বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > করুণাময়ীতে বাম যুবদের প্রতিবাদে পুলিশি হামলা, টেনে হিঁচড়ে তুলল পুলিশ গাড়িতে

করুণাময়ীতে বাম যুবদের প্রতিবাদে পুলিশি হামলা, টেনে হিঁচড়ে তুলল পুলিশ গাড়িতে

শুক্রবার দুপুরে বামেদের আন্দোলনে পুলিশি আগ্রাসনের খণ্ডচিত্র।

প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় মীনাক্ষী মুখোপাধ্যায়সহ আন্দোলনকারীদের সরাতে সক্ষম হন পুলিশকর্মীরা। তবে এদিনের আন্দোলনের ঝাঁঝে SFI – DYFI বুঝিয়ে দিয়েছে এবার থেকে সহজে তারা ছাড়বে না পুলিশকে।

মধ্যরাতে বিধাননগরের করুণাময়ীতে আন্দোলনরত চাকরিপ্রার্থীদের ওপর পুলিশি হামলার প্রতিবাদ করতে গিয়ে পুলিশি হামলার মুখে বাম ছাত্রযুবরা। শুক্রবার দুপুরে এই ঘটনাকে কেন্দ্র করে ধুন্ধুমার বাঁধে। আন্দোলনকারীদের প্রিজন ভ্যানে তুলতে ঝাঁপিয়ে পড়েন পুলিশকর্মীরা। প্রতিরোধ গড়ে তোলেন আন্দোলনকারীরাও। প্রায় ঘণ্টাখানেকের চেষ্টায় মীনাক্ষী মুখোপাধ্যায়সহ আন্দোলনকারীদের সরাতে সক্ষম হন পুলিশকর্মীরা। তবে এদিনের আন্দোলনের ঝাঁঝে SFI – DYFI বুঝিয়ে দিয়েছে এবার থেকে সহজে তারা ছাড়বে না পুলিশকে।

শুক্রবার বেলা ১২টা নাগাদ করুণাময়ী চত্বরে অবস্থানে বসেন বাম ছাত্রযুবরা। নেতৃত্বে ছিলেন মীনাক্ষী মুখোপাধ্যায়, কলতান দাশগুপ্তরা। কিছুক্ষণের মধ্যেই তাদের ঘিরে ধরে পুলিশ। ঘটনাস্থলে পৌঁছয় একাধিক প্রিজন ভ্যান। এর পর পুলিশকর্মীরা এলাকা খালি করে দিতে নির্দেশ দেন। জানান, এলাকায় ১৪৪ ধারা জারি রয়েছে। কিন্তু আন্দোলনকারীদের তরফে জানানো হয় যে জায়গায় তাঁরা বসে রয়েছেন সেখানে ১৪৪ ধারা নেই। কতদূর পর্যন্ত ১৪৪ ধারা রয়েছে তা পুলিশকে জানাতে হবে। এসব নিয়ে বিতণ্ডা চলাকালীনই আন্দোলনকারীদের হাত – পা ধরে টানাটানি শুরু করেন পুলিশকর্মীরা। পালটা সহযোদ্ধাদের জড়িয়ে ধরেন অন্য আন্দোলনকারীরা। ফলে সহজে কাউকে টেনে প্রিজন ভ্যানে তুলতে পারেননি পুলিশকর্মীরা।

সরকারি কর্মীকে বেঁধে রাখা হল রেললাইনে, ট্রেনে কাটা গেল পা, কেতুগ্রামে শিহরণ

এর পর ঘটনাস্থলে পৌঁছয় আরও বাহিনী। সবাই মিলে টেনে - হিঁচড়ে বামপন্থী ছাত্রদের প্রিজন ভ্যানে তোলেন। প্রিজন ভ্যানে তোলা হয় মীনাক্ষী মুখোপাধ্যায়, কলতান দাশগুপ্তকেও। মীনাক্ষী বলেন, গণতান্ত্রিক দেশে প্রতিবাদ করার অধিকার সবার রয়েছে। আমরা শান্তিপূর্ণ প্রতিবাদ করছিলাম। পুলিশ আমাদের ওপর হামলা চালিয়েছে। এই রাজ্যে সাদা খাতা জমা দিয়ে যারা চাকরি পেলেন তাদের প্রতি মুখ্যমন্ত্রী সহানুভূতিশীল। আর যারা যোগ্য প্রার্থী তাদের ন্যায্য আন্দোলনকে মাঝরাতে পুলিশ দিয়ে পিটিয়ে তুলে দিলেন। মানুষ সব দেখছে। আগামী ভোটে বিচার হবে।

 

বাংলার মুখ খবর
বন্ধ করুন

Latest News

২২ বছর ধরে পালিয়ে বেড়ানো সিমি সদস্য পুলিশের জালে! রুদ্ধশ্বাস অভিযানে পাকড়াও আগামিকাল কেমন কাটবে মেষ থেকে মীনের? কারা লাকি? জানুন ২৬ ফেব্রুয়ারির রাশিফল জনগর্জনে থরহরিকম্প, অবশেষে স্বেচ্ছাবন্দি দশা থেকে বেরোলেন TMC নেতা,আটক করল পুলিশ একশো দিনের কাজের টাকা ছাড়ল রাজ্য সরকার, জিটিএ–সহ সব জেলা পাবে রাত পোহালেই কুলদীপের থেকে ওর ফাইফার চুরি করেছি- পাঁচ উইকেট শিকার করে অশ্বিনের স্বীকারোক্তি অসত্য বলছেন অভিষেক, শাহজাহানের গ্রেফতারিতে কোনও স্থগিতাদেশ দেয়নি হাইকোর্ট: বিকাশ ‘মিকার গান চালিয়ে বোকা বানাচ্ছেন!’ দাদাগিরিতে কেশবের গান শুনে কটাক্ষ, সত্য়িটা কী 'দাদা নিজের গান ভুলে গেছেন?' কুমার শানুকে শুধরে দিলেন শ্রেয়া, উর্মিলার সাধ পূরণ চোখের তলার কালো দাগ উধাও হবে ৭ দিনে! এই ঘরোয়া প্রতিকারের কেরামতি অঢেল ট্রেনে ছিলেন না চালক! ঘণ্টায় ১০০ কিমি গতিতে দৌড়ল মালগাড়ি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.