বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Kolkata: পুলিশ পরিচয়ে ব্যবসায়ীর কাছ থেকে ১০ লক্ষ টাকা ছিনতাই, গ্রেফতার মূল অভিযুক্ত সহ ৫
ছিনতাইয়ের অভিযোগে গ্রেফতার ৫। প্রতীকী ছবি

Kolkata: পুলিশ পরিচয়ে ব্যবসায়ীর কাছ থেকে ১০ লক্ষ টাকা ছিনতাই, গ্রেফতার মূল অভিযুক্ত সহ ৫

  • সেই পরিমাণ টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা দেওয়ার কথা ছিল। কিন্তু বাড়িতে ঢোকার আগে বিবি গাঙ্গুলী স্ট্রিটে কয়েকজন পুলিশ কর্মী পরিচয় দিয়ে তার কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছিল বলে অভিযোগ ওঠে। ঘটনাটি জানতে পেরে ওই ব্যবসায়ী মুচিপাড়া থানায় অভিযোগ দায়ের করেন।

রাতের শহরে পুলিশ পরিচয় দিয়ে এক ব্যবসায়ীর কাছ থেকে ১০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছিল। সেই ঘটনায় মূল অভিযুক্ত সব পাঁচ জনকে গ্রেফতার করল পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যায় বিবি গাঙ্গুলী স্ট্রিটে ব্যবসায়ীর ১০ লক্ষ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে উঠেছিল। এর পরেই তদন্ত নামে পুলিশ।

সৈয়দ আসিফ মকসুদা নামে এক মাছ ব্যবসায়ীর কর্মী সানাউল্লাহ ১০ লক্ষ টাকা ব্যাগে করে নিয়ে বাড়ি ফিরছিলেন। সেই পরিমাণ টাকা ব্যাঙ্ক অ্যাকাউন্টে জমা দেওয়ার কথা ছিল। কিন্তু বাড়িতে ঢোকার আগে বিবি গাঙ্গুলী স্ট্রিটে কয়েকজন পুলিশ কর্মী পরিচয় দিয়ে তার কাছ থেকে টাকা হাতিয়ে নিয়েছিল বলে অভিযোগ ওঠে। ঘটনাটি জানতে পেরে ওই ব্যবসায়ী মুচিপাড়া থানায় অভিযোগ দায়ের করেন। এরপর পুলিশ রাতভর বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে প্রথমে ৪ জনকে গ্রেফতার করে। ধৃতরা হল সমর দত্ত, সানি হাজরা, টিঙ্কু সাহানি এবং পাপ্পু খটিক। নারকেলডাঙ্গা থানা এলাকা থেকে তাদের গ্রেফতারের পর পুলিশ ১০ লক্ষ টাকা উদ্ধার করে।

ধৃতদের জেরা করে পুলিশ সমীর হাজরা নামে আরও এক অভিযুক্তকে গ্রেফতার করে। পুলিশ জানতে পেরেছে, এই ঘটনার মূল পাণ্ডা ছিল সমীর হাজরা। তাকে গ্রেফতারের পর গতকালই আদালতে পেশ করা হলে পুলিশ হেফাজতের নির্দেশ দেন বিচারক। এই ঘটনার সঙ্গে আরও কারা জড়িত রয়েছে তা জানার চেষ্টা করছে পুলিশ পাশাপাশি। এর আগেও তারা এই ধরনের কাজ করেছে কিনা সে বিষয়টিও খতিয়ে দেখছে।

বন্ধ করুন