বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পরিকল্পনা করে টিকা দিলে তো এই বছরেই সবার দু'টি ডোজ হয়ে যেত, কটাক্ষ ফিরহাদের
পূর্ণ হল ১০০ কোটি টিকাকরণ (ANI)
পূর্ণ হল ১০০ কোটি টিকাকরণ (ANI)

পরিকল্পনা করে টিকা দিলে তো এই বছরেই সবার দু'টি ডোজ হয়ে যেত, কটাক্ষ ফিরহাদের

  • তাঁর অভিযোগে, এই রাজ্যে চাহিদা মতো কেন্দ্র ভ্যাকসিনের ডোজ পাঠাচ্ছে না।

‌দেশের ১০০ কোটি মানুষকে ভ্যাকসিন দেওয়া নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছিলেন, এটা একটা ঐতিহাসিক মুহূর্ত। প্রধানমন্ত্রীর এই মন্তব্যের প্রেক্ষিতে পাল্টা কটাক্ষ ছুড়ে দিয়েছেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম। তাঁর কথায়, প্রধানমন্ত্রী নিজের পাবলিসিটির জন্য এইসব কথা বলছেন।

এদিন সাঁতরাগাছির উনসানিতে কোনা হাওড়া হাটের একটি অনুষ্ঠানে আসেন ফিরহাদ। সেখানে প্রধানমন্ত্রীর এই মন্তব্যের কড়া সমালোচনা করে রাজ্যের মন্ত্রী জানান, ‘‌এখনও পর্যন্ত ১০০ কোটি লোককে করোনার একটি মাত্র ডোজ দেওয়া হয়েছে। শিশুরা এখনও ভ্যাকসিনের ডোজ পাননি।’‌ তিনি প্রশ্ন তোলেন, গত দেড় বছরে ১০০ কোটি লোককে একটি মাত্র ডোজ দেওয়া হলে দুটি করে ডোজ দিতে তাহলে কত বছর সময় লাগবে। তাঁর অভিযোগে, এই রাজ্যে চাহিদা মতো কেন্দ্র ভ্যাকসিনের ডোজ পাঠাচ্ছে না। প্রধানমন্ত্রী শুধুমাত্র নিজের প্রচারের জন্য জন্মদিনে রেকর্ড ডোজ দেওয়ার চেষ্টা করছেন। এইরকম ফলস প্রোপাগান্ডার কোনো মানে হয় না। ভ্যাকসিন দেওয়া নিয়ে যদি সঠিক পরিকল্পনা নেওয়া হত তাহলে এই বছরই দেশের সব নাগরিকেরই দুটি করে ডোজ হয়ে যেত।

একইসঙ্গে পেট্রোল, ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়েও সমালোচনার সুর শোনা যায় ফিরহাদের গলায়। তাঁর মতে, আন্তর্জাতিক বাজারে পেট্রোল, ডিজেলের দাম যখন তলানিতে ছিল, তখনও তো পেট্রোল, ডিজেলের দাম দেশে কমায়নি। এখন যখন একটু বেড়েছে, তখন দাম বাড়ানোর কথা বলছে কেন।

 এদিন হাটের আধুনিকিকরণ নিয়েও সওয়াল করেন ফিরহাদ। তিনি জানান, বাংলাদেশের থেকেও অনেক বেশি দরজিভাই বাংলায় রয়েছেন। এখানে যদি ট্রেনিং সেন্টার হয়, তাহলে দরজিভাইদের খুব সুবিধা হবে। এখন হাটকে অর্গানাইসড হাট করতে হবে। হাটের মধ্যেই ট্রেনিং প্রোগ্রাম থাকবে, প্রোডাকশান হবে ও বিক্রি হবে। হাওড়ার মঙ্গলাহাটের আধুনিকিকরণের কোনও জায়গা নেই। কারণ সেখানে জায়গার অভাব রয়েছে।

 

বন্ধ করুন