বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বাঘের খাঁচার সামনে মহিলাদের উত্যক্ত করে গ্রেফতার ৩ যুবক
মহিলাদের কটুক্তি করার অভিযোগ।(ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)
মহিলাদের কটুক্তি করার অভিযোগ।(ছবিটি প্রতীকী, সৌজন্য হিন্দুস্তান টাইমস)

বাঘের খাঁচার সামনে মহিলাদের উত্যক্ত করে গ্রেফতার ৩ যুবক

  • বড়দিনে মহিলাদের উত্ত্যক্ত করার অভিযোগ উঠেছে চিড়িয়াখানার ভিতরেই। অভিযোগ পাওয়ার পরেই তৎপরতার সঙ্গে ব্যবস্থা নিয়েছে পুলিশ।

বড়দিনের উৎসব মানেই জনস্রোত। পার্কস্ট্রিট, ময়দান, ভিক্টোরিয়া, চিড়িয়াখানা প্রভৃতি জায়গা বড়দিন এবং নববর্ষের উৎসবে মানুষের পছন্দের স্থান। বড়দিনের ভিড়ে মহিলাদের শ্লীলতাহানি, কটুক্তি করার অভিযোগ প্রতিবারই শোনা যায়। সেই কারণে এবারের বড়দিনে অপ্রীতিকর ঘটনা এড়ানোর জন্য কলকাতায় মোতায়েন ছিল প্রচুর পুলিশ। তারপরেও উৎসবের দিন শহরের একাধিক জায়গা থেকে অপ্রীতিকর ঘটনার অভিযোগ উঠে এসেছে। বড়দিনে মহিলাদের উত্ত্যক্ত করার অভিযোগ উঠেছে চিড়িয়াখানার ভিতরেই। অভিযোগ পাওয়ার পরেই তৎপরতার সঙ্গে ব্যবস্থা নিয়েছে পুলিশ।

চিড়িয়াখানা সূত্রে জানা যাচ্ছে, বড়দিনের উৎসবে গা ভাসাতে মহিলারা চিড়িয়াখানায় গিয়েছিলেন। তখনই বাঘের খাঁচার সামনে থাকা কয়েকজন মহিলাকে ক্রমাগত উত্যক্ত করতে থাকে ৩ যুবক। তারা বিভিন্নভাবে মহিলাদের উদ্দেশ্যে কটুক্তি করতে থাকে। ঘটনায় কয়েকজন মহিলা প্রতিবাদও করেন। তারপরেও যুবকরা কটুক্তি করা বন্ধ করেনি। এরপরেই চিড়িয়াখানায় মোতায়েন থাকা পুলিশের কাছে অভিযোগ জানান কয়েকজন মহিলা। অভিযোগ পাওয়ার পরেই পুলিশ তিন যুবককে আটক করে। পুলিশ জানিয়েছে, যুবকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

অন্যদিকে, বড়দিনের রাতে শহরে ক্যাব চালকদের বিরুদ্ধেও মারধরের অভিযোগ উঠেছে। প্রসঙ্গত, গতবছর বড়দিনে কলকাতায় মোতায়েন ছিল দেড় হাজার পুলিশ। তবে এবার মানুষের ভিড় বাড়ার আঁচ করে নিরাপত্তার জন্য শহরে মোতায়েন ছিল সাড়ে তিন হাজার পুলিশ। মহিলাদের নজরদারির জন্য সর্বক্ষণ টহলদারি চালিয়েছে মহিলা পুলিশের উইনার্স টিম। এছাড়াও ছিল ওয়াচ টাওয়ার এবং সিসিটিভির নজরদারি। পাশাপাশি, পেট্রোলিংয়ের ব্যবস্থাও ছিল। তার পরেও একাধিক জায়গা থেকে অপ্রীতিকর ঘটনার অভিযোগ উঠে এসেছে।

বন্ধ করুন