথা শোনা যায় সেন্ট্রাল হল এবং সংসদের অভ্যন্তরে। পোশাক–দাড়ির মিল রয়েছে দু’‌জনের। অমিল প্রচুর থাকলেও এই দুটি বিষয়ে মিল খুঁজে পাওয়া গিয়েছে। এমনকী সংসদীয় রাজনীতিতে সংঘাত আছেই। মোদী জমানায় কারাবাসও হয়েছে সুদীপবাবুর। কিন্তু জহর কোট তাঁদের সৌজন্যে অনুঘটের কাজ করল।

ঠিক কী ঘটেছে সংসদে?‌ কয়েকদিন আগে সংসদে প্রধানমন্ত্রীর কাছে ইউক্রেন থেকে ফেরা ছাত্রছাত্রীদের ভবিষ্যৎ নিয়ে কথা বলেছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা প্রধানমন্ত্রীকে চিঠির ভিত্তিতেই সেই আলোচনা চলছিল। এমন সময় সুদীপের পরা জহর কোটের দিকে চোখ যায় প্রধানমন্ত্রীর। তখনই তিনি বলেন, ‘কোটটি খুবই মানিয়েছে সুদীপবাবুকে’‌।‌ আর এই কোটের কাপড় তো সুদীপবাবুকে পাঠিয়েছিলেন খোদ প্রধানমন্ত্রীই।

কেন সুদীপকে কোটের কাপড় দেন প্রধানমন্ত্রী?‌ সংসদ থেকে যে রহস্য উঠে আসছে তাতে জানা গিয়েছে, একবার লোকসভায় প্রধানমন্ত্রীর জহর কোট দেখে প্রশংসা করেছিলেন সুদীপ বন্দ্যোপাধ্যায়। তারপর ঠিক সেই কাপড় মোদী পাঠান সুদীপকে। বিনিময়ে সুদীপও কলকাতা থেকে দু’টি কোটের কাপড় কিনে পাঠান প্রধানমন্ত্রীকে। আর প্রধানমন্ত্রীর দেওয়া উপহার গায়ে চড়িয়ে দেখা করতে যান তিনি। এমনকী মোদী সুদীপের কাছে দর্জির নামও জানতে চান। এটাই হল ‘‌জহর কোট’‌ রহস্য।

বন্ধ করুন