বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Fake call centre in Salt Lake: টেক সাপোর্টের নামে প্রতারণা, ভুয়ো কলসেন্টার চালানোর অভিযোগে গ্রেফতার ১
ধৃতদের আদালতে নিয়ে যাচ্ছে পুলিশ। নিজস্ব ছবি।

Fake call centre in Salt Lake: টেক সাপোর্টের নামে প্রতারণা, ভুয়ো কলসেন্টার চালানোর অভিযোগে গ্রেফতার ১

  • পুলিশ সূত্রে খবর, দীর্ঘদিন ধরে সল্টলেকের সেক্টর ফাইভের ডি এন ৩০ বিল্ডিংয়ে ভুয়ো কল সেন্টার খুলে বিদেশি এবং দেশি নাগরিকদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে খবর পায় পুলিশ। এরপরেই অফিসে বেশ কয়েকবার হানা পুলিশ। কিন্তু, প্রত্যেকবার পুলিশকে খালি হাতে ফিরতে হয়।

কলকাতায় ফের মিলল ভুয়ো কল সেন্টারের হাদিস। শহরে বসেই এই কল সেন্টারের মাধ্যমে দেশি নাগরিক তো বটেই বিদেশি নাগরিকদের কাছ থেকেও লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছিল প্রতারকরা। সেই অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে ১৩ জনকে গ্রেফতার করল পুলিশ। সল্টলেক সেক্টর ফাইভের ডিএন ৩০ বিল্ডিংয়ে হানা দিয়ে তাদের গ্রেফতার করে বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানা ও সাইবার থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, দীর্ঘদিন ধরে সল্টলেকের সেক্টর ফাইভের ডি এন ৩০ বিল্ডিংয়ে ভুয়ো কল সেন্টার খুলে বিদেশি এবং দেশি নাগরিকদের সঙ্গে প্রতারণা করা হচ্ছে খবর পায় পুলিশ। এরপরেই অফিসে বেশ কয়েকবার হানা পুলিশ। কিন্তু, প্রত্যেকবার পুলিশকে খালি হাতে ফিরতে হয়। অবশেষে গতকাল রাতে গোপন সূত্রে খবর পেয়ে ওই অফিসের ৪ এবং ৫ তলায় বিধাননগর ইলেকট্রনিক্স কমপ্লেক্স থানা এবং সাইবার ক্রাইম থানার পুলিশ যৌথ ভাবে হানা দেয়। পুলিশ সূত্রে খবর, ওই অফিসের ৪ এবং ৫ তলায় পিএসএস নামের একটি সংস্থার অফিস খুলেছিল প্রতারকরা। সেখানে ২৪ ঘণ্টায় তিনটি শিফটে চলত এই ভুয়ো কল সেন্টার। সূত্রের খবর, বিদেশি নাগরিকদের টেক সাপোর্টের প্রতিশ্রুতি দিয়ে টাকা হাতিয়ে নিত প্রতারকরা। আবার এদেশের নাগরিকদের টাওয়ার বসানোর নাম করে বা লোন পাইয়ে দেওয়ার প্রতিশ্রুতি দিয়ে লক্ষাধিক টাকা হাতিয়ে নিত এই প্রতারকরা। এভাবেই চলত প্রতারণা।

ওই অফিসে হানা দিয়ে পুলিশ ওই সংস্থার ম্যানেজার রামন কুমার সিংহ সহ ১৩ জনকে গ্রেফতার করেছে। আজ অভিযুক্তদের বিধাননগর আদালতে তোলা হয়। পুলিশ তাদের নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানায় বলে খবর। এই চক্রের সঙ্গে আরও কারা কারা জড়িত রয়েছে তা জানার চেষ্টা চালাচ্ছে বিধাননগর ইলেকট্রনিক্স থানার পুলিশ।

বন্ধ করুন