বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > পুলিশ কমিশনারের গাড়ি যানজটে থমকে গেল, চটে ক্লোজ করলেন ট্রাফিক গার্ডের ওসি–কে

পুলিশ কমিশনারের গাড়ি যানজটে থমকে গেল, চটে ক্লোজ করলেন ট্রাফিক গার্ডের ওসি–কে

যানজট থমকে গেল খোদ কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলের গাড়ি (ছবি সৌজন্য পিটিআই) (PTI)

বলা যেতে পারে তাঁর হাত ধরেই কলকাতা পুলিশের ট্রাফিকের উন্নতি ও আধুনিকীকরণ ঘটেছে। পথের যানজট সামলে পরিস্থিতি সচল রাখেন ট্রাফিকের দায়িত্বে থাকা ওসিরা। সেখানে তিনি এতটাই রেগে যান যার ফলে ওসিকে ক্লোজ করা হয়। এই সিদ্ধান্ত নিয়ে পুলিশ মহলের নীচুতলার অসন্তোষ উপরে উঠে আসে বলে সূত্রের খবর।

খাস কলকাতা শহরে ঘটল এক অপ্রত্যাশিত ঘটনা। এবার শহরের বুকে যানজট দেখা দিল। আর তার জেরে থমকে গেল খোদ কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলের গাড়ি বলে সূত্রের খবর। এই ঘটনাটি ঘটে শুক্রবার। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্রের রহস্যমৃত্যুর ঘটনায় গ্রেফতার করা হয়েছে প্রাক্তনী সৌরভ চৌধুরীকে। আর তাঁকে নিজে জেরা করতে চেয়েছিলেন নগরপাল। আর তাই শুক্রবার তিনি যাদবপুর থানার উদ্দেশ্যে রওনা হন। কিন্তু মাঝপথে যানজটে তাঁকে আটকে পড়ে নাকাল হতে হয়। তাতেই চটেছেন তিনি বলে খবর।

বিষয়টি ঠিক কী ঘটেছে?‌ স্থানীয় সূত্রে খবর, গত শুক্রবার কসবা থানা থেকে বিজন সেতুর দিকে এগোতে গেলে কিছু সময় যানজটে আটকে পড়ে পুলিশ কমিশনারের গাড়ি। আর তাতেই তিনি বেজায় অসন্তুষ্ট হন। এমনকী কসবা ট্রাফিক গার্ডের ওসিকে ক্লোজ করার নির্দেশও দিয়ে দেন পুলিশ কমিশনার। এই নির্দেশে তখন ঢিঢি পড়ে যায়। যদিও কসবার ট্রাফিক গার্ডের অফিসাররা আপ্রাণ চেষ্টা করেছিলেন যাতে নগরপালকে যানজট থেকে বের করে আনা যায়। অবশেষে তা সম্ভব হয়নি। কিছুক্ষণ আটকে থাকতেই হয় তাঁকে।

তারপর ঠিক কী ঘটল?‌ এদিকে পুলিশ কমিশনার বিনীত গোয়েল আগে যুগ্ম কমিশনার ট্রাফিক এবং অতিরিক্ত পুলিশ কমিশনার–১ হিসেবে ট্রাফিক বিভাগের দায়িত্ব সামলেছেন। সুতরাং তিনি গোটা বিষয়টি বোঝেন। বলা যেতে পারে তাঁর হাত ধরেই কলকাতা পুলিশের ট্রাফিকের উন্নতি ও আধুনিকীকরণ ঘটেছে। পথের যানজট সামলে পরিস্থিতি সচল রাখেন ট্রাফিকের দায়িত্বে থাকা ওসিরা। সেখানে তিনি এতটাই রেগে যান যার ফলে ওসিকে ক্লোজ করা হয়। এই সিদ্ধান্ত নিয়ে পুলিশ মহলের নীচুতলার অসন্তোষ উপরে উঠে আসে বলে সূত্রের খবর।

আরও পড়ুন:‌ বকেয়া টাকা চেয়ে স্বরাষ্ট্র দফতরকে চিঠি পুরসভার, সরকারি অনুষ্ঠান নিয়ে বিপাকে মেয়র

ঠিক কী বলেছেন পুলিশ কমিশনার?‌ যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ছাত্র স্বপ্নদীপ কুণ্ডুর রহস্যমৃত্যু নিয়ে এখনও পর্যন্ত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত প্রক্রিয়া এত দ্রুত চলছে যে রহস্যের কিনারা যখন–তখন হয়ে যেতে পারে। যাদবপুরের ঘটনা নিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে পুলিশ কমিশনার বলেন, ‘‌উচ্চপদস্থ অফিসাররা এই ঘটনার তদন্তে নজর রাখছে। জয়েন্ট সিপি ক্রাইম নিজে ধৃতদের জেরা করেছেন। খতিয়ে দেখা হচ্ছে যাবতীয় তথ্য প্রমাণ।’‌ হোমিসাইড শাখার তদন্তকারীরা কাজ করছেন বলে জানানো হয়েছে। এমনকী দ্রুত তদন্ত শেষ হবে বলে তিনি আশাবাদী। তবে ময়নাতদন্তের জন্য একটি বোর্ড গঠন করা হয়েছে বলেও জানিয়েছেন পুলিশ কমিশনার।

বাংলার মুখ খবর

Latest News

বাংলায় তৈরি হবে আরও এক বিমানবন্দর, চলছে ব্রিটিশ জমানার এয়ারস্ট্রিপের সমীক্ষা ভিডিয়ো: ছন্দে নেই বাবর আজম! ১৮ বছরের তরুণের সামনে পাক তারকার ল্যাজে গোবরে অবস্থা হিমন্ত-গড়ে টাটারা গড়ছে ২৭ হাজার কোটির সেমিকন্ডাক্টার ইউনিট!কত বছরের লিজ-চুক্তি ঋত্বিক থেকে মালাইকা, বলিউড তারকারা নিজেদের ফিট রাখেন এইভাবে TRP: জগদ্ধাত্রীকে হারাল কোন গোপনে মন ভেসেছে! নিম ফুলের মধু নয়, টপার এই সিরিয়াল দেবতারা ঘুমোবেন, কিন্তু জাগবে ভাগ্য! ৪ মাসে বদলাবে ৫ রাশির জীবন, আসবে অঢেল টাকা দু'দিনে ১৪৫০ টাকা বেড়ে গেল সোনার দাম! আজ হলুদ ধাতুর রেট কোন উচ্চতায় পৌঁছল? Sourav Ganguly: সৌরভকে নেতৃত্বের বড় শিক্ষা দিয়েছিলেন সেহওয়াগ! কী হয়েছিল সে দিন? দিনে একবার হাসতেই হয়, নাহলেই কড়া ব্যবস্থা নিতে পারে এই দেশের সরকার ডিজাইনার সানগ্লাস থেকে ব্যাঙ্গেল, আম্বানিরা অতিথিদের রিটার্ন গিফটে কী কী দিচ্ছিল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.