বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > রাস্তায় সন্তান প্রসব, অসহায় মা ও শিশুর ‘‌ত্রাতা’‌ হয়ে এগিয়ে এলেন পুলিশ আধিকারিক

রাস্তায় সন্তান প্রসব, অসহায় মা ও শিশুর ‘‌ত্রাতা’‌ হয়ে এগিয়ে এলেন পুলিশ আধিকারিক

তিলজলা ট্র‌্যাফিক গার্ডের অ্যাডিশনাল ওসি সৌভিক চক্রবর্তী। ছবি সৌজন্য :‌ কলকাতা পুলিশ

এক বিন্দু সময় নষ্ট না করে মা এবং সদ্যোজাত শিশুপুত্রকে গাড়িতে তুলে চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজের দিকে ছোটেন সৌভিক।

রক্ষাই করলেন রক্ষক। একটি নয়, দুটি প্রাণ বাঁচালেন তিলজলা ট্র‌্যাফিক গার্ডের অ্যাডিশনাল ওসি সৌভিক চক্রবর্তী। মঙ্গলবার দুপুরে ১টা নাগাদ তখন নিয়মমাফিক টহল দিচ্ছিলেন তিনি। বাসন্তী হাইওয়ের ওপর চৌবাগার কাছে হঠাৎ তাঁর কানে আসে আর্তচিৎকার। দেখা যায়, রাস্তার ধারে শুয়ে অসহ্য গর্ভযন্ত্রণায় ছটফট করছেন এক মহিলা। আর তার কয়েক মিনিটের মধ্যে ঘটনাস্থলেই এক পুত্রসন্তান প্রসবও করেন তিনি।

স্থানীয় কয়েকজনের সহায়তায় প্রসব হলেও এই মুহূর্তে চিকিৎসা প্রয়োজন সদ্যোজাত ও তার মায়ের। এক বিন্দু সময় নষ্ট না করে মা এবং সদ্যোজাত শিশুপুত্রকে গাড়িতে তুলে চিত্তরঞ্জন ন্যাশনাল মেডিক্যাল কলেজের দিকে ছোটেন সৌভিক। মুহূর্তের মধ্যে গ্রিন করিডোরের ব্যবস্থা করে ফেলেন তিনি। ট্র‌্যাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করে তিনি বলেন যাতে তাঁদের যাত্রাপথের প্রতিটি ট্র‌্যাফিক সিগন্যাল খোলা থাকে।

চৌবাগা থেকে চিত্তরঞ্জন হাসপাতাল পর্যন্ত সঙ্গে সঙ্গে তৈরি হয়ে যায় গ্রিন করিডর। একটি বাড়তি সেকেন্ডও নষ্ট না করে তাঁরা পৌঁছে যান হাসাপাতলে। যাওয়ার পথেই ফোনে ওই মহিলার পরিবারের সদস্যদের পুরো ঘটনার কথা জানান সৌভিক। হাসপাতালে পৌঁছে নির্দিষ্ট বিভাগে মহিলার ভর্তির ব্যবস্থা করাই শুধু নয়, প্রয়োজনীয় ওষুধপত্রও কিনে দেন তিলজলা ট্র‌্যাফিক গার্ডের ওই আধিকারিক। হাসপাতালের পেডিয়াট্রিক বিভাগে যত্নে রয়েছে শিশু। মা–ছেলে দু’‌জনেই এখন সম্পূর্ণ সুস্থ।

বাংলার মুখ খবর

Latest News

‘বিচক্ষণ রায়’, কোটা কমে ৭% হতেই বললেন হাসিনারা, 'চোখ বেঁধে…’, ভয়ংকর দাবি ইসলামের পাড়ার বৌদির ছবি গোপনে তোলায় মামলা গড়ায় কলকাতা হাইকোর্টে, তারপর কী ঘটল?‌ পূণ্যযাত্রার পথে থাকা দোকানে নাম লিখতে হবে, যোগী সরকারের নির্দেশে আপত্তি শরিকদের খুনের চেষ্টার খবর পেয়ে তাঁকে ‘বিউটিফুল নোট’ পাঠিয়েছেন শি জিনপিং! বললেন ট্রাম্প ‘শান্তিপ্রিয়' বাংলাদেশ জ্বলছে! কোটার বিরোধী আন্দোলনে মৃত ১৬১ জন, মন কাঁদছে দেবের কোহলি প্রসঙ্গে তাঁর মন্তব্য নিয়ে অমিত মিশ্রকে জড়িয়ে জলঘোলা হচ্ছে- ক্ষুব্ধ শামি ‘ওদের এত অহংকার কীসের? সব তো চূর্ণ হবে…’ রাহুলকে নিশানা করলেন শাহ ‘‌বুকে রক্ত থাকতে বিজেপির সঙ্গে তৃণমূল হাত মেলাবে না’‌, মঞ্চ থেকে হুঙ্কার মমতার মেয়েদের যৌনতার পাঠ দিয়েছেন? সুস্মিতা বলছেন, ‘ওরা ইতিমধ্যেই PhD, শুধু বলেছি…' 'মমতাকে অধিকারটা কে দিয়েছে?', অসহায় বাংলাদেশি আশ্রয় দেব বলায় রেগে কাঁই মালব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.