HT বাংলা থেকে সেরা খবর পড়ার জন্য ‘অনুমতি’ বিকল্প বেছে নিন
বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > ‘MBA করার পয়সা নেই, তাই’, মহিলাদের নগ্ন ছবি দেখিয়ে তোলাবাজি, ধরল কলকাতা পুলিশ

‘MBA করার পয়সা নেই, তাই’, মহিলাদের নগ্ন ছবি দেখিয়ে তোলাবাজি, ধরল কলকাতা পুলিশ

বেসরকারি সংস্থার ওই কর্তার মোবাইলে মাস খানেক একটি ভিডিয়ো কল আসে। ফোনের ওপারে ছিল এক নগ্ন মহিলা। সেই সঙ্গে ওই ভিডিয়োর স্ক্রিন রেকর্ডিং করে। পরে এক জালিয়াতি ওই ব্যক্তিকে মেসেজ করে নিজেকে পুলিশ কর্তা দাবি করে এবং সেই ভিডিয়ো ভাইরাল করে দেওয়ার হুমকি দেয়। 

সেক্সটরশন চক্রে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার যুবক। প্রতীকী ছবি

মাসখানেক আগে সেক্সটরশন চক্রের শিকার হয়েছিলেন কলকাতার একটি বেসরকারি সংস্থার এক কর্তা। সেই ঘটনায় আরও একজনকে গ্রেফতার করল পুলিশ। ধৃত যুবকের নাম অভিষেক সিং শেখাওয়াত। রাজস্থানের জয়পুর থেকে ওই যুবককে গ্রেফতার করা হয়েছে। জানা গিয়েছে, ওই যুবক এমবিএ–র চূড়ান্ত বর্ষের ছাত্র। বাবার মৃত্যুর পর পরিবারে আর্থিক সংকট দেখা দেওয়ার পরেই এই চক্রে নাম লিখিয়েছিল ওই যুবক। গত সোমবার ব্যাঙ্কশাল আদালতে তোলা হয় ওই যুবককে। বিচারক ৩০ জুন পর্যন্ত তার পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছেন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বেসরকারি সংস্থার ওই কর্তার মোবাইলে মাসখানেক একটি ভিডিয়ো কল আসে। ফোনের ওপারে ছিল এক নগ্ন মহিলার ছবি। সেইসঙ্গে ওই ভিডিয়োর স্ক্রিন রেকর্ডিং করা হয়। পরে এক জালিয়াতি ওই ব্যক্তিকে মেসেজ করে নিজেকে পুলিশ কর্তা দাবি করে এবং সেই ভিডিয়ো ভাইরাল করে দেওয়ার হুমকি দেয়। এরপর ওই ব্যক্তির কাছ থেকে টাকা চাইতে থাকে জালিয়াতরা। টাকা না দিলে সেই ভিডিয়ো সোশ্যাল মিডিয়ার ভাইরাল করে দেওয়ার হুমকি দেয়। 

অভিযোগকারী লোকলজ্জার ভয়ে জালিয়াতিদের চাহিদা মতো দফায়-দফায় তাদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে প্রায় ৬৭ লক্ষ টাকা পাঠান। শেষে ওই ব্যক্তি সাইবার ক্রাইম থানায় অভিযোগ জানান। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ উত্তরপ্রদেশ থেকে অমিত কুমার নামে এক যুবককে প্রথমে গ্রেফতার করে। তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে এই ঘটনায় অন্যান্য অভিযুক্তরা রাজস্থানে রয়েছে। 

সেই সূত্র ধরে পুলিশ রাজস্থানের জয়পুরের ছান্দওয়াজি এলাকায় তল্লাশি চালিয়ে অভিষেককে গ্রেফতার করে। জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে তার ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঁচ লক্ষ টাকা জমা পড়েছিল। এছাড়াও তার নামে একাধিক ই-ওয়ালেটেও টাকা জমা পড়েছিল। সেই টাকা আরও বেশ কয়েকজন জালিয়াতের অ্যাকাউন্টে গিয়েছিল। পুলিশের অনুমান, এই চক্রের সঙ্গে আরও অনেকেই যুক্ত আছে।

অভিষেক জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পারে, এমবিএ–র ফাইনাল বর্ষের পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছিল। তার বাবা মারা গিয়েছে। পরিবারের আর্থিক সমস্যার কারণে নাকি সে জালিয়াতির পথ বেছে নিয়েছিল। আর্থিক সমস্যা তার এমবিএ করার পথে বাধা হয়ে দাঁড়িয়েছিল। তাই টাকা জোগাড় করতে সে নাম লিখিয়েছিল এই চক্রে। 

যদিও ওই যুবক আদৌও সত্যি বলছে কিনা, তা যাচাই করে দেখছেন গোয়েন্দারা। পুলিশ তাকে জেরা করে আরও বেশ কয়েকজনের নাম জানতে পেরেছে। এই রাজ্যের আরও বেশ কয়েকজন এই চক্রের সঙ্গে জড়িত রয়েছে বলে মনে করছে পুলিশ। আপাতত ধৃতদের জিজ্ঞাসাবাদ করে তাদের নাম জানার চেষ্টা করছে পুলিশ।

বাংলার মুখ খবর

Latest News

'কর বাড়িয়ে দিন', ভোট না দিলে শাস্তি দেওয়ার বিধান পরেশের, বললেন আর কী? ‘হাতে বন্দুক,হেলমেটে ঢাকা মুখ' কী হয়েছিল জলপাইগুড়ি রামকৃষ্ণ মিশনে?বললেন মহারাজ 'এই * ছেলে', ‘ক্রিমিনালকে’ হুমকি অর্জুনের, শুনতে হল ‘কিচ্ছু করতে পারবি না’ কাউন্টিতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি ভারতীয় তারকার, ১ উইকেটের জন্য ম্যাচ জেতা হল না দলের অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে নীরব পুলিশ! আত্মহননের হুমকি অভিনেত্রীর NBU-তে ববিতার মৃত্যু, বিক্ষোভ চরমে, নম্বর বাড়ানোর নামে ফাঁদে ফেলেছিলেন অধ্যাপক? তৃণমূলের হয়ে লড়ছেন, অথচ আগে বিজেপিতেই যোগ দিতে চেয়েছিলেন রচনা! দাবি লকেটের হাভার্ড বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হলেন ৮৩ বছরের মহিলা! ভুল জায়গায় গিয়ে লম্ফঝম্প! নিজের বুথের বদলে অন্য জায়গায় গিয়ে চিৎকার গওহরের আপনিও কি চা ভালোবাসেন! সাবধান, কখন পান করবেন না, বলে দিল ICMR

Latest IPL News

অডিও প্রকাশ করে গোপনীয়তা ভঙ্গ করেছে স্টার! রোহিতের অভিযোগের কী জবাব দিল তারা? ‘নেতা হিসেবে সম্মান আদায় করে নিতে হয়’, ধোনির গুরুবচন শিক্ষা দিতে পারে হার্দিককে আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল! নতুনভাবে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.
প্রচ্ছদ ছবিঘর দেখতেই হবে ২২ গজ