বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুলিশের জালে ভুয়ো চিকিৎসক, চাকরির মেডিক্যাল পরীক্ষার নাম করে প্রতারণার জাল
ভুয়ো চিকিৎসক অভিযোগে গ্রেফতার এক ব্যক্তি  (নিজস্ব চিত্র )
ভুয়ো চিকিৎসক অভিযোগে গ্রেফতার এক ব্যক্তি  (নিজস্ব চিত্র )

পুলিশের জালে ভুয়ো চিকিৎসক, চাকরির মেডিক্যাল পরীক্ষার নাম করে প্রতারণার জাল

  • পুলিশ সূত্রে জানা গিয়েছে সে নিজেকে বোর্ড অফ মেডিক্যাল কাউন্সিলের সদস্য হিসাবে নিজেকে পরিচয় দিত।

ফের পুলিশের জালে এক ভুয়ো চিকিৎসক। বারুইপুর থানার পুলিশ গ্রেফতার করেছে তাকে। ধৃতের নাম শেখর গঙ্গোপাধ্যায়। প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে সে আদপে কলকাতার বালিগঞ্জের বাসিন্দা। তার বিরুদ্ধে ভুরি ভুরি প্রতারণার অভিযোগ। পুলিশ সূত্রে জানা গিয়েছে সে নিজেকে বোর্ড অফ মেডিক্যাল কাউন্সিলের সদস্য হিসাবে নিজেকে পরিচয় দিত। বাহ্যিক চেহারা দেখেও বোঝার উপায় ছিল না সে প্রতারণার ফাঁদ পেতেছে। কখনও আবার ভিজিল্যান্সের ডিজি পদমর্যাদার অফিসার পরিচয় দিয়েও সে নিজেকে জাহির করত। 

মূলত কমবয়সী মেয়েরাই তার মূল টার্গেট ছিল বলে অভিযোগ। এভাবেই সে তরুণীদের তার ফাঁদে ফেলত। এমনকী পুলিশে চাকরি দেওয়ার নাম করে সে টোপ দিত বলে অভিযোগ। কিন্তু পুরোটাই ছিল টাকা হাতিয়ে নেওয়ার ছক। অভিযোগ এমনটাই। তবে বিভিন্ন সূত্র থেকে অভিযোগ পেয়ে পুলিশ ফাঁদ পাতে। এরপরই তাকে পাকড়াও করেছে পুলিশ। তার কাছ থেকে হেলথ সার্ভিস লেখা একটি পরিচয়পত্র পাওয়া গিয়েছে। কিন্তু পুলিশ সূত্রে খবর, এই পরিচয়পত্রটাও ভুয়ো।

৬২ বছর বয়সী ওই ব্যক্তি পুলিশে চাকরি পাইয়ে দেওয়ার নাম করে তরুণীদের মেডিক্যাল পরীক্ষার কথা বলত। এরপর বিভিন্ন হোটেলেও তাদের নিয়ে যাওয়া হত বলে অভিযোগ। প্রভাবশালী লোকজনের সঙ্গে যোগাযোগ করিয়ে দেওয়ার নাম করেও সে প্রতারণা করত বলে অভিযোগ। সূত্রের খবর, ২০১৬ সালেও তার বিরুদ্ধে এই ধরনের প্রতারণার অভিযোগ উঠেছিল। ফের সেই একই অভিযোগ তার বিরুদ্ধে। এক মহিলার অভিযোগের ভিত্তিতে তাকে পুলিশ গ্রেফতার করেছে।

 

বন্ধ করুন