কলকাতার শুনশান রাস্তায় পুলিশের ব্যারিকেড।
কলকাতার শুনশান রাস্তায় পুলিশের ব্যারিকেড।

পশ্চিমবঙ্গ জুড়ে করোনার হটস্পটে জারি কমপ্লিট লকডাউন, চলবে ১৪ দিন

  • শনিবার সকাল থেকে এই সব এলাকায় বন্ধ করে দেওয়া হয়েছে সমস্ত রাস্তায়। মোড়ে মোড়ে টহল দিচ্ছেন পুলিশকর্মীরা।

পশ্চিমবঙ্গে করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়া রুখতে চিহ্নিত করা বেশ কয়েকটি জায়গায় শুরু হল কমপ্লিট লকডাউন। শুক্রবার নবান্নে এই পদক্ষেপের কথা জানিয়েছিলেন মুখ্যসচিব রাজীব সিনহা। শনিবার থেকে সেই নির্দেশ কার্যকর করতে ময়দানে নামল প্রশাসন।

রাজ্যের ৭টি জাগয়াকে আগেই করোনার হটস্পট হিসাবে চিহ্নিত করেছিল প্রশাসন। এই সব এলাকায় করোনাভাইরাসের গোষ্ঠী সংক্রমণের শঙ্কা রয়েছে বলে জানিয়েছিলেন বিশেষজ্ঞরা। এর মধ্যে রয়েছে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার জেলার একটা অংশ। কালিম্পং জেলার একটা অংশ। নদিয়ার তেহট্ট মহকুমার একাংশ। হাওড়া শহর ও লাগোয়া এলাকার একটা অংশ। পূর্ব মেদিনীপুরের এগরা ও হলদিয়া মহকুমার একাংশ। এছাড়া উত্তর ২৪ পরগনার দমদম ও বিধাননগরের একাংশ। দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা ও নয়াবাদ। দক্ষিণ কলকাতার একাংশ।

শনিবার সকাল থেকে এই সব এলাকায় বন্ধ করে দেওয়া হয়েছে সমস্ত রাস্তায়। মোড়ে মোড়ে টহল দিচ্ছেন পুলিশকর্মীরা। এলাকায় ঘাঁটি গেড়ে পড়ে রয়েছেন পদস্থ পুলিশ আধিকারিকরা।

গতকাল মুখ্যসচিব জানান, আপাতত ১৪ দিন চলবে এই কমপ্লিট লকডাউন। জনগণের অসুবিধা হবে জেনেও এই পদক্ষেপ করা হচ্ছে। নইলে দাবানলের মতো ছড়াতে পারে করোনাভাইরাস।


বন্ধ করুন