বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > খাস কলকাতা থেকে আগ্নেয়াস্ত্র–সহ দুষ্কৃতী গ্রেফতার, আঁটোসাঁটো নিরাপত্তা শহরে
গ্রেফতার মহম্মদ মুর্শিদ খান।

খাস কলকাতা থেকে আগ্নেয়াস্ত্র–সহ দুষ্কৃতী গ্রেফতার, আঁটোসাঁটো নিরাপত্তা শহরে

  • আজ, সোমবার বউবাজার থানার পুলিশের পক্ষ থেকে এই গ্রেফতারের খবর জানানো হয়েছে।

খাস কলকাতা থেকে আগ্নেয়াস্ত্র–সহ দুষ্কৃতীকে গ্রেফতার করল পুলিশ। সামনেই কালীপুজো। তার আগেই এই ঘটনা শহরে চাঞ্চল্যের সৃষ্টি করেছে। বউবাজার এলাকা থেকে আগ্নেয়াস্ত্র–সহ গ্রেফতার করা হয়েছে দুষ্কৃতীকে। গ্রেফতার হওয়া ব্যক্তির নাম মহম্মদ মুর্শিদ খান। আজ, সোমবার বউবাজার থানার পুলিশের পক্ষ থেকে এই গ্রেফতারের খবর জানানো হয়েছে।

পুলিশ সূত্রে খবর, রবিবার গভীর রাতে গোপন সূত্রে খবর পেয়ে এই গ্রেফতার করা হয়েছে। আগ্নেয়াস্ত্র–সহ গ্রেফতার করা হয়েছে যুবক মুর্শিদকে। রাতে শহরে টহল দিচ্ছিল পুলিশ। তখনই এই খবর আসে। সেই তথ্যের উপর ভিত্তি করে ফিয়ার্স লেন ও বি বি গাঙ্গুলি স্ট্রিটের সংযোগস্থলে মহম্মদ মুর্শিদ খানকে গ্রেফতার করা হয়। তাকে তল্লাশি চালাতেই আগ্নেয়াস্ত্র বেরিয়ে আসে। দেশি বন্দুক পাওয়া গিয়েছে মুর্শিদের কাছ থেকে। প্যান্টের পিছনের দিকে রাখা ছিল।

মুর্শিদকে জেরা করে পুলিশ জানতে পেরেছে বউবাজার এলাকার শ্রীনাথবাবু লেনের বাসিন্দা সে। কেন বন্দুক রেখেছিল সে? তা জানার চেষ্টা করা হচ্ছে। অস্ত্র আইনে একটি স্বতোপ্রণোদিত মামলাও করা হয়েছে মুর্শিদের বিরুদ্ধে। পুজোর মরশুমে কড়া বিধিনিষেধ জারি করেছে রাজ্য সরকার। পুলিশের পক্ষ থেকেও নিরাপত্তা জোরদার করা হয়েছে। আর তাতেই ধরা পড়েছে মুর্শিদ।

উল্লেখ্য, এই উৎসবের মরশুমে যাতে কোনও অপ্রীতিকর ঘটনা যাতে না ঘটে সেদিকে লক্ষ্য রাখতে নির্দেশ আগেই দিয়েছিলেন পুলিশ কমিশনার সৌমেন মিত্র। গোটা শহর নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। রাতে চলছে লাগাতার টহলদারি। আর এই টহলদারির সময়ে খবর আসে মুর্শিদের। রাস্তায় তার চলাফেরা সন্দেহজনক মনে হয়েছিল পুলিশের।

বন্ধ করুন