বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > NRS-এ মিলল বিষাক্ত চন্দ্রবোড়া! হাসপাতাল চত্বরে থাকতে পারে আরও ৩৯টি সাপ
এনআরএস হাসপাতাল (ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া)
এনআরএস হাসপাতাল (ছবি সৌজন্যে সোশ্যাল মিডিয়া)

NRS-এ মিলল বিষাক্ত চন্দ্রবোড়া! হাসপাতাল চত্বরে থাকতে পারে আরও ৩৯টি সাপ

  • এনআরএস মেডিক্যাল কলেজে মিলল বিষাক্ত চন্দ্রবোড়া সাপের বাচ্চা। কয়েকদিন আগেও একটি চন্দ্রবোড়া মিলেছিল হাসপাতাল চত্বরে।

এনআরএস মেডিক্যাল কলেজে মিলল বিষাক্ত সাপের বাচ্চা। জানা গিয়েছে শুক্রবার এনআরএস-র মেডিসিন স্টোরে এই সাপটিকে দেখতে পান সেখানকার কর্মচারীরা। পরে বনদফতরকে ডেকে সেই সাপ তুলে দেওয়া হয় বনকর্মীদের হাতে। তবে এতে স্বস্তি ফেরেনি। বরং কর্মীদের আতঙ্ক বাড়িয়ে দিয়ে গিয়েছেন বনকর্মীরা। সাপ উদ্ধারে এসে বনকর্মীরা জানান, সাধারণত উদ্ধারকৃত সাপটি চন্দ্রবোড়া। সাধারণত একসঙ্গে একটি ৪০টি ডিম পাড়ে। এর অর্থ, সেই চত্বরেই থাকতে পারে আরও ৩৯টি সাপের বাচ্চা। আর এরপরই কর্মীদের আতঙ্ক বেড়েছে। প্রশ্ন উঠেছে, বাকি সাপগুলো তাহলে কোথায়?

জানা গিয়েছে, শুক্রবার দুপুর তিনটে নাগাদ হাসপাতাল সুপারের অফিসের বেসমেন্টে থাকা মেডিসিন স্টোরে বাক্স নাড়তে গিয়ে একটি সাপ দেখতে পান কর্মীরা। এরপর আতঙ্কিত কর্মীরা সেই সাপটিকে বোতবন্দী করেন। এরপরই খবর দেওয়া হয় বনদফতরে। বনকর্মীরা এসে তারপর সাপটিকে নিয়ে গেলেও পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। তবে কর্মীদের উদ্বেগ এখনও রয়েছে।

উল্লেখ্য, এই ঘটনার সপ্তাহ খানেক আগেও হাসপাতালে অবস্থিত ক্যান্টিনের কাছে চন্দ্রবোড়া সাপ দেখা গিয়েছলি। রোগীর পরিজনদের গায়ে নাকি ছিটকে পড়েছিল সাপটি। পরে সেখানে থাকা ব্যক্তিরা লাঠি দিয়ে সাপটিকে মেরে ফেলে। কর্তৃপক্ষের দাবি, ঘটনার পর পুরো ক্যাম্পাসে আশপাশে ব্লিচিং, কার্বলিক অ্যসিড ছড়ানো হয়। তবে ফের হাসপাতাল চত্বরে সাপ মেলায় আতঙ্ক আরও বাড়ল।

 

বন্ধ করুন