বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Bank robbery in Beckbagan: বেক বাগানে ব্যাঙ্কে চুরির ঘটনায় জড়িত ব্যাঙ্কেরই কর্মী, ধৃত হাউস কিপার

Bank robbery in Beckbagan: বেক বাগানে ব্যাঙ্কে চুরির ঘটনায় জড়িত ব্যাঙ্কেরই কর্মী, ধৃত হাউস কিপার

বেকবাগানে ব্যাঙ্কে চুরির ঘটনায় গ্রেফতার ১। প্রতীকী ছবি।

গতকাল রাতে লালবাজারের অ্যান্টি বার্গলারি শাখার পুলিশ তাকে গ্রেফতার করে। গত সোমবার ওই ব্যাঙ্কে চুরির ঘটনায় সিসিটিভি ফুটেজে চোরকে হেলমেট এবং মুখে মাস্ক পরা অবস্থাতে দেখেই পুলিশের অনুমান ছিল যে ব্যাঙ্কের কোনও কর্মী এর সঙ্গে জড়িত রয়েছে। যে কারণে নিজের পরিচয় গোপন রাখতে চাইছে ওই চোর ।

বেকবাগানের বেসরকারি ব্যাঙ্কে চুরির ঘটনায় কিনারা করল পুলিশ। যেভাবে গয়না চুরি করা হয়েছিল তাতে প্রথম থেকেই পুলিশের অনুমান ছিল ব্যাঙ্কের কোনও কর্মী এই ঘটনার সঙ্গে জড়িত। সেই অনুমানই সত্যি হল। ওই ব্যাঙ্কের হাউস কিপারকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম প্রবীর হালদার। বেশ কয়েক বছর ধরেই বেকবাগানের ইয়েস ব্যাঙ্কের ওই শাখায় কর্মরত ছিল প্রবীর।

গতকাল রাতে লালবাজারের অ্যান্টি বার্গলারি শাখার পুলিশ তাকে গ্রেফতার করে। গত সোমবার ওই ব্যাঙ্কে চুরির ঘটনায় সিসিটিভি ফুটেজে চোরকে হেলমেট এবং মুখে মাস্ক পরা অবস্থাতে দেখেই পুলিশের অনুমান ছিল যে ব্যাঙ্কের কোনও কর্মী এর সঙ্গে জড়িত রয়েছে। যে কারণে নিজের পরিচয় গোপন রাখতে চাইছে ওই চোর। তাছাড়া মাথায় হেলমেট এবং মুখে মাস্ক পরে কীভাবে একজন ব্যাঙ্কের ভিতরে ঢুকে গেল তা নিয়েও সন্দেহ হয় তদন্তকারীদের। সেই সূত্র ধরেই প্রবীরকে গ্রেফতার করে পুলিশ।

প্রসঙ্গত, গত বুধবার ব্যাঙ্কের তরফে থানায় চুরির অভিযোগ দায়ের করা হয়। এরপরেই পুলিশ সিসিটিভির ফুটেজ খতিয়ে একজনকে মাথায় হেলমেট এবং মুখে মাস্ক পরে ঢুকতে দেখে। নিরাপদ স্থান হিসাবে সে বেছে নেয় ব্যাঙ্কের শৌচাগারকে। সোমবার বিকেলে ব্যাঙ্ক বন্ধ হওয়ার পর রাত ১১টা পর্যন্ত শৌচাগারেই থাকে অভিযুক্ত। হেলমেট পরে রাতভর ব্যাঙ্কেই লুকিয়েছিল চোর। সকালে ব্যাঙ্ক খুলতেই গয়না নিয়ে চম্পট দেয়। পুলিশ সূত্রে খবর, প্রায় আড়াই কেজি সোনার গয়না খোয়া যায়। বুধবার বিষয়টি নজরে আসার পরেই কড়েয়া থানায় চুরির অভিযোগ দায়ের করে ব্যাঙ্ক কর্তৃপক্ষ।এই ঘটনার সঙ্গে ব্যাঙ্কের আরও কোনও কর্মী জড়িত আছে কিনা তা খতিয়ে দেখছে পুলিশ।

বন্ধ করুন