বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > E- Nuggets gaming fraud: অনলাইন গেমিং অ্যাপে প্রতারণাকাণ্ডে আমিরের পার্টনারের বিরুদ্ধে লুক আউট নোটিশ

E- Nuggets gaming fraud: অনলাইন গেমিং অ্যাপে প্রতারণাকাণ্ডে আমিরের পার্টনারের বিরুদ্ধে লুক আউট নোটিশ

অ্যাপ প্রতারণায় অভিযুক্ত আমির খান

এবার শুভজিতের খোঁজে লুক আউট সার্কুলার নোটিশ জারি করল কলকাতা পুলিশ। ইতিমধ্যেই এই ঘটনায় কিংপিং আমির খান সহ ৫ জন গ্রেফতার হয়েছে। তদন্তকারীরা জানতে পেরেছেন, শুভজিৎ শ্রীমানি আমির খানের ঘনিষ্ঠ। স্বয়ংক্রিয় কম্পিউটার এবং সার্ভারের মাধ্যমে দুবাই থেকে এই গেম চালনা করত।

অনলাইন গেমিং অ্যাপে প্রতারণা মামলায় আমির খানের ঘনিষ্ঠ শুভজিৎ শ্রীমানির নাম আগেই জানতে পেরেছিলেন কলকাতা পুলিশের গোয়েন্দারা। প্রাথমিকভাবে পুলিশের অনুমান ছিল দুবাই থেকে গেমিং ব্যবসা চালাতো এই শুভজিৎ। তবে তার কোনও হাদিস এখনও পাওয়া যায়নি। তাই এবার শুভজিতের খোঁজে লুক আউট সার্কুলার নোটিশ জারি করল কলকাতা পুলিশ।

সেল্ফ স্টার্ট কম্পিউটারের মাধ্যমেই চলত জালিয়াতি,উঠে আসছে দুবাই যোগ

ইতিমধ্যেই এই ঘটনায় কিংপিং আমির খান সহ ৫ জন গ্রেফতার হয়েছে। তদন্তকারীরা জানতে পেরেছেন, শুভজিৎ শ্রীমানি আমির খানের ঘনিষ্ঠ। স্বয়ংক্রিয় কম্পিউটার এবং সার্ভারের মাধ্যমে দুবাই থেকে এই গেম চালনা করত। গত বুধবার আমির খানের সল্টলেকের অফিসে হানা দিয়ে ১৯০০-এর বেশি সিম, একাধিক এটিএম, ব্যাঙ্কের নথি ও ইলেকট্রনিক্স ডিভাইস উদ্ধার করেছিল পুলিশ। তার পরেই পুলিশের সন্দেহ হয় এই ঘটনার সঙ্গে বিদেশ যোগ রয়েছে। উঠে আসে দুবাই যোগ। বুধবারের পর গত বৃহস্পতিবারও আমিরের একাধিক অফিসে হানা দেয় কলকাতা পুলিশ।গিরিশ পার্ক, পার্কস্ট্রিট, নিউমার্কেট এবং বেহালার অফিসে পুলিশ তল্লাশি চালায়। সেখান থেকেও বেশ কিছু নথিপত্র উদ্ধার করেছে পুলিশ। এই সমস্ত অফিসের মাধ্যমে জালিয়াতি করা হতো বলে প্রাথমিকভাবে অনুমান পুলিশের।

অন্যদিকে কলকাতা পুলিশ ছাড়াও এই ঘটনার তদন্ত করছে কেন্দ্রীয় সংস্থা ইডি। তাদের তদন্তেই প্রথম ই- নাগটেস গেম জালিয়াতির বিষয়টি প্রকাশ্যে আছে। গার্ডেন রিচে আমির খানের বাড়ি থেকে প্রায় ১৮ কোটি টাকা উদ্ধার করেছিল ইডি। তবে এই ঘটনার সম্পর্কে শুধু দুবাই যোগ রয়েছে তা নয়। নেদারল্যান্ড যোগ পেয়েছে ইডি। ইতিমধ্যে নেদারল্যান্ডের বাসিন্দা সেই মহিলাকে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

বন্ধ করুন