বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Bidhannagar: বেশ কয়েকদিন ধরেই চলছিল ছিনতাই, CCTV ফুটেজ দেখে দুষ্কৃতিকে গ্রেফতার করল পুলিশ
ধৃত ছিনতাইবাজকে আদালতে নিয়ে যাচ্ছে পুলিশ। নিজস্ব ছবি।

Bidhannagar: বেশ কয়েকদিন ধরেই চলছিল ছিনতাই, CCTV ফুটেজ দেখে দুষ্কৃতিকে গ্রেফতার করল পুলিশ

  • ঘটনায় পুলিশের হাতে এসে পৌঁছায় বিধাননগর ট্র্যাফিক পুলিশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ। সেখানে দেখা যায়, একটি স্কুটিতে চড়ে দুই যুবক সন্দেহজনকভাবে পালিয়ে যাচ্ছে। অবশেষে তাদের মধ্যে এক ছিনতাইবাজকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম প্রবীর হালদার।

বেশ কয়েকদিন ধরেই সল্টলেকের বিধাননগর উত্তর থানার অন্তর্গত এলাকায় বিভিন্ন ব্লকে মোবাইল ফোন, গলার চেন ও ব্যাগ-সহ একাধিক জিনিস ছিনতাই হওয়ার অভিযোগ পাচ্ছিল পুলিশ। 

অভিযোগ পাওয়ার পরেই সেই ঘটনা তদন্তে নেমেছিল বিধাননগর উত্তর থানার পুলিশ। ঘটনায় পুলিশের হাতে এসে পৌঁছায় বিধাননগর ট্র্যাফিক পুলিশের সিসিটিভি ক্যামেরার ফুটেজ। সেখানে দেখা যায়, একটি স্কুটিতে চড়ে দুই যুবক সন্দেহজনকভাবে পালিয়ে যাচ্ছে। অবশেষে তাদের মধ্যে এক ছিনতাইবাজকে গ্রেফতার করল পুলিশ। ধৃতের নাম প্রবীর হালদার।

পুলিশ সূত্রে খবর, ছিনতাই হওয়ার সময় অভিযুক্তদের বারবার পালিয়ে যাওয়ার ফুটেজ উঠে আসে ট্র্যাফিকের বিভিন্ন সিসিটিভি ক্যামেরার ফুটেজে। সেই ফুটেজ সংগ্রহ করে বিধাননগর উত্তর থানার পক্ষ থেকে যোগাযোগ করা হয় বিধাননগর সংলগ্ন বিভিন্ন থানা, ট্রাফিক গার্ড এবং কলকাতা পুলিশের ট্র্যাফিক গার্ডের সঙ্গে। 

এরপরেই পুলিশ জানতে পারে, সন্দেহভাজন দুজনই মানিকতলা এলাকার বাসিন্দা। অবশেষে গতকাল রাতে ফের সেই সন্দেহভাজন দুই যুবকের মধ্যে একজনকে সল্টলেক ১ নম্বর গেটের কাছে দাড়িয়ে থাকার খবর পায় বিধাননগর উত্তর থানার পুলিশ। তড়িঘড়ি সেখানে হানা দিয়ে পুলিশ অভিযুক্ত প্রবীর হালদারকে গ্রেফতার করে।

পুলিশ সূত্রে খবর, অভিযুক্ত পুলিশের জেরায় স্বীকার করে যে সল্টলেক, নিউ টাউন-সহ বিভিন্ন এলাকায় স্কুটি নিয়ে ছিনতাই করে বেড়াতো তারা। তবে তার কাছ থেকে এখনও পর্যন্ত কোনও জিনিস উদ্ধার করা যায়নি বলে পুলিশ জানিয়েছে। আজ অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হয়। পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানায়। এই চক্রের সঙ্গে আর কারা জড়িত আছে তাদের খোঁজে তল্লাশি চালাচ্ছে বিধাননগর উত্তর থানার পুলিশ।

বন্ধ করুন