বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > Job Seekers Protest: গান্ধীমূর্তির নীচে ধর্নায় বাধা পুলিশের, অভিযোগে হাইকোর্টে চাকরিপ্রার্থীরা

Job Seekers Protest: গান্ধীমূর্তির নীচে ধর্নায় বাধা পুলিশের, অভিযোগে হাইকোর্টে চাকরিপ্রার্থীরা

এখানেই ধর্নায় বসেছিল চাকরিপ্রার্থীরা। (টুইটার)

পুজোর আগে হাইকোর্টের নির্দেশ মেনে ২০১২ এবং ২০১৪ সালে টেট উত্তীর্ণ প্রার্থীদের ৫দিনের জন্য গান্ধীমূর্তির পাদদেশে ধর্নায় বসতে অনুমতি দিয়েছিল পুলিশ। কিন্তু তার পর তাদের ওই এলাকা থেকে সরিয়ে দেয় পুলিশ।

চাকরিপ্রার্থীদের অবস্থান বিক্ষোভের জন্য সাধারণ মানুষের অসুবিধা হচ্ছে। এই অভিযোগে জানিয়ে আদালতে একটি জনস্বার্থ মামলা হয়েছে। এবার পুলিশের বিরুদ্ধে ধর্না আন্দোলনে বাধা দেওয়া ও জুলুমবাজির অভিযোগে হাই কোর্ট মামলা করলেন চাকরি প্রার্থীরা।

বুধবার এই মামলা দায়ের করার অনুমতি দেন বিচারপতি রাজশেখর মান্থা। বৃহস্পতিবার মামলাটির শুনানি হতে পারে বলে আদালত সূত্রে জানা গিয়েছে। পুজোর আগে হাইকোর্টের নির্দেশ মেনে ২০১২ এবং ২০১৪ সালে টেট উত্তীর্ণ প্রার্থীদের ৫দিনের জন্য গান্ধীমূর্তির পাদদেশে ধর্নায় বসতে অনুমতি দিয়েছিল পুলিশ। কিন্তু তার পর তাদের ওই এলাকা থেকে সরিয়ে দেয় পুলিশ। আর গান্ধীমূর্তির পাদদেশে তাঁদের বসতে দেওয়া হচ্ছে না। এই অভিযোগেই আদালতের দ্বারস্থ হয়েছেন চাকরিপ্রার্থীরা।

চাকরিপ্রার্থীদের ধর্নার জন্য সাধারণ মানুষের অসুবিধা হচ্ছে, এই অভিযোগ জানিয়ে যে মামলাটি হয় তার রায়দান স্থগিত রেখেছে আদালত। এ বার আবার একটি নতুন মামলা হল আদালতে চাকরিপ্রার্থীদের তরফে।

 

বন্ধ করুন