বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > বিধি উড়িয়ে হুল্লোড় শহর জুড়ে, ৮৩০টি মামলা রুজু
কোভিড বিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে কড়া কলকাতা পুলিশ (প্রতীকী ছবি)
কোভিড বিধি ভঙ্গকারীদের বিরুদ্ধে কড়া কলকাতা পুলিশ (প্রতীকী ছবি)

বিধি উড়িয়ে হুল্লোড় শহর জুড়ে, ৮৩০টি মামলা রুজু

  • পার্ক হোটেলে বিধি ভঙ্গের অভিযোগের পর আরও নড়েচড়ে বসেছে পুলিশ

রাজ্যে এখনও করোনার দাপট অব্য়াহত। সতর্কতা মেনে চলার ব্যাপারে বার বার বিভিন্ন মহল থেকে আবেদন করা হচ্ছে। বিধি না মানলেই করোনার সংক্রমণ ছড়াতে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। তবে এসবের মধ্যেই কোভিড বিধি উড়িয়ে সপ্তাহ শেষে হুল্লোড়ে মাতলেন শহরবাসীর একাংশ। তবে পার্ক হোটেলে সম্প্রতি এই কোভিড বিধি ভঙ্গের অভিযোগ উঠেছিল। সেকারণে এবার যথেষ্ট সতর্ক কলকাতা পুলিশ। শনিবার শুধু পার্ক স্ট্রিট থানা এলাকাতেই পুলিশ ১০০টি মামলা রুজু করেছে পুলিশ।

 অধিকাংশ ক্ষেত্রেই অভিযোগ উঠছে যাবতীয় বিধি উড়িয়ে দেদারে হুল্লোড় চলেছে রাস্তা জুড়ে। এর সঙ্গে পার্টি থেকে ফেরার পথেও ধরা পড়েন কয়েকজন। অধিকাংশেরই মুখে মাস্কের বালাই নেই। দূরত্ববিধিও মানা হয়নি। অভিযোগ সপ্তাহশেষে কেউ বেরিয়েছিলেন জয় রাইডে, কেউ আবার সপ্তাহ শেষের পার্টিতে যোগ দিয়েছিলেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে সাউথ ট্রাফিক গার্ড।

অন্যদিকে পুলিশ সূত্রে খবর পার্কহোটেল কাণ্ডের পরে শহরে প্রতি শুক্রবার ও শনিবার বিশেষ অভিযানে নামার উদ্যোগ নেওয়া হচ্ছে। আর সেই অভিযানে নেমেই ধরা পড়ছে একের পর এক বিধিভঙ্গকারী। শনিবার কলকাতা পুলিশের একাধিক ট্রাফিক গার্ড এলাকায় এই ধরণের অভিযান হয়। এতেই বিধিভঙ্গকারীদের বিরুদ্ধে ৮৩০টি মামলা হয়। প্রশাসন সূত্রে খবর, করোনা বিধি ভঙ্গ করলে সংক্রমণ ছড়ানোর আশঙ্কা রয়েছে। সেকারণেই কড়া ব্যবস্থা নেওয়া হচ্ছে। 

 

বন্ধ করুন