বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > চাকরি আছে, করবেন? ফোনেই পাতা হত ফাঁদ! প্রতারণার পর্দাফাঁস নিউটাউনে, গ্রেফতার ৩

চাকরি আছে, করবেন? ফোনেই পাতা হত ফাঁদ! প্রতারণার পর্দাফাঁস নিউটাউনে, গ্রেফতার ৩

তিনজনকে গ্রেফতার করেছে ইকো পার্ক থানার পুলিশ

বড় প্রতারণাচক্রের পর্দাফাঁস করেছে পুলিশ। তবে এই চক্রের সঙ্গে আর কারা যুক্ত তা পুলিশ খতিয়ে দেখছে। বাস্তবে তাদের কাজ দেওয়ার ক্ষেত্রে কোনও বাস্তবে কোনও ভিত্তি রয়েছে কি না তা পুলিশ খতিয়ে দেখছে। কাদের কাছ থেকে টাকা তোলা হয়েছে সেটাও পুলিশ দেখছে।

গোটা রাজ্য জুড়ে নিয়োগ দুর্নীতির ভুরি ভুরি অভিযোগ। খোদ প্রাক্তন শিক্ষামন্ত্রীও বর্তমানে জেলে রয়েছেন। আর এবার চাকরি দেওয়ার নাম করে প্রতারণার অভিযোগে গ্রেফতার করা হল তিনজনকে। তার মধ্যে দুজন মহিলাও রয়েছে। ইকো পার্ক থানার পুলিশ তাদের গ্রেফতার করেছে। ঠিক কী ধরনের অভিযোগ তাদের বিরুদ্ধে উঠেছে?

পুলিশ সূত্রে খবর, নিউটাউনের ন পাড়া এলাকায় তাদের অফিস ছিল। সেই অফিসেই হানা দিয়েছিল পুলিশ। সেখানে তল্লাশি চালিয়ে পুলিশ তিনজনকে গ্রেফতার করে। অফিস থেকে নানা ধরনের নথিও পুলিশ বাজেয়াপ্ত করেছে। সূত্রের খবর, ওই অফিস থেকে বেকার যুবক যুবতীদের ফোন করা হত। চাকরির প্রলোভন দেওয়া হত। ব্যাংকে, এয়ারপোর্টে চাকরির প্রলোভন দেখানো হত তাদের। ফোন করে এই প্রলোভন দেখানো হত। এরপর তাদের অফিসে ডেকে পাঠানো হত। এমনকী কিছুক্ষেত্রে নিয়োগপত্রও দেওয়া হত তাদের। মূলত প্লেসমেন্ট এজেন্সি বলে নিজেদের পরিচয় দেওয়া হত ওই অফিসের তরফে। কিন্তু বাস্তবে সবটাই ভুয়ো বলে অভিযোগ। আসলে নানা কৌশলে বেকার যুবক যুবতীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার পরিকল্পনা নেওয়া হত। কিন্তু বেকারত্ব ঘুচত না।

তবে বড় প্রতারণাচক্রে পর্দাফাঁস করেছে পুলিশ। তবে এই চক্রের সঙ্গে আর কারা যুক্ত তা পুলিশ খতিয়ে দেখছে। বাস্তবে তাদের কাজ দেওয়ার ক্ষেত্রে কোনও বাস্তবে কোনও ভিত্তি রয়েছে কি না তা পুলিশ খতিয়ে দেখছে। কাদের কাছ থেকে টাকা তোলা হয়েছে সেটাও পুলিশ দেখছে। কতদিন ধরে ওই অফিস চলত তা পুলিশ জানার চেষ্টা করছে।

এদিকে ওয়াকিবহাল মহলের মতে, গোটা রাজ্য জুড়েই প্রতারণাচক্রের জাল ছড়িয়েছে। এমনকী শিক্ষক নিয়োগের ক্ষেত্রেও বড় অভিযোগ উঠছে। মূলত ভয়াবহ বেকারত্বের সুযোগ নিয়েই প্রতারণার ফাঁদ পাতা হচ্ছে বলে অভিযোগ।

 

বাংলার মুখ খবর

Latest News

স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ? তিন ফরম্যাটে ভারত অধিনায়ক হিসেবে সবচেয়ে বেশি রান কাদের? ‘‌এটা বাংলা-দেশের অস্তিত্ব রক্ষার সভা’‌, প্রস্তুতি দেখে ধর্মতলায় বার্তা মমতার বাংলাদেশে মহিলা T20 WC-এর নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন, পরিস্থিতিতে চোখ রাখছে ICC হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে পরিচালক অনিন্দিতা সর্বাধিকারী, হল অস্ত্রোপচার আগামিকাল কেমন কাটবে আপনার? ভাগ্য থাকবে কি পাশে? জানুন ২১ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.