বাংলা নিউজ > বাংলার মুখ > কলকাতা > হাওড়ায় পুলিশকে লাথি মেরে গ্রেফতার সাকিবের পরিবারকে চাল, আলু, আটা দিল পুলিশই
টিকিয়াপাড়ায় এক পুলিশকর্মীকে লাথি মারছে মহম্মদ সাকিব।
টিকিয়াপাড়ায় এক পুলিশকর্মীকে লাথি মারছে মহম্মদ সাকিব।

হাওড়ায় পুলিশকে লাথি মেরে গ্রেফতার সাকিবের পরিবারকে চাল, আলু, আটা দিল পুলিশই

  • শনিবার হাওড়া পুলিশের তরফে ৫০ কিলোগ্রাম চাল, ৪০ কিলোগ্রাম আলু ও ২০ কিলোগ্রাম আটা সাকিবের পরিবারকে সাহায্য করা হয়েছে।

টিকিয়াপাড়ায় পুলিশ পেটানোয় অভিযুক্ত মহম্মদ সাকিবের পরিবারকে চাল, ডাল বিলি করল হাওড়া পুলিশ। পুলিশের দাবি, পরিবারের একমাত্র সদস্য গ্রেফতার হওয়ায় লকডাউনের মধ্যে আতান্তরে পড়েছেন পরিবারের সদস্যরা।

জানা গিয়েছে, শনিবার হাওড়া পুলিশের তরফে ৫০ কিলোগ্রাম চাল, ৪০ কিলোগ্রাম আলু ও ২০ কিলোগ্রাম আটা সাকিবের পরিবারকে সাহায্য করা হয়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে, অপরাধীকে কোনও রকম ছাড় না দেওয়া হলেও তার পরিবারের পাশে থাকার সিদ্ধান্ত নিয়েছে তারা। 

বলে রাখি, টিকিয়াপাড়ায় পুলিশের ওপর হামলার ঘটনায় এক পুলিশকর্মীর পিছনে লাথি মারতে দেখা যায় সাকিবকে। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। সাকিবের পুলিশকর্মীকে লাথি মারার সেই  ছবি শেয়ার করতে থাকেন বিজেপি নেতারা। ঘটনার প্রায় চার দিন পর মহম্মদ সাকিবকে চিহ্নিত করে গ্রেফতার করে পুলিশ। 

গত শুক্রবার রাতে টিকিয়াপাড়া থেকেই গ্রেফতার করা হয় মহম্মদ সাকিবকে। এর পর তার পরিবারের হাতে খাদ্যসামগ্রী তুলে দেয় পুলিশ। 

ঘটনায় প্রশ্ন উঠছে, রাজ্যে বিভিন্ন জায়গায় নানা ঘটনায় গ্রেফতার হওয়া বহু মানুষ পরিবারের একমাত্র রোজগেরে সদস্য। এমনকী লকডাউনে গ্রেফতার হওয়া বহু মানুষও তাদের পরিবারের একমাত্র উপার্জনকারী। এই পরিস্থিতিতে তাদের জন্য তো এত সদয় হয় না পুলিশ। তাহলে পুলিশের ওপর হামলায় অভিযুক্তের পরিবারের প্রতি এত দরদ কেন?

বিজেপির অভিযোগ, পরিস্থিতি যাই হোক না কেন, মমতা বন্দ্যোপাধ্যায় যে মুসলিম তোষণ ছাড়বেন না তা আগেই বুঝিয়ে দিয়েছেন। এই নিয়ে কয়েকদিন আরে তাঁকে ভর্ৎসনা করেছেন রাজ্যপাল। কিন্তু তা থেকে যে মুখ্যমন্ত্রী শিক্ষা নিতে নারাজ তা বুঝিয়ে দিলেন পুলিশের ওপর হামলায় গ্রেফতার অভিযুক্তের পরিবারকে পুলিশের মাধ্যমেই সাহায্য করে। 

 

বন্ধ করুন