বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Post poll violence: ভোট পরবর্তী হিংসার ১৩৮টি অভিযোগের তদন্ত করছে পুলিশ, আদালতে জানাল রাজ্য

Post poll violence: ভোট পরবর্তী হিংসার ১৩৮টি অভিযোগের তদন্ত করছে পুলিশ, আদালতে জানাল রাজ্য

ভোট পরবর্তী হিংসার ১৩৮টি অভিযোগের তদন্ত করছে পুলিশ, আদালতে জানাল রাজ্য (HT_PRINT)

এর মধ্যে ৯২টি অভিযোগের ক্ষেত্রে কোনও ধর্তব্যযোগ্য অপরাধ পাওয়া যায়নি। ১১৪টি ক্ষেত্রে অনুসন্ধান করে ঘটনার সত্যতা পাওয়া যায়নি। ১৮টি অভিযোগের সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। ১৩৮টি অভিযোগের তদন্ত করছে পুলিশ।

ভোট পরবর্তী হিংসা নিয়ে আদালতে রিপোর্ট দিল রাজ্য সরকার। রিপোর্টে রাজ্যে ভোট পরবর্তী হিংসা যে হয়েছে তা মেনে নিয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের পুলিশ। মঙ্গলবার কলকাতা হাইকোর্টের বিচারপতি কৌশিক চন্দের এজলাসে জমা পড়ে এই রিপোর্ট। তাতে রাজ্যে এখনো পর্যন্ত ১৩৮টি ঘটনার তদন্ত চলছে বলে জানিয়েছে পুলিশ।

আরও পড়ুন - রাত ৩টে ২০-তে শিয়ালদার ১৩ নম্বর প্ল্যাটফর্মে পৌঁছল ‘অভিশপ্ত’ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস

পড়তে থাকুন - 'মানুষকে ট্রেন ছেড়ে সাইকেল নিতে হয়…'কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে দুর্ঘটনা, তোপ মমতার

মঙ্গলবার রিপোর্ট পেশের আগে বৈঠকে বসেন রাজ্য পুলিশের শীর্ষকর্তারা। বৈঠকে রাজ্য পুলিশের ডিজি ছাড়াও ছিলেন, ছিলেন মনোজ ভার্মা, আনন্দ কুমার, বিশ্বজিৎ ঘোষ, জাভেদ শামিম, রাজা শেখরণ। আদালতে রিপোর্ট পেশ করে পুলিশের তরফে জানানো হয়েছে ১২ জুন পর্যন্ত পুলিশের কাছে ভোট পরবর্তী হিংসার ৫৬০টি অভিযোগ জমা পড়েছে। সব থেকে বেশি অভিযোগ এসেছে ব্যারাকপুর, ক্যানিং ও দেগঙ্গা থেকে।

এর মধ্যে ৯২টি অভিযোগের ক্ষেত্রে কোনও ধর্তব্যযোগ্য অপরাধ পাওয়া যায়নি। ১১৪টি ক্ষেত্রে অনুসন্ধান করে ঘটনার সত্যতা পাওয়া যায়নি। ১৮টি অভিযোগের সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। ১৩৮টি অভিযোগের তদন্ত করছে পুলিশ। রিপোর্টে জানানো হয়েছে, ভোট পরবর্তী হিংসার তদন্তের ওপর নজরদারি করছেন সিআইডির অতিরিক্ত অধিকর্তা বিশাল গর্গ। ৩ দিন পর পর অভিযোগগুলির তদন্ত কতদূর এগোল তা নিয়ে রিপোর্ট দিচ্ছেন তিনি।

আরও পড়ুন - 'মৃত্যুর মুখে! ছিটকে পড়লাম, ট্রেনে চাপতে ভয় লাগছে,' HT Bangla-তে জানালেন কাঞ্চনজঙ্ঘার যাত্রী

গত ৬ জুন ভোট পরবর্তী হিংসার অভিযোগে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল বিজেপি। মামলার শুনানিতে রাজ্য পুলিশের ডিজির কাছে ই-মেইলের মাধ্যমে রিপোর্ট জমা দিতে নির্দেশ দেন বিচারপতি কৌশিক চন্দ। জমা পড়া অভিযোগের ভিত্তিতে মঙ্গলবার আদালতে রিপোর্ট পেশ করল পুলিশ। এই অভিযোগগুলির তদন্ত কতদূর এগোল তা পরের শুনানিতে আগামী শুনানিতে জানাবে রাজ্য।

 

বাংলার মুখ খবর

Latest News

সংসদে রাহুলের সেনাপতি কে? লোকসভায় কংগ্রেসের ডেপুটি লিডার বেছে নিলেন সনিয়া অনন্ত পরে ৩০ কোটির ঘড়ি! শাহরুখ-রণবীরদের জন্য এই দামের রিস্ট ওয়াচ কিনল আম্বানিরা ট্রাম্পের একদম কানের কাছে বুলেট, অবাক করা ছুবি তুললেন সাংবাদিক, ভাইরাল মুহূর্তে সুয়ারেজের জন্য ইতিহাস লেখা হল না কানাডার, টাইব্রেকারে জিতে কোপায় তৃতীয় উরুগুয়ে Croatia বনাম Germany ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অনন্ত-রাধিকার রিসেপশনে যাবেন না! গৌরীকে নিয়ে হঠাৎই দেশ ছাড়লেন শাহরুখ ট্রাম্পের ওপর হামলার জন্যে বাইডেনকে দুষলেন মার্কিন ধনকুবের, বড় দাবি করলেন মাস্ক মঞ্চে শুভেন্দু, আদালতের অনুমতিতে রাজভবনের সামনে ধরনা শুরু বিজেপির 'ট্রাম্পকে বাঁচালেন জগন্নাথদেব', ফেরালেন ১৯৭৬-র প্রতিদান,দাবি কলকাতা ইসকনের VP-র গোটা বলিউড আম্বানির বিয়েতে! মন দিয়ে কোথায় বসে কার কীর্তন শুনছেন বিরাট-অনুষ্কা?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.