ব্রেকিং নিউজ

করোনা পরিস্থিতি জানতে মমতাকে ফোন মোদীর

ফাইল ছবি
ফাইল ছবি

  • সঙ্কটের এই সময়ে বিভেদ ভুলে কাজ করার বার্তা দিয়েছেন ২ জনেই। মানুষের মৃত্যু রুখতে তৎপর প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী।

পশ্চিমবঙ্গের করোনা পরিস্থিতি জানতে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শুক্রবার দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ ফোনে কথা হয়েছে বলে জানা গিয়েছে। ফোনে রাজ্যের করোনা মোকাবিলার প্রস্তুতির প্রশংসা করেছেন মোদী। প্রধানমন্ত্রীর কাছে রাজ্যের দেনা পাওয়া মিটিয়ে দেওয়ার অনুরোধ করেছেন মুখ্যমন্ত্রী।

সূত্রের খবর, করোনাভাইরাস মোকাবিলায় রাজ্যকে সব রকমের সাহায্যের আশ্বাস দিয়েছেন প্রধানমন্ত্রী। জানিয়েছেন, টাকা হোক বা অন্য রসদ, অভাব হবে না কিছু। পালটা প্রধানমন্ত্রীকে গরিব মানুষের জন্য ১.৭ লক্ষ কোটির প্যাকেজ ঘোষণার জন্য ধন্যবাদ জানিয়েছেন মমতা।

মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নরেন্দ্র মোদীর সম্পর্ক অম্লমধুর। তবে সঙ্কটের এই সময়ে বিভেদ ভুলে কাজ করার বার্তা দিয়েছেন ২ জনেই। মানুষের মৃত্যু রুখতে তৎপর প্রধানমন্ত্রী ও মুখ্যমন্ত্রী।

কেন্দ্রের সাহায্যের আশ্বাস যে শুধু কথার কথা নয় তা টের পাওয়া গিয়েছে শুক্রবারই। এদিনই প্রাকৃতিক বিপর্যয় বাবদ রাজ্যের বকেয়া প্রায় ১,১০০ কোটি টাকা মিটিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। সঙ্গে রাজ্যে এসেছে করোনা পরীক্ষার ১০,০০০ কিট। বেশ কিছু দিন ধরে এই ২টি দাবি জানিয়ে আসছিল রাজ্য সরকার।

কেন্দ্রের তরফে জানা গিয়েছে, প্রতিটি রাজ্যের করোনা পরিস্থিতির ওপর নজর রাখার ওপর মন্ত্রিসভার এক একজন সদস্যকে দায়িত্ব দেওয়া হয়েছে। পশ্চিমবঙ্গের দায়িত্ব বর্তেছে বিদেশমন্ত্রী সুব্রহ্মণ্যম জয়শঙ্করের ওপর। তিনিও নিয়মিত যোগাযোগ রাখছেন মুখ্যমন্ত্রীর সঙ্গে।



বন্ধ করুন