বাড়ি > বাংলার মুখ > কলকাতা > রাস্তায় পুলিশ, রান্নায় খিচুড়ি, দেখুন বর্ষামুখর কলকাতার লকডাউনের ছবি

রাস্তায় পুলিশ, রান্নায় খিচুড়ি, দেখুন বর্ষামুখর কলকাতার লকডাউনের ছবি

  • গুরুত্বপূর্ণ মোড়গুলিতে দেখা গিয়েছে কড়া পুলিশি পাহারা। যে কোনও গাড়িকে দাঁড় করিয়ে পরীক্ষা করা হচ্ছে নথি। চালক ও আরোহীদের দেখাতে হচ্ছে পরিচয়পত্র।
চলতি সপ্তাহের প্রথম ও একমাত্র কমপ্লিট লকডাউনের দিনে পশ্চিমবঙ্গ জুড়ে চলছে কড়া নজরদারি। ভরা বর্ষায় মেঘ বৃষ্টির খেলার মধ্যেই শহর থেকে গ্রামে টলহ দিচ্ছেন পুলিশকর্মীরা। 
1/9চলতি সপ্তাহের প্রথম ও একমাত্র কমপ্লিট লকডাউনের দিনে পশ্চিমবঙ্গ জুড়ে চলছে কড়া নজরদারি। ভরা বর্ষায় মেঘ বৃষ্টির খেলার মধ্যেই শহর থেকে গ্রামে টলহ দিচ্ছেন পুলিশকর্মীরা। 
গুরুত্বপূর্ণ মোড়গুলিতে দেখা গিয়েছে কড়া পুলিশি পাহারা। যে কোনও গাড়িকে দাঁড় করিয়ে পরীক্ষা করা হচ্ছে নথি। চালক ও আরোহীদের দেখাতে হচ্ছে পরিচয়পত্র।
2/9গুরুত্বপূর্ণ মোড়গুলিতে দেখা গিয়েছে কড়া পুলিশি পাহারা। যে কোনও গাড়িকে দাঁড় করিয়ে পরীক্ষা করা হচ্ছে নথি। চালক ও আরোহীদের দেখাতে হচ্ছে পরিচয়পত্র।
কলকাতা শহরের গুরুত্বপূর্ণ সমস্ত রাস্তা একেবারে শুনশান। অ্যাম্বুল্যান্স ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের বাদ দিলে বাকি কোনও গাড়ি নেই রাস্তায়। 
3/9কলকাতা শহরের গুরুত্বপূর্ণ সমস্ত রাস্তা একেবারে শুনশান। অ্যাম্বুল্যান্স ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্তদের বাদ দিলে বাকি কোনও গাড়ি নেই রাস্তায়। 
শ্যামবাজার থেকে টালিগঞ্জ, শহরের প্রত্যেক মোড়ে পাহারা দিচ্ছেন পুলিশকর্মীরা। কোনও গাড়ি দেখলেই থামিয়ে নথি পরীক্ষা করছেন তাঁরা। 
4/9শ্যামবাজার থেকে টালিগঞ্জ, শহরের প্রত্যেক মোড়ে পাহারা দিচ্ছেন পুলিশকর্মীরা। কোনও গাড়ি দেখলেই থামিয়ে নথি পরীক্ষা করছেন তাঁরা। 
নজরদারি চলছে গলির ভিতরেও। কখনো পুলিশকর্মীরা টলহ দিচ্ছেন গলিতে। কখনও নজর রাখা হচ্ছে ড্রোনের সাহায্যে। 
5/9নজরদারি চলছে গলির ভিতরেও। কখনো পুলিশকর্মীরা টলহ দিচ্ছেন গলিতে। কখনও নজর রাখা হচ্ছে ড্রোনের সাহায্যে। 
একই ছবি রাজ্যের অন্যান্য শহরেও। বর্ধমান, মেদিনীপুর শহর প্রায় শুনশান। ইংরেজবাজার ও জলপাইগুড়ি শহরের কিছু এলাকায় রাস্তায় কিছু গাড়ি চলতে দেখা গিয়েছে। উত্তরবঙ্গের কিছু এলাকায় লকডাউনের ছবিটা কিছুটা ঢিলেঢালা বলে খবর মিলেছে। 
6/9একই ছবি রাজ্যের অন্যান্য শহরেও। বর্ধমান, মেদিনীপুর শহর প্রায় শুনশান। ইংরেজবাজার ও জলপাইগুড়ি শহরের কিছু এলাকায় রাস্তায় কিছু গাড়ি চলতে দেখা গিয়েছে। উত্তরবঙ্গের কিছু এলাকায় লকডাউনের ছবিটা কিছুটা ঢিলেঢালা বলে খবর মিলেছে। 
লকডাউনের জেরে বন্ধ সমস্ত দোকান, সরকারি ও বেসরকারি দফতর। বন্ধ সমস্ত ধরণের পরিবহণ। 
7/9লকডাউনের জেরে বন্ধ সমস্ত দোকান, সরকারি ও বেসরকারি দফতর। বন্ধ সমস্ত ধরণের পরিবহণ। 
রাস্তায় নেই কোনও জনমানব। ব্যারিকেড করে ঘেরা কলকাতার সমস্ত গুরুত্বপূর্ণ রাস্তা। 
8/9রাস্তায় নেই কোনও জনমানব। ব্যারিকেড করে ঘেরা কলকাতার সমস্ত গুরুত্বপূর্ণ রাস্তা। 
ভরা বর্ষায় গোটা পশ্চিমবঙ্গে বিভিন্ন জায়গায় দফায় দফায় নামছে বৃষ্টি। গৃহবন্দি বাদর দিনে পাড়ায় পাড়ায় ম’ ম’ করছে খিচুড়ির গন্ধ। সঙ্গে বেগুন ভাজা। 
9/9ভরা বর্ষায় গোটা পশ্চিমবঙ্গে বিভিন্ন জায়গায় দফায় দফায় নামছে বৃষ্টি। গৃহবন্দি বাদর দিনে পাড়ায় পাড়ায় ম’ ম’ করছে খিচুড়ির গন্ধ। সঙ্গে বেগুন ভাজা। 
অন্য গ্যালারিগুলি