বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Advocate: ধৃত ঝাড়খণ্ডের আইনজীবীর প্রচুর পরিমাণ সম্পত্তির হদিশ! রয়েছে ১৬ টি ফ্ল্যাট
ধৃত আইনজীবী রাজীব কুমার।

Advocate: ধৃত ঝাড়খণ্ডের আইনজীবীর প্রচুর পরিমাণ সম্পত্তির হদিশ! রয়েছে ১৬ টি ফ্ল্যাট

  • ঝাড়খণ্ডের ওই আইনজীবীদের বিরুদ্ধে ৫০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ রয়েছে। বিভিন্ন সময় তিনি বহু মানুষের কাছ থেকে ৫০ লক্ষ টাকা প্রতারণা করেছেন বলে অভিযোগ। এর পাশাপাশি ঝাড়খণ্ড সরকারের বিরুদ্ধে বিভিন্ন সময়ে তিনি জনস্বার্থ মামলাও করেছেন। 

ঝাড়খণ্ডের আইনজীবী রাজীব কুমারের বিপুল পরিমাণ সম্পত্তির হাদিস পেল কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগ। প্রতারণার অভিযোগে গত রবিবার কলকাতার একটি শপিং মল থেকে রাজীব কুমারকে গ্রেফতার করেছিল কলকাতা পুলিশ। রাঁচির বাসিন্দা ওই আইনজীবীর কাছ থেকে ৫০ লক্ষ টাকা উদ্ধার হয়েছিল। সেই ঘটনার তদন্তে নেমে তার এই পরিমাণ সম্পত্তির প্রদেশ পেয়েছে পুলিশ।

জানা গিয়েছে, ঝাড়খণ্ডের ওই আইনজীবীদের বিরুদ্ধে ৫০ লক্ষ টাকা প্রতারণার অভিযোগ রয়েছে। বিভিন্ন সময় তিনি বহু মানুষের কাছ থেকে ৫০ লক্ষ টাকা প্রতারণা করেছেন বলে অভিযোগ। এর পাশাপাশি ঝাড়খণ্ড সরকারের বিরুদ্ধে বিভিন্ন সময়ে তিনি জনস্বার্থ মামলাও করেছেন। ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত মুখোপাধ্যায়ের বিরুদ্ধেও মামলা করেছিলেন। তার ভিত্তিতে তাকে গ্রেফতারের চেষ্টা চালায় ঝাড়খণ্ড পুলিশ। তারপরেই তিনি কলকাতায় পালিয়ে আসেন। পরে কলকাতা পুলিশের সঙ্গে যোগাযোগ করে ঝাড়খণ্ড পুলিশ। তার ভিত্তিতে কলকাতা পুলিশের গোয়েন্দা বিভাগের গুণ্ডা দমন শাখার আধিকারিকরা বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে একরি শপিং মল থেকে রাজীবকে গ্রেফতার করে।

ইতিমধ্যেই ওই আইনজীবীকে জিজ্ঞাসাবাদ করে একের পর এক চাঞ্চল্যকর তথ্য পেয়েছেন গোয়েন্দারা। তাকে জিজ্ঞাসাবাদ করে রাঁচির তিনটি ঠিকানায় হানা দিয়ে প্রচুর পরিমাণ সম্পত্তির হদিশ পায় পুলিশ। একটি ডায়েরি ও ডিজিটাল লেনদেনের নথি উদ্ধার করেছে পুলিশ। তাতে প্রাথমিকভাবে পুলিশের অনুমান, টাকার বিনিময়ে তিনি ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে জনস্বার্থ মামলা করেছিলেন। তদন্তকারীরা জানতে পেরেছেন তার ১৬টি ফ্যাট রয়েছে। এছাড়াও একটি তিনতলা বাড়ি রয়েছে। রাঁচি থেকে কিছুটা দূরে ৭ একর জমিও কিনেছেন ওই আইনজীবী। কীভাবে তিনি এত পরিমাণ সম্পত্তির মালিক হলেন তা সবই খতিয়ে দিচ্ছেন গোয়েন্দার।

বন্ধ করুন