বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > দিনের শেষে ‘দিদি’কে জন্মদিনের শুভেচ্ছা জানালেন মোদী, ধন্যবাদ জ্ঞাপন মমতার
নরেন্দ্র মোদী, মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি
নরেন্দ্র মোদী, মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি

দিনের শেষে ‘দিদি’কে জন্মদিনের শুভেচ্ছা জানালেন মোদী, ধন্যবাদ জ্ঞাপন মমতার

  • ফের মমতাকে ‘দিদি’ সম্বোধন প্রধানমন্ত্রী মোদীর। তবে রাজনীতির ময়দানে কটাক্ষ করতে নয়, এবারের ‘দিদি’ সম্বোদন জন্মদিনের শুভেচ্ছা জানাতে।

গতকাল ছিল মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জন্মদিন। এই উপলক্ষে গতকাল দিন শেষ হওয়ার প্রায় ঘণ্টা দুই আগে টুইটারে মমতাকে জন্মদিনের শুভেচ্ছা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বার্তা পেয়ে রাজনৈতিক ‘শত্রুতা’ ভুলে ধন্যবাদ জ্ঞাপন করলেন বাংলার মুখ্যমন্ত্রীও।

৫ জানুয়ারি সকাল থেকেই জন্মদিন উপলক্ষে শুভেচ্ছায় ভেসেছেন মুখ্যমন্ত্রী। তবে ‘ব্যস্ত’ প্রধানমন্ত্রী মমতাকে জন্মদিনের শুভেচ্ছা জানান রাত পৌনে ১০টা নাগাদ। নিজের ব্যক্তিগত টুইটার হ্যান্ডল থেকে প্রধানমন্ত্রী লেখেন ‘পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় দিদিকে জন্মদিনের শুভেচ্ছা। তাঁকে দীর্ঘ এবং সুস্থ জীবনের জন্য প্রার্থনা করি।’ টুইটে মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগও করেন মোদী।

মোদীর এই টুইটের কয়েক মিনিটের মধ্যেই ধন্যবাদ জ্ঞাপন করে টুইট করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। তিনি লেখেন, ‘শুভেচ্ছার জন্য সম্মানীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজিকে ধন্যবাদ জানাই।’উল্লেখ্য, রাজনৈতিক ময়দানে মোদী-মমতা দ্বৈরথ চরমে থাকলেও দুই হেভিওয়েটের ব্যক্তিগত সম্পর্ত বা রয়াসন নিয়ে জল্পনা রয়েছে। কয়েক মাস আগেই দিল্লিতে গিয়ে প্রধানমন্ত্রী মোদীর সঙ্গে একান্ত সাক্ষাত করে আসেন মমতা বন্দ্যোপাধ্যায়। মোদীর সঙ্গে বৈঠকের আগে বিএসএফ ইস্যু উত্থাপনের কথা বলেছিলেন মমতা। তবে বৈঠক শেষে আলোচনার বিষয়বস্তু প্রসঙ্গে আর মুখ খোললেনি মমতা। তবে এই বৈঠকে প্রধানমন্ত্রীকে বেঙ্গল গ্লোবাল সামিটে আমন্ত্রণ জানিয়ে আসেন মুখ্যমন্ত্রী মমতা। আর এই আমন্ত্রণ জানানোকে ঘিরে কটাক্ষ করতে ছাড়েনি কংগ্রেস-বাম। বঙ্গ বিজেপির তরফেও প্রধানমন্ত্রীকে বাণিজ্য সম্মেলনে যোগ না দেওয়ার আবেদন জানানো হয়েছিল। তবে সেই বিষয়ে প্রধানমন্ত্রীর দফতরের তরফে আর কিছু বলা হয়নি।

বন্ধ করুন