বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata: সিইএসসি আধিকারিক পরিচয় দিয়ে ৮ লক্ষ টাকা প্রতারণা খাস কলকাতায়, গ্রেফতার ৫

Kolkata: সিইএসসি আধিকারিক পরিচয় দিয়ে ৮ লক্ষ টাকা প্রতারণা খাস কলকাতায়, গ্রেফতার ৫

অনলাইন প্রতারণার অভিযোগে গ্রেফতার ৫। প্রতীকী ছবি

পর্ণশ্রীর বাসিন্দা সন্তেশ্বর বর্মন গত ১০ অক্টোবর থানায় অভিযোগ দায়ের করেছিলেন। তাঁর অভিযোগ, সিইএসসি আধিকারিক পরিচয় দিয়ে একজন তাঁকে ফোন করেছিলেন। ফোনে তাঁকে একটি অ্যাপ ডাউনলোড করতে বলা হয়। সেই অ্যাপের মাধ্যমে বিদ্যুতের বিল জমা দেওয়ার কথা জানান ওই সিএসসি আধিকারিক।

অনলাইনে প্রতারণা বাড়ছে। প্রতিনিয়ত নিত্যনতুন পন্থা অবলম্বন করে মানুষকে প্রতারণার ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিচ্ছে দুষ্কৃতীরা। এবার অভিনব পদ্ধতিতে অনলাইন প্রতারণার শিকার হলেন কলকাতার এক প্রৌঢ়। সিইএসসি আধিকারিক পরিচয় দিয়ে তাঁর কাছ থেকে প্রায় ৮ লক্ষ টাকা হাতিয়ে নেওয়া হয়েছে বলে অভিযোগ। এই ঘটনাটি পর্ণশ্রী থানায় এলাকার। ঘটনার পরিপ্রেক্ষিতে পুলিশ পাঁচজনকে গ্রেফতার করেছে। ধৃতদের সঙ্গে জামতারা জামতারা সদস্যদের যোগ রয়েছে বলে মনে করছে পুলিশ।

জানা গিয়েছে পর্ণশ্রীর বাসিন্দা সন্তেশ্বর বর্মন গত ১০ অক্টোবর থানায় অভিযোগ দায়ের করেছিলেন। তাঁর অভিযোগ, সিইএসসি আধিকারিক পরিচয় দিয়ে একজন তাঁকে ফোন করেছিলেন। ফোনে তাঁকে একটি অ্যাপ ডাউনলোড করতে বলা হয়। সেই অ্যাপের মাধ্যমে বিদ্যুতের বিল জমা দেওয়ার কথা জানান ওই সিএসসি আধিকারিক। তাঁকে জানানো হয়, ওই অ্যাপের মাধ্যমে বিল জমা না দিলে বিদ্যুতের লাইন কেটে দেওয়া হবে। সেই মতোই প্রতারকদের ফাঁদে পা দিয়ে তিনি অ্যাপ ডাউনলোড করেন এবং সেই অ্যাপের মাধ্যমে বিল জমা দিতে গিয়ে ঘটে বিপত্তি। তিনি দেখেন, তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৭ লক্ষ ৮৮ হাজার কেটে নেওয়া হয়েছে। এরপর প্রতারিত হয়েছেন বুঝতে পেরে থানায় গিয়ে অভিযোগ দায়ের করেন।

এই ঘটনায় পুলিশ সাজাউদ্দিন নামে এক যুবককে প্রথমে গ্রেফতার করে। তাঁকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ জানতে পেরেছে বিভিন্ন জায়গা থেকে সিম কার্ড কিনে নিয়ে গিয়ে সদস্যদের কাছে পৌঁছে দিত সাজাউদ্দিন। তাঁকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ পূর্ব মেদিনীপুর থেকে আরও তিনজনকে গ্রেফতার করে। এই ঘটনায় মোট পাঁচজনকে গ্রেফতার করে পুলিশ। তাদের কাছ থেকে ১০টি সিম কার্ড এবং ১১ টি ডেবিট কার্ড উদ্ধার হয়েছে। এই ঘটনায় আরও কারা কারা জড়িত তা জানার চেষ্টা করছে পুলিশ।

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

এক টিকিটেই হাওড়া থেকে রুবি, ভাড়া ৫০ টাকা! বাকি স্টেশনে কত লাগবে? জানাল মেট্রো শেষ ওভারে ২ উইকেট পড়ল বাংলাদেশের, ব্যর্থ হল জাকেরের লড়াই,৩ রানে জিতল শ্রীলঙ্কা দাদাগিরিতে মিথ্যে বলে বর! ডোনার অভিযোগের পর নিজের রিপোর্ট কার্ড চাইলেন সৌরভ বিজয় উৎসবে পাকিস্তান জিন্দাবাদ স্লোগান কর্ণাটকে, গ্রেফতার ৩ রাজ্যে নির্বাচন কমিশনের ফুল বেঞ্চ, সন্দেশখালিতে রুট মার্চ করল কেন্দ্রীয় বাহিনী বিচারপতি গঙ্গোপাধ্য়ায়ের মামলা গেল কোন বেঞ্চে? নতুন পথে বঞ্চিতের 'ভগবান' শীতকালীন বৃষ্টি ও ভূমিধসে বিপর্যস্ত পাকিস্তান, মৃত্যু ৩৬ জনের, আহত ৫০ পূর্ব মেদিনীপুরে ১০৪ বছরের পুরনো সমবায় সমিতির ভোটে ধরাশায়ী TMC, জয়ী হল BJP 'শরীরী উষ্ণতা'য় দেবকে মৃত্যুর মুখ থেকে ফেরাল পার্বতী! কাণ্ড দেখে হেসে খুন সবাই দোতলা বাসের দাম দুই কোটির ওপর, অর্থ দফতরের কাছে ফাইল পাঠাবেন পরিবহণ মন্ত্রী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.