বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > আপাতত গ্রেফতার করা যাবে না শুভেন্দু ঘনিষ্ঠ হিমাংশুকে, নির্দেশ হাইকোর্টের
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)
কলকাতা হাইকোর্ট। (ফাইল ছবি, সৌজন্য কলকাতা হাইকোর্ট)

আপাতত গ্রেফতার করা যাবে না শুভেন্দু ঘনিষ্ঠ হিমাংশুকে, নির্দেশ হাইকোর্টের

  • আজ কলকাতা হাইকোর্টের গ্রেফতার না করার রায়ে স্বস্তি পেয়েছেন তিনি।

শুভেন্দু অধিকারী ঘনিষ্ঠ রাখাল বেরা জামিন পেয়েছিলেন। এবার আর এক ঘনিষ্ঠ স্বস্তি পেলেন কলকাতা হাইকোর্টের রায়ে। হ্যাঁ, তিনি শুভেন্দু ঘনিষ্ঠ হিমাংশু মান্না। তাঁকে আপাতত গ্রেফতার করা যাবে না বলে নির্দেশ দিয়েছেন বিচারপতি রাজশেখর মান্থা। ভুয়ো নথিপত্র তৈরি করে টাকা নেওয়ার অভিযোগ উঠেছিল এই হিমাংশু মান্নার বিরুদ্ধে।

আজ কলকাতা হাইকোর্টের গ্রেফতার না করার রায়ে স্বস্তি পেয়েছেন তিনি। তবে তাঁকে গ্রেফতার করা যাবে না ঠিকই, কিন্তু হিমাংশু মান্নাকে শুক্রবার তদন্তকারী অফিসারের কাছে হাজিরা দিতে বলা হয়েছে। এখন আপাতত পুলিশ তাঁকে গ্রেফতার করতে পারবে না। কিন্তু কখনও যদি তদন্তে অসহযোগিতা করে তাহলে তা আদালতকে জানানোর নির্দেশও দেওয়া হয়েছে।

কী কী অভিযোগ রয়েছে হিমাংশু মান্নার বিরুদ্ধে?‌ পুলিশ সূত্রে খবর, ত্রিপল চুরি, ভুয়ো নিয়োগপত্র এবং চাকরি দেওয়ার নাম করে টাকা আত্মসাৎ করার মতো একাধিক অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। সিবিআই এইসব মামলার তদন্ত করলেও আপাতত তাঁকে গ্রেফতার না করার নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। তবে এই বিষয়ে তিনি নিজেই আবেদন করেছিলেন আদালতে।

আজ এই মামলার সরকারি আইনজীবী শুনানির সময় আদালতকে জানান, একই অপরাধে অন্য বেঞ্চের মামলায় তদন্ত চালিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছেন অন্য বিচারপতিরা। তাহলে কেন হিমাংশুর ক্ষেত্রে ব্যতিক্রম হবে?‌ জবাবে বিচারপতি রাজাশেখর মান্থা বলেন, ‘‌মুখ্যমন্ত্রী থেকে প্রধানমন্ত্রী কেউ আইনের উর্দ্ধে নন। তাই তদন্ত চলবে। কিন্তু তদন্তের নামে কাউকে হয়রানি করা যাবে না।’‌

বন্ধ করুন